Airtel vs Jio vs Vi – পাল্লা দিয়ে মোবাইল রিচার্জের দাম কমালো, জিও, এয়ারটেল, VI. দেখুন কে বেশি সস্তায় দিচ্ছে।

Airtel vs Jio vs Vi
এই মুহূর্তে ভারতের সবচেয়ে জনপ্রিয় টেলিকম সংস্থার কথা বললে প্রথমেই উঠে আসে জিও ও এয়ারটেলের নাম। 4G এর পরে এবার এদের হাত ধরে ইতিমধ্যেই দেশে ঢুকে পড়ছে 5G পরিষেবাও। এই মুহূর্তে দেশের কয়েকটি বড়ো শহরে সেই পরিষেবা পাওয়া গেলেও খুব শিগগিরই যে দেশের প্রতিটি কোণায় ছড়িয়ে পড়বে সেই পরিষেবা, তা বলার অপেক্ষা রাখে না। আজকের এই প্রতিবেদনে আমরা Airtel vs Jio vs Vi এর সবচেয়ে সস্তা বার্ষিক প্ল্যানগুলি নিয়ে আলোচনা করবো।

Advertisement

Airtel vs Jio vs Vi Recharge Plans

অন্যদিকে, এখনও অব্দি সরকারি টেলিকম সংস্থা Bharat Sanchar Nigam Limited (BSNL) আটকে রয়েছে 3G তেই। তাতে অবশ্য সমস্যা নেই, BSNL এর ঝুলিতেও রয়েছে একাধিক আকর্ষণীয় প্ল্যান। এই প্রতিবেদনে আমরা মূলত দেখে নেবো, বার্ষিক প্ল্যানের ভিত্তিতে সবাইকে টেক্কা দিয়ে এগিয়ে কোন টেলিকম সংস্থা।

মোবাইল রিচার্জের দারুণ অফার, মাসে 70 টাকার খরচে পান অফুরন্ত ইন্টারনেট আর কলিং!

এয়ারটেল ভারতের অন্যতম জনপ্রিয় এই টেলিকম সংস্থাটির মোট বার্ষিক প্ল্যান রয়েছে তিনটি। প্রথমে আলোচনা করা যাক 3359 টাকার প্ল্যানটি নিয়ে। এই প্ল্যানটি রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন দৈনিক 2.5 GB দৈনিক ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও SMS এর সুবিধা। সাথে পাবেন Amazon Prime Video ও Disney- Hotstar-এর এক বছরের বিনামুল্যে মোবাইল সাবস্ক্রিপশন।

Ads

এছাড়াও রয়েছে 2999 টাকার অ্যানুয়াল প্ল্যান। এই প্ল্যানে আপনি পেয়েছে যেতে পারেন প্রতিদিন 2GB করে ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও SMS-র সুবিধা। তবে, যারা আরেকটু সস্তার অ্যানুয়াল প্ল্যান খুঁজছেন, তাঁদের জন্য সবচেয়ে ভালো অপশন 1799 টাকার (Airtel vs Jio vs Vi) প্ল্যানটি। যেখানে পাওয়া যাবে আনলিমিটেজ ভয়েস কলের সুবিধা, তার সঙ্গে 3,600টি SMS এবং বছরে মোট 24 GB ডেটা। অর্থাৎ প্রতি মাসে 2GB করে ডেটা দেওয়া হবে।

Advertisement

জিও (Airtel vs Jio vs Vi) 2545 টাকার রিচার্জ প্ল্যানটি জিও-এর একটি অন্যতম জনপ্রিয় অ্যানুয়াল প্ল্যান। তবে এর ভ্যালিডিটি মোট 336 দিন। অর্থাৎ মোট 11 মাসের ভ্যালিডিটি পাওয়া যাবে এই প্ল্যানটি রিচার্জ করলে। এছাড়াও আছে, 2999 টাকার একটি রিচার্জ প্ল্যান। এই প্ল্যানটি রিচার্জ করলে আপনি পাবেন প্রতিদিন 2.5 GB করে ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও SMS। পাশাপাশি পাওয়া যাবে অতিরিক্ত 75GB ডেটা, তাও একেবারে বিনামূল্যে।

Advertisement

এই দুটি প্ল্যান ছাড়াও 2879 টাকার আরও একটি অ্যানুয়াল রিচার্জ প্ল্যান রয়েছে জিও-র। যেখানে আনলিমিটেড ভয়েস, SMS-র সঙ্গে পাওয়া যাবে দৈনিক 2GB করে ডেটা। তবে এই অ্যানুয়াল প্ল্যানটিতে কোনও রকম OTT পরিষেবা দেওয়া হয় না। বিএসএনএল সরকারি এই টেলিকম সংস্থার বেশ কয়েকটি বার্ষিক প্ল্যান রয়েছে। এর মধ্যে সবচেয়ে দামি প্ল্যানটির দাম 2,999 টাকা, এই প্ল্যানটি রিচার্জ করলে পাওয়া যাবে দৈনিক 3GB করে ডেটা, আর তার সঙ্গে আনলিমিটেড ভয়েস কল আর SMS-র সুবিধা।

Ads

এর চেয়ে কমে আছে 2,399 টাকার (Airtel vs Jio vs Vi) একটি প্ল্যান, যেখানে আনলিমিটেড ভয়েস কল আর SMS-র সঙ্গে থাকছে 2GB করে ডেটা। এরই সাথে পাওয়া যাচ্ছে Eros Now -এর মতো OTT প্ল্যাটফর্মের 30 দিনের ফ্রি সাবস্ক্রিপশন।  এছাড়াও রয়েছে 1,999 টাকার প্ল্যান যেখানে 365 দিনের জন্য আপনি পেয়ে যাবেন মোট 600 GB ডেটা এবং অন্যান্য সুবিধা।

Vodafone আর Idea মিলে তৈরি হয়েছে টেলিকম সংস্থা ভি (VI)। এদের রয়েছে 3099 টাকার অ্যানুয়াল রিচার্জ প্ল্যান (Airtel vs Jio vs Vi)। এটি রিচার্জ করলে আপনি পাবেন 365 দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, SMS ও তার সঙ্গে প্রতিদিন 2GB করে ডেটা। এছাড়াও রয়েছে 2999 টাকার রিচার্জ প্ল্যান, এটি রিচার্জ করলে আপনি আনলিমিটেড কলের সুবিধা, SMS এর সঙ্গে পাবেন মোট 850 GB ডেটা, 365 দিনের জন্য।

Jio Recharge Plan New – নতুন বছরে 61 টাকায় আনলিমিটেড ফ্রি

Airtel vs Jio vs Vi বিষয়ে আপনাদের কোনো প্রশ্ন বা বক্তব্য থেকে থাকলে নিচে কমেন্ট বক্সে জানাতে পারেন। Airtel vs Jio vs Vi -সহ এরকম আরও খবর পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন।
Written by Antara Banerjee.

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement