জনপ্রিয় এয়ারটেল নিয়ে এল গ্রাহকদের জন্য 4 টি নতুন রিচার্জ! কি সুবিধা পাবেন? pdf দেখুন।

অগ্নিমূল্যের বাজারে এয়ারটেল সহ অন্যান্য টেলিকম সংস্থাগুলি মোবাইল রিচার্জের (Mobile Recharge) দাম বাড়িয়েই চলেছে। এর ফলে মধ্যবিত্তদের একপ্রকার নাজেহাল পরিস্থিতি। উপরন্তু এবার এয়ারটেল (Airtel) গ্রাহকদের জন্য দুঃসংবাদ নিয়ে এলো টেলিকম সংস্থা (Telecom). কোথায় কি পরিবর্তন আনা হচ্ছে, আসুন দেখে নেওয়া যাক সবিস্তারে।

Advertisement

এবার থেকে আর পুরানো সুবিধা পাবেন না এয়ারটেল গ্রাহকেরা (Airtel Subscribers).

গ্রাহকদের অভিযোগে সারা দিয়ে ট্রাই (TRAI) টেলিকম সংস্থাগুলিকে 28 দিনের বদলে 30 দিনের মেয়াদ যুক্ত রিচার্জ প্ল্যান বাজারে লঞ্চ করার নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশ গ্রাহকদের বেশ স্বস্তি ফিরিয়ে দিলেও, এয়ারটেল পোস্টপেইড গ্রাহকদের বড়সড় ধাক্কা দিতে চলেছে মোবাইল তথা Telecom সংস্থা Airtel. কমতে চলেছে এয়ারটেলের চারটি পোস্ট পেইড প্ল্যানে অ্যামাজন প্রাইম ভিডিও সাবস্ক্রিপশনের সময়। অর্থাৎ, ভিডিও দেখার সময়কাল কমে যাচ্ছে।

প্রসঙ্গত বলা যায়, আগে এয়ারটেলের পোস্টপেইড প্ল্যান (Airtel Post Paid) গুলিতে অ্যামাজন প্রাইম ভিডিও সাবস্ক্রিপশনের সময়কাল ছিল 1 বছর বা 365 দিনের। তবে সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে টেলিকমের রিপোর্ট সম্পর্কে বলা হয়েছে, এবার থেকে এয়ারটেল, 4টি পোস্টপেইড প্ল্যানে অ্যামাজন প্রাইম ভিডিও সাবস্ক্রিপশনের মেয়াদ কমিয়ে 6 মাস করতে চলেছে।

Ads

এক মোবাইল রিচার্জ প্ল্যান দিচ্ছে 1000 জিবি হাই-স্পিড ডেটা। সাথে কলিং, মেসেজ এর সুবিধা। বিশদে দেখুন।

কোন কোন পোস্ট পেইড প্ল্যানে এই নিয়ম রাখা হয়েছে?
1) 499 টাকার পোস্ট পেইড প্ল্যান-এই প্ল্যানে পাওয়া যাবে দৈনিক 100 টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। এছাড়া প্রতি মাসে মোট 75 জিবি ডেটা ব্যবহারের সুযোগ।

Advertisement

2) 999 টাকার পোস্ট পেইড প্ল্যান –
এই প্ল্যানে পাওয়া যাবে দৈনিক 100 টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। এছাড়া প্রতি মাসে মোট 100 জিবি ডেটা ব্যবহারের সুযোগ।

Advertisement


3) 1199 টাকার পোস্ট পেইড প্ল্যান –
এই প্ল্যানে পাওয়া যাবে দৈনিক 100 টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। এছাড়া প্রতি মাসে মোট 150 জিবি ডেটা ব্যবহারের সুযোগ।

Ads

4) 1599 টাকার পোস্ট পেইড প্ল্যান –
এই প্ল্যানে পাওয়া যাবে দৈনিক 100 টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। এছাড়া প্রতি মাসে মোট 250 জিবি ডেটা ব্যবহারের সুযোগ।

একদম বিনামূল্যে নেট ও কেবল টিভি কানেকশন দিচ্ছে Jio, ফ্রিতে যত খুশি ডেটা ব্যাবহার করুন, টিভি, ওয়েবসিরিজ দেখুন।

অন্যান্য সুবিধা –
অ্যামাজন প্রাইম (Amazon Prime) ভিডিও সাবস্ক্রিপশনের সময় কমিয়ে দেওয়া হয়েছে ঠিকই তবে ডিসনি প্লাস হটস্টারের (Hotstar) ক্ষেত্রে কোন নতুন নিয়ম আনা হয়নি। 1 বছরের জন্য এই সাবস্ক্রিপশন পাবেন পোষ্টপেইড গ্রাহকেরা।

মোবাইল রিচার্জের (Mobile Recharge) নানা প্ল্যান সম্পর্কে জানতে অবশ্যই দেখুন আমাদের ওয়েবসাইট। এছাড়া মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, চাকরি, ব্যবসা, বিভিন্ন ব্যাঙ্কে আমানত ইত্যাদি নানা বিষয়ে আমাদের প্রতিবেদনে নজর রাখতে পারেন। আপনার বিশেষ কিছু জানার থাকলে অবশ্যই জানান কমেন্ট বক্সে। প্ররতিবেদন পাঠের জন্য ধন্যবাদ।
Written by Mukta Barai.

Leave a Comment

Advertisement