ICDS Supervisor – 13 হাজার শূন্যপদে অঙ্গনওয়াড়ি সুপারভাইজার নিয়োগ! যোগ্যতা ও আবেদন পদ্ধতি জেনে নিন

লোকসভা ভোটের ফল প্রকাশ হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এরইমধ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে নিয়োগের (ICDS Supervisor) বিজ্ঞপ্তি প্রকাশ হলো। যে সমস্ত চাকরিপ্রার্থীরা একটা সরকারি চাকরির জন্য অপেক্ষা করছেন তাদের জন্য এই প্রতিবেদনটি অনেকটাই খুশির কারণ হতে চলেছে কারণ রাজ্য সরকারের পক্ষ থেকে অঙ্গনওয়াড়ি সুপারভাইজার পদে ১৩ হাজারের বেশি শূন্য পদে কর্মী নিয়োগ হতে চলেছে।

Advertisement

Apply ICDS Supervisor Recruitment Vacancy of 13000

এ প্রতিবেদনের মাধ্যমেই আমরা জানাবো শিক্ষাগত যোগ্যতা, পদের নাম, বয়স সীমা, বেতন স্কেল এবং আবেদন পদ্ধতি সমূহ আরো নানান তথ্য তাই ভালো করে সম্পূর্ণ প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • শিক্ষাগত যোগ্যতা
  • বয়সসীমা
  • বেতনস্কেল
  • আবেদন প্রক্রিয়া
  • আবেদন পদ্ধতি

ভ্যাকেন্সি ডিটেলস

উপরিউক্ত যে চাকরির কথা বলা হয়েছে সেই পদের নাম অঙ্গনওয়াড়ি সুপারভাইজার বা ICDS Supervisor. এই অঙ্গনওয়াড়ি সুপারভাইজার পদে আবেদনকারী চাকরিপ্রার্থীদের মোট ১৩ হাজার ২২৫টি শূন্যপদে নিয়োগ করা হবে।

Ads

শিক্ষাগত যোগ্যতা

উক্ত এই অঙ্গনওয়াড়ি সুপারভাইজার বা ICDS Supervisor পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে অবশ্যই স্নাতক অর্থাৎ গ্রাজুয়েশন পাস করতে হবে।

Advertisement

বয়সসীমা

অঙ্গনওয়াড়ি সুপারভাইজার বা ICDS Supervisor পদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই ১৮ থেকে ৪২ বছরের মধ্যে হতে হবে। এছাড়া সংরক্ষিত চাকরিপ্রার্থীদের জন্য কিছুটা বয়সের ছাড় থাকবে। যেমন SC, ST ও OBC দের জন্য।

Advertisement

বেতনস্কেল

যেহেতু অঙ্গনওয়াড়ি সুপারভাইজার বা ICDS Supervisor টি রাজ্য সরকারের পরীক্ষা তাই মোটামুটি একটি ভালো বেতন দেওয়া হয়ে থাকবে চাকরিপ্রার্থীদের জন্য। যদিও বেতন সংক্রান্ত কোন তথ্য এখন বিশেষভাবে জানা যাইনি।

Ads

আবেদন প্রক্রিয়া

অঙ্গনওয়াড়ি সুপারভাইজার বা ICDS Supervisor চাকরির জন্য আবেদনকারীকে প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

রেলের কোচ ফ্যাক্টরিতে একাধিক কর্মী নিয়োগ! এইভাবে আবেদন করলে চাকরি নিশ্চিত

আবেদন পদ্ধতি

সম্পূর্ণ অনলাইন মাধ্যমেই আবেদন করতে হবে তার জন্য প্রথমে রাজ্য সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে লগইন করে যে ফর্মটি থাকবে সে ফর্মটি যথাযথ পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করে সাবমিট করলে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

IMG 20240527 WA0009 1

যেহেতু ভোট প্রক্রিয়া চলছিল এবং ভোটের রেজাল্ট প্রকাশ করার অপেক্ষায় থাকার জন্য এখনো সম্পূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। আশা করা যায় জুন মাসের দ্বিতীয় সপ্তাতে সুপারভাইজার পদের নিয়োগের জন্য পরীক্ষার বিজ্ঞপ্তি সম্পূর্ণভাবে প্রকাশ করা হবে।

পশ্চিমবঙ্গের জেলায় জেলায় শিক্ষক নিয়োগ। শূন্যপদ, যোগ্যতা ও কিভাবে আবেদন করবেন?

সেখানেই কবে থেকে আবেদন ফর্ম পূরণ করা হবে এবং অন্যান্য অনেক তথ্য পাওয়া যাবে। আপনারা যারা এই পরীক্ষায় বসতে চান তারা নিয়মিত এই পেজটি ফলো করে থাকুন। বিজ্ঞপ্তি প্রকাশ করলেই আমরা আমাদের পেজে সেই সম্পর্কে তথ্য তুলে ধরব।

সম্পাদক

Leave a Comment

Advertisement