মোবাইল রিচার্জ recharge offer 2023

বর্তমানে প্রতিদিনই নতুন নতুন মোবাইল রিচার্জ এর অফার টেলিকম জগতে আসতেই থাকে। এমন অফার সম্পর্কে না জানলে হয়তো আপনি মিস করে যাবেন আপনার বেষ্ট অফার। আমরা বিভিন্ন টেলিকম সংস্থার তরফে আনা নতুন অফার গুলি নিয়ে আসি আপনাদের জন্য। তাহলে আর দেরি না করে জেনে নেওয়া যাক, মোবাইল রিচার্জের এই নতুন বছরের অফার।

Advertisement

মোবাইল রিচার্জ হিসেবে ইন্টারনেট আর কলিং এর সেরা অফার।

বর্তমানে BSNL, Jio, Airtel, Vi – এই সকল টেলিকম কম্পানির মধ্যে শুরু হয়েছে গ্রাহক টানার লড়াই। ইতিমধ্যেই যেমন Jio এবং Airtel ভারতে 5G পরিষেবা দেওয়া শুরু করে দিয়েছে বেশ কিছু শহরে। সেই তাদের তুলনায় পিছিয়ে আছে Vi এবং Jio. এর ফলে যত কম টাকায় অফার বাজারে ছাড়া সম্ভব, তত বেশি সঙ্খ্যক গ্রাহক আসার সম্ভাবনাও তৈরি হয়। এবারের অফার কেমন তা জেনে নেওয়া যাক।

সব টেলিকম কোম্পানির সাথে মোবাইল রিচার্জের বিচারে সব দিক থেকে বেশ এগিয়ে আছে Jio. তবে এর সাথে সাথে Airtel বা BSNL কিন্তু পিছিয়ে নেই। তবে এই ইন্টারনেট এবং কলিং সুবিধা নিয়ে সবার আগে চলে আসতে চলেছে ভাতর সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL. তারা ইতিমধ্যে ত 4G এর কাজ শুরু করেই দিয়েছে। এমনকি আগামী বছর ভারতে আসতে চলেছে 5G সুবিধাও। BSNL খুব সস্তায় দিয়ে থাকে দীর্ঘ মেয়াদী প্ল্যান। এই কারণে ইন্টারনেট পরিষেবায় BSNL 4G/5G না থাকা সত্ত্বেও গ্রাহকের খামতি থাকে না কোম্পানিতে।

Ads

BSNL মোবাইল রিচার্জে আনা হচ্ছে 400 টাকার কমে অভাবনীয় রিচার্জ প্ল্যান। শুনলে অবাক হবেন যে, মাত্র 397 টাকাতে মিলছে পুরোপুরি 180 দিনের ভ্যালিডিটি। অর্থাৎ মাত্র 70 টাকার কম টাকা খরচ করেই আপনার মোবাইল নেটওয়ার্ক থাকবে অক্ষুন্ন। যাদের শুধুমাত্র নিজেদের মোবাইল নাম্বারকে শুধুমাত্র লাইভ রাখতেই হয় অফিসিয়াল কাজ বা OTP সংক্রান্ত কাজে, তাদের জন্য তো এই রিচার্জ অত্যন্ত কাজের। এতে দৈনিক খরচ কম বেশি 2 টাকা করেই পড়ছে।

Advertisement

রেশন কার্ড থাকলেই সারাজীবন বিনা পয়সায় চাল, নতুন করে নাম নিচ্ছে, আজই এই কাজ করুন।

এর সাথে আরও কি ধরণের সুবিধা থাকছে, তা দেখে নেওয়া যাক। দৈনিক পাওয়া যাবে 2GB করে Internet Data। তাছাড়াও গ্রাহকেরা পাবেন Unlimited Calling এর সুবর্ণ সুযোগ। ইন্টারনেট ডেটার সময়সীমা শেষ হয়ে গেলে ইন্টারনেট বন্ধ হয়ে যাবে না। সেক্ষেত্রে স্পিড কমে গিয়ে পাওয়া যাবে 40 Kbps. যদিও BSNL তাদের 4G পরিষেবা এখনও চালু করেনি, তবে চলতি বছরেই এই সুবিধা চালু হয়ে যাবে। সেক্ষেত্রে এই প্ল্যান ভারতের সবচেয়ে সস্তার প্ল্যান হিসেবে গন্য হবে।

Advertisement

ফিরে এলো এয়ারটেলের 35 টাকার প্ল্যান, ডেটা, কল ভ্যালিডিটি সব পাবেন।

এমন ধরণের আরও নানা টেলিকম অফারের সেরা প্ল্যান জানতে দেখতে থাকুন আমাদের প্রতিবেদন। এছাড়া চাকরী, ব্যবসা, স্কুল, কলেজ, সরকারি ও বেসরকারি প্রকল্প, অর্থনীতি সংক্রান্ত বিবিধ বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট ফলো করুন। আপনার কোন মতামত থাকলে আমাদের জানান কমেন্ট বক্সে। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Ads
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *