Share Market – 10 টাকার শেয়ার এখন 500 টাকা! মাল্টি ব্যাগার পেনি স্টকে বিনিয়োগ মাত্রই লাখপতি হন।

শেয়ার বাজারে বা Share Market এ বিনিয়োগ সব সময়ের জন্যেই ঝুঁকিপূর্ণ। কিন্তু তা সত্ত্বেও স্টকে লগ্নির পরিমাণ দিনদিন বাড়ছে। কারন শেয়ার মার্কেটই হল এমন জায়গা যেখানে ফিক্সড ডিপসিট বা অন্যান্য যেকোনো জায়গার থেকে অধিক মূল্যে রিটার্ন পাওয়া যায়। এর মাধ্যমে আপনি লাখপতিও হতে পারেন আবার লাখপতি থেকে ফুটপাতের বাসিন্দাও হতে পারেন। আগে শেয়ার বাজার সম্পর্কে বা শেয়ার বাজার কনসেপ্ট টা বুঝতেন না অনেকেই, কিন্তু যুগের পরিবর্তনে এখন সবাই এই কনসেপ্ট টা বোঝেন এবং পড়াশোনাও করছেন।

Advertisement

Multibagger Penny Stock in Share Market

চলতি বছরের শুরু থেকেই চাঙ্গা রয়েছে মুম্বই স্টক এক্সচেঞ্জ। এই আবহে দারুন রিটার্ন মেলায় খবরের শিরোনামে চলে এসেছে সুরজ প্রোডাক্টসের মাল্টিব্যাগার শেয়ার। বাছতে পারলে শেয়ার বাজারে বা Share Market এ প্রায়শই ঘটে এই ঘটনা। যেখানে পেনি স্টক হয়ে ওঠে মাল্টিব্যাগার এক লাখ টাকা বিনিয়োগে চার বছরের মাথায় এই স্টক থেকে 55 লাখ টাকা পর্যন্ত রিটার্ন পেয়েছেন গ্রাহক।

ইস্পাত খাতের একটি ছোট কোম্পানি সুরাজ প্রোডাক্টস লিমিটেড তার শেয়ার হোল্ডারদের বাজারে অতুলনীয় রিটার্ন দিয়েছে। সুরজ প্রোডাক্টসের এক একটি স্টকের দাম ছিল মাত্র 4 টাকা। এই শেয়ারটি এখন ছাড়িয়েছে 475 টাকা। অর্থাৎ যদি কোনও গ্রাহক এই সংস্থায় এক লাখ টাকার শেয়ার কিনে থাকেন, তাহলে সেই স্টকের দর বেড়ে দাঁড়িয়েছে 55 লাখ টাকা।

Ads

এখন ঘরে বসে আপনার PF অ্যাকাউন্টের যাবতীয় তথ্য জানুন এই কয়েকটি উপায়ে।

সুরাজ প্রোডাক্টস লিমিটেড একটি ছোট ইন্টিগ্রেটেড স্টিল প্ল্যান্ট পরিচালনাকারী একটি কোম্পানির শেয়ার প্রায় 2 শতাংশ লোকসানের সাথে 478 টাকায় লেনদেন করছে। গত 5 দিনে এই শেয়ারটি প্রায় 2.5 শতাংশ শক্তিশালী হয়েছে, যেখানে এক মাসে এর দাম প্রায় 25 শতাংশ বেড়েছে। চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত প্রায় 16 শতাংশ মুনাফায় রয়েছে শেয়ারটি।

Advertisement
Old Note Sale - পুরানো নোট বিক্রি

বিগত ছয় মাস ধরে সুরাজ প্রোডাক্টস লিমিটেডের শেয়ার বাজারে বা Share Market এ প্রাইস কমতে দেখা যাইনি। এই সময় ধরে স্টকের দাম বেড়েছে 96 শতাংশ। 9 আগস্ট, 2023 এ একটি শেয়ারের দাম ছিল প্রায় 240 টাকা, যা এখন 480 টাকার কাছাকাছি। একই সময়ে, গত এক বছরের হিসাব অনুযায়ী এই শেয়ারটি 267 শতাংশের বেশি মুনাফায় রয়েছে। সংস্থাটির বাজারের মূলধনের পরিমাণ 506.62 কোটি টাকা।

Advertisement

টাকার দরকার হলে মাত্র 5 মিনিটেই টাকা দেবে কেন্দ্র সরকার। কিভাবে আবেদন করবেন?

গত চার বছরে সেখান থেকে 5400 শতাংশ রিটার্ন পেয়েছেন গ্রাহক। পাঁচ বছরে এই স্টক থেকে রিটার্ন মিলেছে 2144.44 শতাংশ। শেয়ারের PE অনুপাত 17.72, যেখানে লভ্যাংশের ফলন 0.31 শতাংশ। সুতরাং এই Share Market বা শেয়ার বাজার বিনিয়োগকারীরা এই শেয়ার থেকে বেশ ভালো ধরনের মুনাফা পেয়েছেন এবং চলতি বছরেও মুনাফার পরিমাণ আরও বাড়তে চলেছে।

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement