আগামী সপ্তাহ থেকে Airtel 5G আনলিমিটেড ফ্রি দিচ্ছে এই 13 টি শহরে, এক টাকাও লাগবে না।

তথ্য প্রযুক্তির উন্নয়নে Airtel 5G পরিষেবার বিশেষ অবদান রয়েছে ভারতবর্ষে। ইতিমধ্যেই স্পেকট্রাম সংক্রান্ত নিলামের কাজ সম্পন্ন করেছে ভারত সরকার। দিল্লি থেকে Airtel 5G পরিষেবার শুভ সূচনা হয়েছে।  গত পহেলা অক্টোবর। তবে এখন সেটি ছড়িয়ে  যাবে সারা ভারতবর্ষে।

Advertisement

Airtel 5G আসায় গ্রাহকেরা শুরু থেকেই পাচ্ছেন এই সুবিধা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত পয়লা অক্টোবর নতুন দিল্লিতে ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে (IMC) আনুষ্ঠানিকভাবে ভারতে 5G টেলিকম স্পেকট্রাম চালু করেছেন।  নতুন টেলিকম স্পেকট্রাম পরিষেবাটি প্রথমে ভারতের 13 টি শহরে চালু করা হবে এবং 2023 সালের মধ্যে ধীরে ধীরে দেশের বাকি অংশে কোনায় কোনায় ছড়িয়ে পড়বে। তাই Airtel 5G এর পরিষেবা এবারে তার কাজ শুরু করে দিয়েছে।

দিল্লি থেকে শুরু হয়ে এখন পর্যন্ত সারা ভারতের মোট 13 টি শহরে এই পরিষেবা চালু হয়েছে। তবে খুশির খবর হলো এই যে, আগামী 1 বছরের মধ্যেই এই সুবিধা পৌঁছে যাবে ভারতের কোনায় কোনায়। যার ফলে শুরুতেই অফার হিসেবে দেশবাসী Airtel এর নতুন পরিষেবা পাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

Ads

Airtel 5G পরিষেবার জন্য কোন চার্জ দিতে হবে না আপনাকে। উচ্চগতির এয়ারটেল 5G নেটওয়ার্ক ব্যবহার করার ফলে সমস্ত ধরণের অনলাইন কাজ হবে আগের থেকেও অনেক বেশি গতিতে। তবে বর্তমানে শুধু 13 টি শহরের বাসিন্দারা বিনামূল্যে আনলিমিটেড 5G পরিষেবা ব্যবহার করতে পারবেন।

Advertisement

বর্তমানে কোথায় Airtel 5G পরিষেবা চালু আছে?
নিচের স্থানগুলিতে বর্তমানে 5G পরিষেবা উপলব্ধ রয়েছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ইতিমধ্যেই গুরুগ্রামে Airtel 5G পরিষেবা উপলব্ধ করা হয়েছে গ্রাহকদের জন্য। এছাড়া, Airtel 5G Plus পরিষেবা বর্তমানে DLF সাইবার হাব, IFFCO চক, আরডি সিটি, হুডা সিটি সেন্টারে দেওয়া হচ্ছে।

Advertisement

ভারতে টেলিকম ব্যবসায় Jio, Airtel, Vodafone-Idea – কোম্পানিকে টেক্কা দিতে মাঠে নামছে BSNL-টাটা! কি কি প্ল্যান আনলো? দেখে নিন।

এছাড়াও অ্যাটলাস চক, উদ্যোগ বিহার, DLF ফেজ 2, MG রোড, রাজীব চক, নির্ভানা কান্ট্রি, গুরগাঁও রেল স্টেশন, সিভিল লাইনস, গুরুগ্রাম ন্যাশনাল হাইওয়ের মত স্থানগুলিতে উপলব্ধ রয়েছে জনসাধারণের জন্য। যদিও, বর্তমানে Airtel সমস্ত শহর জুড়ে পরিষেবা উপলব্ধ করার জন্য কাজ করছে বলেও জানা গিয়েছে।

Ads

বর্তমানে ব্যবহারকারীদেরকে গেমিং, মাল্টিপল চ্যাটিং, দ্রুত ফটো আপলোডিং এবং HD ভিডিও স্ট্রিমিংয়ের মতো সকল রকমের আধুনিক সুবিধা প্রদান করবে এই কোম্পানি। এছাড়াও, এর সাহায্যে বিভিন্ন ধরণের HD ভিডিও স্ট্রিমিং অন্যান্য কাজে আসবে সুপারফাস্ট স্পিড।

একদম বিনামূল্যে নেট ও কেবল টিভি কানেকশন দিচ্ছে Jio, ফ্রিতে যত খুশি ডেটা ব্যাবহার করুন, টিভি, ওয়েবসিরিজ দেখুন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, হায়দ্রাবাদে ভারতের প্রথম লাইভ 5G নেটওয়ার্ক চালু করা থেকে শুরু করে ভারতের প্রথম 5G চালিত হলোগ্রাম পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে 5G ইনোভেশনের কাজে Airtel সব দিক থেকেই এগিয়ে রয়েছে। গ্রাহকদের শুরুতেই নানা ফ্রি অফারের ডালি নিয়ে এয়ারটেল হাজির হবে খুব তাড়াতাড়ি।

এমন সব আপডেট অফারের খোঁজ পেতে সব সময় চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। এছাড়াও সরকারি , বেসরকারি চাকরি, নানা রকমের সরকারি প্রকল্প, স্কুল কলেজের নানা স্কলারশিপ সহ নানা ধরণের খবরের সন্ধান পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। ধ্ন্যবাদ।
Written by Mukta Barai.

সম্পাদক

1 thought on “আগামী সপ্তাহ থেকে Airtel 5G আনলিমিটেড ফ্রি দিচ্ছে এই 13 টি শহরে, এক টাকাও লাগবে না।”

Leave a Comment

Advertisement