Ayushman Card Check – স্বাস্থ্যসাথীকে টেক্কা দিতে, এবার কেন্দ্রীয় স্বাস্থ্য বীমা প্রকল্প, পশ্চিমবঙ্গে আসছে তো??

Ayushman Card Check – কোন বিশেষ সুবিধা মিলবে এই প্রকল্পে?

শুধুমাত্র অর্থ উপার্জন করলেই হয় না (Ayushman Card Check)। তার সাথে সাথে স্বাস্থ্যের দিকেও নজর দেওয়া জরুরি। রাজ্য সরকারের তরফ থেকে সাধারণ মানুষকে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা দেওয়া হয়েছে। তেমনই কেন্দ্রীয় সরকারের তরফ থেকেও মিলবে এই ক্ষেত্রে সুবিধা।

Advertisement

এই সুবিধা পেতে হলে কেন্দ্রীয় সরকারের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে জেলাভিত্তিক আয়ুষ্মান কার্ড প্রকল্পের সুবিধা নিতে আবেদন জানাতে হবে। তবেই এই প্রকল্পের তালিকায় নিজের নাম দেখা যাবে। এই সম্পর্কে আরো বিস্তারিত জানতে হলে অবশ্যই পড়তে হবে এই প্রতিবেদনটি। (Ayushman Card Check)

রাজ্যের কর্মচারীদের বেতন একলাফে 6 শতাংশ বৃদ্ধি, কবে থেকে চালু করা হচ্ছে

সংবাদ মাধ্যম সূত্রে খবর, আয়ুষ্মান ভারত কার্ডের পরিবর্তে কেন্দ্রীয় সরকারি নিয়ে আসছে আয়ুষ্মান কার্ড। যেটিতে কেন্দ্র ও রাজ্য সরকারের স্বাস্থ্য প্রকল্পগুলিকে একত্রিত করা হবে। অর্থাৎ তাতে থাকবে রাজ্য ও কেন্দ্রের লোগো। (Ayushman Card Check)

Ads

সংবাদ মাধ্যম সূত্রে খবর, ১৭ আগস্ট পর্যন্ত মোট ১৮.৮১ কোটি মানুষের ভেরিফিকেশন সম্পূর্ণ হয়েছে। যার মধ্যে মোট ১৪.১২ কোটি আয়ুষ্মান কার্ড ইস্যুও করা হয়েছে। তবে মাত্র ৩১টি রাজ্য এখনও পর্যন্ত এই প্রকল্পের সাথে যুক্ত হয়েছে। এছাড়া বেশ কয়েকটি রাজ্য সরকার যুক্ত হতে চাইছে না বলে খবর। (Ayushman Card Check)

Advertisement

নতুন প্রাথমিক শিক্ষকদের আবার বিপদ বাড়লো, অফিসিয়াল ওয়েবসাইটে পর্ষদের 

এই কার্ডের সুবিধা?
সূত্রের খবর, পিএম জন্য স্বাস্থ্য যোজনার অধীন (PM-JAY) আয়ুষ্মান কার্ডে PM-JAY ও রাজ্যের লোগো থাকবে। পাশাপাশি ইংরেজি এবং স্থানীয় ভাষা, অর্থাৎ দু’টি ভাষায় তৈরি করা হবে এই কার্ড। কিন্তু জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ, দিল্লি ও ওড়িশা এখনও পর্যন্ত এই স্বাস্থ্য প্রকল্পে যোগদান করেনি। তাছাড়া তামিলনাড়ু ও তেলেঙ্গানার সম্মতি প্রকাশের জন্য অপেক্ষা করা হচ্ছে।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Advertisement

বিপুল সংখ্যক স্থায়ী কর্মী নিয়োগের ঘোষণা বিএসএনএলের

Leave a Comment

Advertisement