Bank Holiday – অর্ধেকের বেশি দিন বন্ধ থাকছে ব্যাংক, লিস্ট দেখে কাজ মেটান আগেভাবেই।

Bank Holiday জানা না থাকলে সমস্ত ব্যাংকের গ্রাহকদেরই বেশ সমস্যার সম্মুখীন হতে হয়। কারণ, সাধারণ ছুটির সাথে তুলনা করলে ব্যাংকের ছুটির তালিকা আলাদা হয়ে থাকে। তাই এবারে জেনে নেওয়া যাক মার্চ মাসে কবে কবে কাজ হবে না ব্যাংকে। চলুন জেনে নেওয়া যাক।

Advertisement

হোলি উপলক্ষ ছাড়াও অতিরিক্ত 6 দিনের Bank Holiday, জেনে রাখা দরকার।

পশ্চিমবঙ্গের প্রচলিত ব্যাংক গুলির মধ্যে রয়েছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক অফ বরোদা, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, HDDC, AXIS ইত্যাদি নাম করা ব্যাংক। গ্রাহক সংখ্যাও অনেক বেশি। সেই সকল Account Holder দের কথা গুরুত্ব দিয়েই এই প্রতিবেদন। যদিও এখন ডিজিটাল ব্যাংকিং সিস্টেম চালু হয়েছে। তাও Bank Holiday সম্পর্কে জানা দরকার।

সাধারণ মানুষ এখন বিভিন্ন কাস্টমার সার্ভিস পয়েন্ট থেকে হোক বা ATM, টাকা তোলা বা জমা করার জন্য এই সকল সার্ভিসের ওপরে বেশ গুরুত্ব দিচ্ছে। তবুও অনেকে এখনো ব্যাংকের মূল শাখা থেকেই নানা সুবিধা সহজে পেতে বেশ নির্ভরশীল। এবারে জেনে নেওয়া যাক, কি উপলক্ষ্যে বন্ধ থাকছে ব্যাংক।

Ads

এই মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে অর্থাৎ আগামী 6ই মার্চ থেকে 12ই মার্চ তারিখ পর্যন্ত Bank Holiday হিসেবে ব্যাংকগুলি সপ্তাহের অর্ধেকের বেশি সময়ের জন্যই বন্ধ হতে চলেছে। সেক্ষেত্রে আগামী 6ই মার্চ খোলা থাকছে ব্যাংক। স্বভাবতই ঐ দিনে ব্যাপক ভিড়ের সম্ভাবনা থাকছে ব্যাংকে। কারণ এরপর থেকে টানা 2 দিন বন্ধ থাকবে ব্যাংক। অর্থাৎ 7 এবং 8 তারিখে যথাক্রমে মঙ্গলবার এবং বুধবার বন্ধ থাকবে ব্যাংক।

Advertisement

Whatsapp Calling নিয়ে সামনে এলো চাঞ্চল্যকর সিদ্ধান্ত, ফ্রিতে সুবিধা পাবার দিন শেষ। বিস্তারিত দেখুন।

এরপর 9, 10 তারিখে ব্যাংকে কাজ হবে। বৃহস্পতি এবং শুক্রবার ব্যাংক খোলা থাকবে। এরপরই আবার 2 দিনের জন্য থাকবে Bank Holiday. কারণ 11ই মার্চ তারিখে শনিবার। ঐ দিন সপ্তাহের দ্বিতীয় শনিবার। নিয়ম মতো প্রতি মাসের দ্বিতীয় শনিবার এবং চতুর্থ শনিবার বন্ধ থাকে ব্যাংক। 11,12 তারিখে বন্ধ থাকবে ব্যাংক।

Advertisement

পশ্চিমবঙ্গে বদলে গেল রেশন তোলার নিয়ম, হাতের ছাপ লাগবে না, দোকানে যাওয়ার আগে জেনে নিন।

এরপর থেকে আবার 13ই মার্চ সোমবার থেকে যথারীতি ব্যাংকের কাজ চালু হয়ে যাবে আগের মতোই। এই ছুটির দিন গুলি দেখে নিজের কাজ সেরে নিন। কারণ ব্যাংক বন্ধের দিনে অযথা ব্যাংকে গেলে অহেতুক কাজ না সেরেই ফিরে আসতে হবে। এমন আরো গুরুত্বপূর্ণ আপডেট পেতে দেখতে থাকুন সুখবর বাংলা। ধন্যবাদ।
Written bye Mukta Barai.

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement