BSNL New Plan : BSNL এর জীবন সাশ্রয়ী সুবিধা। এবার ভারতের প্রতিটি গ্রামে পাবেন BSNL এর এই বিশেষ সুবিধা।

BSNL New Plan : বিস্তৃত হচ্ছে বিএসএনএলের প্রসার, এই মাস থেকেই দ্রুত গতির নেটের সুবিধা পাবে ভারতের বহু মানুষ। জানুন বিস্তারিত।

দেশের গ্রামীণ পঞ্চায়েতযুক্ত (BSNL New Plan) জায়গাগুলিতে ইন্টারনেট ব্যবস্থা সচল রাখতে ২০১২ সালে একটি প্রকল্প আনা হয়েছিল, যেটির নাম ন্যাশনাল অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক। এই প্রকল্পের আওতাধীন দেশের প্রায় আড়াইলক্ষ দেশবাসির ঘরে ঘরে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিতে কেন্দ্রীয় সরকার ভারত ব্রডব্যান্ড নেটওয়ার্ক বা বিবিএনএল -এর পরিকল্পনা করে।

Advertisement

আরও পড়ুন, “খেলা হবে” উচ্চ মাধ্যমিকের খাতায় এইসব লিখলে সাথে সাথে বাতিল হয়ে যাবে পরীক্ষার খাতা।

তবে বিভিন্ন মহলের জল্পনা (BSNL New Plan) অনুযায়ী, পরিকল্পিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পূর্ণ না করতে পারার জন্য বিবিএনএল বা ভারত নেটকে বিএসএনএলের সাথে সংযুক্ত করার প্রস্তাব রাখা হয়।

 বিএসএনএলের সিএমডি প্রবীণ কুমার পুরওয়ার অল ইন্ডিয়া গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার্স অ্যান্ড টেলিকম অফিসার্স (BSNL New Plan) অ্যাসোসিয়েশনের সভাতে জানান, মার্চ মাসে টেলিকম মন্ত্রী ভারত নেট এবং বিএসএনএলের সংযুক্তিকরণের প্রস্তাব দিয়েছিলেন। সেই প্রস্তাবকে পিছিয়ে জুলাই করার জন্য আর্জি করা হয়। তবে ২৮ মার্চই এই স্থানান্তকরনের নির্দেশ দেওয়া হয়।

Ads

আরও পড়ুন, পহেলা এপ্রিল থেকে আনলিমিটেড প্লানের খরচ কমে গেল, কমদামে বেশী ভ্যালিডিটি।

প্রসঙ্গত এপ্রিল মাসেই এই দায়িত্ব পুরোপুরি বিএসএনএলের হাতে চলে আসবে। সংবাদ মাধ্যম সূত্রের একটি প্রতিবেদনে প্রবীণ কুমার পুরওয়ার জানান, এই সংযুক্তকরণের ফলে প্রায় ২৫ কোটি টাকার ব্যবসা পাবে বিএসএনএল, তার সাথে সাথে এই পরিষেবা পৌঁছে যাবে গ্রামের সকল ইন্টারনেট (BSNL New Plan) ব্যবহারকারীর কাছে। আশাকরি আমাদের এই প্রিতিবেদনটা আপনাদের ভালোলেগে থাকবে। ধন্যবাদ।

Advertisement

সম্পাদক

Leave a Comment

Advertisement