আনলিমিটেড Jio যুগের শেষ, ভারতে ফের রাজত্ব করতে আসছে Uninor, আগের মতো মাত্র 99 টাকায় Unlimited সুবিধা!

নতুন কোম্পানির আনলিমিটেড প্ল্যানে মাতবে এবারে সবাই।

প্রতিমাসে মোবাইলে আনলিমিটেড কলিং আর ইন্টারনেটের জন্য রিচার্জ করতে করতে নাজেহাল? আপনাকে এখন থেকে আর চিন্তা করতে হবেনা রিচার্জ নিয়ে। কারণ ভারতের বাজার কাপাতে আসছে নতুন টেলিকম কোম্পানি।

Advertisement

বলা হচ্ছে, আগামী 2022 থেকে 2026 সালের মধ্যে সারা ভারতে মোবাইল দুনিয়ায় আসছে আমূল পরিবর্তন। দেশের সম্প্রতি চালু হয়েছে 5G পরিষেবা তোড়জোড়। ফলে আগামী 5 বছরের প্রায় 170 কোটি মোবাইল ডিভাইস বিক্রির সম্ভাবনা রয়েছে ভারতে। আর এর মধ্যে 5G ডিভাইস থাকবে প্রায় 8.4 কোটি। তাই বাজার ধরতে 2009 সালের ইউনিনর কোম্পানি আবার ভারতে আনলিমিটেড কলিং আর নেটের সুবিধা নিয়ে তাদের ব্যবসা বিস্তার করতে আসছে।

এবারে আসুন জেনে নেই যে, কারা এই ইউনিনর টেলিকম কোম্পানি? ইউনিনর হল নরওয়ে দেশের একটি জয়েন্ট ভেঞ্চার টেলিকম কোম্পানি। এখানে যুক্ত আছে ইউনিটেক এবং টেলিনর গ্রুপ। এই কোম্পানি সারাবিশ্বে প্রায় দশটি দেশে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। ইউনিনর কম্পানী সর্বভারতীয় টেলিকম কোম্পানী গুলির মধ্যে বেশ করেছে।

Ads

ভারতবর্ষে এই টেলিকম কোম্পানির উত্থান ঘটেছিল 3রা ডিসেম্বর 2009 সালে। পরবর্তীকালে ভারত সরকারের কিছু নতুন স্পেকট্রাম সংক্রান্ত নিয়মের কারণে এই কোম্পানি 16ই ফেব্রুয়ারি, 2013 সালে বন্ধ হয়ে গিয়েছিল। এই ইউনিয়নের কোম্পানি ভারতের কলকাতা সার্কেল, মুম্বাই এবং পশ্চিমবঙ্গে তাদের পরিষেবা দিচ্ছিল আনলিমিটেড এর মতোই কিন্তু নিয়মবলে সেই পরিষেবা বন্ধ করে দিয়েছিল।

Advertisement

এবারে দেখে নেই যে এই ইউনিনর টেলিকম কম্পানি 2009 সালে কি ধরনের প্ল্যান নিয়ে এসেছিল? ইউনিনর টেলিকম কোম্পানি 2009 সালে সবথেকে কম কলরেট এনাউন্স করেছিল। লোকাল কল রেট হিসেবে 29 পয়সা প্রতি মিনিট এবং এসটিডি কলের জন্য 49 পয়সা প্রতি মিনিট-এ হিসেবে তারা কলরেট ধার্য্য করেছিল। তাছাড়া সেই সময়ে 197 টাকা প্যাকেট তারা আনলিমিটেড কলিং এর সুবিধা না দিলেও অফারের ছিল 2000 মিনিট নিজেদের নেটওয়ার্কে আর অন্য নেটওয়ার্কে 700 মিনিটের কথা বলার দুর্দান্ত  সুযোগ।

Advertisement

গ্রাহকেরা Jio 5G সিম পেয়ে যাবেন বাড়িতে বসেই।

এবারে ভারতের টেলিকম সংস্থা গুলি যেমন জিও, ভোডাফোন- আইডিয়া, এয়ারটেল এবং বিএসএনএল কে তাক লাগাতে আবার 2022 এর নতুন করে আনলিমিটেড কলিং এবং ইন্টারনেটের সুবিধা নিয়ে এসে ব্যবসা শুরু করতে চলেছে ইউনিনর টেলিকম কোম্পানি।

Ads

2013 সালে বন্ধ হয়ে যাওয়ার পর আবার প্রায় দশ বছর পরে ভারতের বাজারে আসছে ইউনিনর আর নিয়ে আসছে আনলিমিটেড অফার। সুতরাং তারা যে গ্রাহকদের জন্য নতুন এবং আকর্ষণীয়, লোভনীয় অফার আনবে এটা বলা বাহুল্য। তবে তারা ভারতে ব্যবসা শুরু করবে 4G এর সুবিধার সাথে। ভারতে ইউনিয়নের এই আগমনের কথা শুনে অন্যান্য কম্পানি গুলি বেশ নড়েচড়ে বসেছে।

চীন কে হটিয়ে দিয়ে, এবার আইফোন বানাবে টাটা, ভারতে 20 হাজারে মিলবে নতুন iPhone.

জানা গেছে ভারতবর্ষের অন্ধ্রপ্রদেশের ইন্দরে এই ইউনিনর কোম্পানির বিশেষ অফার দিয়ে শুরু করেছে তাদের পথ চলা। বস্তুতঃ যারা পুরনো ইউনিনর এর সিম ব্যাবহার করছেন তাদের জন্যই নতুন অফার এসেছে। সে ক্ষেত্রে দেখা যাচ্ছে, 10 টাকার রিচার্জ করলে 10 টাকার টকটাইম দেওয়া হচ্ছে। আর ইউনিনর কোম্পানির বিশেষ অফার হল যে এই কোম্পানির সিমে রিচার্জ না করলেও কখনো ইনকামিং কলের সুবিধা বন্ধ হবে না। এছাড়াও আনলিমিটেড অফার আনবে এই সংস্থা।

তবে এই বিষয়ে এখনো পর্যন্ত কোনো অফিশিয়াল খবর পাওয়া যায়নি। তবে নেটদুনিয়ায় ইতিমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে এই খবরটি। আপনাদের সাথে এই বিষয়ে কিছু তথ্য শেয়ার করলাম। পরবর্তীকালে নতুন তথ্য পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ জানিয়ে আজকের প্রতিবেদনটি শেষ করছি।
Written by Mukta Barai.

Leave a Comment

Advertisement