Big Bazaar deal with Reliance : বিক্রীর মুখে আরও একটি রিটেল কোম্পানি। তবে কি আবারও অন্ধকারে কর্মচারীদের ভবিষ্যৎ?

Big Bazaar deal with Reliance : বিগ বাজারের মালিকানা এবার রিলায়েন্সের হাতে, ‘স্মার্ট বাজার’ নামে খোলার পরিকল্পনা জানুন বিস্তারিত

Advertisement

জনপ্রিয় রিটেল স্টোর বিগ বাজারের মালিকানা এবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের হাতে যেতে চলেছে (Big Bazaar deal with Reliance)। নতুনভাবে ব্র্যান্ডিং-এর পর নাম বদলও হতে পারে এমনটাই ইঙ্গিত মিলেছে।

আরও পড়ুন, রোজগার কমেছে, ২ বছরের জন্য ট্যাক্স মুকুব। বঙ্গ বাজেটে বড়সড় সুখবর!

ফিউচার গ্রুপের অধীনে থাকা বিগ বাজারের মোট বিপণির সংখ্যা ১৭০০-রও বেশি (Big Bazaar deal with Reliance)। শনিবার ফিউচার গ্রুপ দেশের শেয়ার বাজার গুলিকে জানায় যে, তাদের পরিচালনা হ্রাস পেতে চলেছে। রবিবার ফিউচার গ্রুপের অধিকাংশ অনলাইন এবং অফলাইন পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। এক সংবাদ মাধ্যম সূত্রে খবর, ফিউচার গ্রুপ তাদের লিজের অর্থ (Big Bazaar deal with Reliance) না মেটানোর ফলে নিজস্ব ফ্ল্যাগশিপ সুপার মার্কেট বিপণি গুলি মুকেশ আম্বানির সংস্থা অর্থাৎ রিলায়েন্স গ্রহণ করছে।

Ads

তবে ১৭০০ টিই গ্রহণ করছে না রিলায়েন্স। এর মধ্যে থেকে ২০০ টি বিপণিতে রিলায়েন্স তাদের ব্র্যান্ডের নামকরণ করবে এবং সবকয়টি বিগ বাজার। সূত্র অনুযায়ী আরও জানা যাচ্ছে যে, ফিউচার গ্রুপের সঙ্গে রিলায়েন্সের ২৪৭১৩ কোটি টাকার চুক্তি হয়েছিল বিজ বাজার অধিগ্রহণ নিয়ে। এ বিষয়টি আমাজনের মামলার কারণে স্থগিত রাখা হয়েছিল (Big Bazaar deal with Reliance)। গত সপ্তাহেই বিগ বাজারের সমস্ত নিয়ন্ত্রণ রিলায়েন্সের নিয়ন্ত্রণাধীন হতে শুরু করে।

Advertisement

দেশের ৯৫০ টি জায়গায় নতুন ভাবে ব্র্যান্ডিং করে বিগ বাজারকে নতুন রূপে ক্রেতাদের সামনে হাজির করা হবে। ‘স্মার্ট বাজার’ নামে রিটেল স্টোরটি খোলার (Big Bazaar deal with Reliance) পরিকল্পনা চলছে। Economic Times-এর প্রতিবেদন অনুযায়ী, এমাসেই ‘স্মার্ট বাজার’ নামে প্রায় ১০০ টি জায়গায় স্টোরটি খুলে যাবে।

Advertisement

আরও পড়ুন, পহেলা এপ্রিল থেকে বদলে যাচ্ছে টাকা রাখার নিয়ম, না জানলে পস্তাবেন।

 যদিও এখনও পর্যন্ত স্পষ্ট করে ফিউচার গ্রুপ বা রিলায়েন্সের তরফ থেকে কিছু জানানো হয়নি। তাছাড়াও পুরানো সকল কর্মচারীদের রেখে দেওয়া হবে নাকি নতুন করে কর্মচারী নিয়গকরা হবে সে বিষয়েও (Big Bazaar deal with Reliance) স্পষ্ট করে কিছু বলা হয় নি।

Ads

আশা করি আমাদের এই প্রতিবেদনটি পড়ে আপনারা অবশ্যই উপকৃত হবেন। এই সম্পর্কিত আরও নতুন নতুন খবর জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।

সম্পাদক

Leave a Comment

Advertisement