রাম মন্দিরে তথা Ram Mandir

আর মাত্র দুটি দিনের অপেক্ষা! বহু প্রতীক্ষার পর অবশেষে 22 তারিখে অযোধ্যার রাম মন্দিরে তথা Ram Mandir এ রাম লালার প্রাণ প্রতিষ্ঠা হতে চলেছে। অযোধ্যা জুড়ে ভক্তদের ভিড় ইতিমধ্যে চোখে পড়ার মতো। সমগ্র অযোধ্যা সেজে উঠেছে আলোক সজ্জায়। অযোধ্যা সহ সমগ্র দেশের হিন্দু ভক্তরা রাম মন্দিরের প্রতিষ্ঠাকে কেন্দ্র করে আনন্দে মেতে উঠেছে। প্রধানমন্ত্রী 22nd জানুয়ারি অর্থাৎ রাম লালার প্রাণ প্রতিষ্ঠার দিন সমগ্র দেশবাসীকে দীপাবলী পালনের কথা জানিয়েছেন।

Advertisement

Ayodhya Ram Mandir Opening Date

22nd জানুয়ারি Ram Mandir প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন 7000 অতিথি। থাকবেন বিনোদন জগতের তারকা থেকে শুরু করে ক্রিকেট জগতের তারকরা। উপস্থিত থাকতে দেখা যাবে বিরাট কোহলি, অমিতাভ বচ্চন সহ আরো অনেক হেভিওয়েট তারকাদের। অযোধ্যার Ram Mandir বা রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষ্যে ছুটি থাকবে বহু রাজ্যের স্কুল কলেজ থেকে শুরু করে সরকারি অফিস।

ইতিমধ্যে একাধিক রাজ্যের সরকার এদিন সরকারি ভাবে ছুটি ঘোষণা করেছেন। কোন কোন রাজ্য সরকার 22nd জানুয়ারি সরকারি ভাবে ছুটি ঘোষণা করেছে? জেনে নিন- রাম মন্দির (Ram Mandir) প্রতিষ্ঠা উপলক্ষ্যে ইতিমধ্যে সরকারি ছুটি ঘোষণা করেছে উত্তর প্রদেশ। ওই রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ, অনেক আগেই এদিন স্কুল কলেজ থেকে শুরু করে সরকারি অফিস বন্ধ রাখার ঘোষণা করেছিলেন।

Ads

কলকাতায় আজ সোনা ও রূপোর দাম কত কমলো? এখনি দেখে নিন।

পাশাপাশি এদিন উত্তর প্রদেশের সমস্ত মদের দোকান বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। উত্তর প্রদেশ ছাড়াও মধ্যপ্রদেশ সরকারও এদিন সরকারি ভাবে সমস্ত স্কুল, অফিসের পাশাপাশি মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। মধ্যপ্রদেশের মুখমন্ত্রী মোহন যাদব এই ঘোষণা করেছেন। হরিয়ানা রাজ্যেও স্কুল কলেজের পাশাপাশি মদের দোকান বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে (Ram Mandir).

Advertisement
Dearness Allowance - মহার্ঘ ভাতা

এদিকে গোয়াতেই 22nd জানুয়ারি পাবলিক হলিডে হিসাবে ঘোষণা করা হয়েছে। ছত্তিশগড় রাজ্যেও বন্ধ থাকবে স্কুল কলেজ। এছাড়া 22nd জানুয়ারি কেন্দ্র সরকারের সমস্ত অফিস হাফ ডে ছুটি ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, গত 16th জানুয়ারি থেকে রাম মন্দিরে বা Ram Mandir প্রাণ প্রতিষ্ঠার বিভিন্ন অনুষ্ঠান শুরু হয়েছে। গতকাল হোম সহ নবগ্রহ প্রতিষ্ঠা করা হয়েছে।

Advertisement

জানুয়ারি মাসের 16 দিন ছুটি! কোন কোন প্রতিষ্ঠান বন্ধ থাকচ্ছে?

আজ অর্থাৎ 20th জানুয়ারি সরযূর জলে মন্দির ধোয়া হবে এবং হবে অন্নাধিবাস। আগামী কাল 21st জানুয়ারি 125 কলস জল দিয়ে রাম লালকে স্নান করানো হবে। 22nd জানুয়ারি দুপুর 1 টা নাগাদ মন্দিরে রাম লালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করা হবে। আগামী 23nd জানুয়ারি থেকে মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে দেওয়া হবে।

Ads
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *