BSNL New Plan

BSNL New Plan দেখলে আগে সকলেই বেশ আগ্রহ নিয়ে দেখত কিন্তু বর্তমানে জিও, এয়ারটেল কোম্পানির মতো এবারে BSNL নতুন করে দাম বাড়াতে শুরু করে দিয়েছে। এই অবস্থায় সাধারণ মানুষের মাথায় হাত। কিভাবে চলবে নিজের মোবাইল। সাধারণ মানুষের এখন মোবাইল ছাড়া চলা দায়। চলুন তবে জেনে নেওয়া যাক।

Advertisement

BSNL New Plan দেখে আপনার মোবাইল রিচার্জ করে নিন।

বেসরকারি টেলিকম সংস্থা গুলির ভিড়ে একপ্রকার হারিয়েই গেছে সরকারি টেলিকম সংস্থা BSNL. তাদের বহু সস্তার প্ল্যান ছিল, তবে গ্রাহক টানতে খুব একটা সমর্থ হয়নি সস্তার প্ল্যান গুলি। তাই বাজার থেকে কম টাকার চারটি প্ল্যান উঠিয়ে নিতে চলেছে সরকারী টেলকোটি। BSNL তাদের একাধিক প্ল্যানে পরিবর্তন এনে BSNL New Plan চালু করে বেসরকারি টেলিকম সংস্থাগুলির সঙ্গে পাল্লা দেওয়ার জন্য।

BSNL তাদের 71 টাকা, 104 টাকা, 135 টাকা এবং 395 টাকার এই চারটি প্ল্যান বাজার থেকে তুলে নিয়েছে। এই BSNL প্ল্যানগুলি খুব সস্তা হলেও মোটেই জনপ্রিয় হতে পারেনি। এই চারটি প্ল্যান তুলে নিয়ে নতুন দুটি BSNL New Plan লঞ্চ করতে চলেছে BSNL। BSNL New Plan দুটি ট্যারিফ প্ল্যান রিচার্জ করতে বর্তমানে গ্রাহকদের যথাক্রমে 269 টাকা ও 769 টাকা খরচ করতে হবে।

Ads

প্রসঙ্গত, BSNL বর্তমানে দেশজুড়ে 4G রোলআউটের আয়োজন শুরু করেছে। এই বছরেই ভারতে BSNL 4G চালু করা হবে ভারতে। 2024 সালে BSNL 5G রোলআউটের কথা আছে। BSNL যে চারটি প্ল্যান তুলে নিল সেগুলি একবার দেখে নেওয়া যাক।
BSNL 71 টাকার প্ল্যান –
এই প্ল্যানে গ্রাহকদের কলিংয়ের জন্য প্রতি মিনিটে 30 পয়সা করে চার্জ করা হত।

Advertisement

কোনও ফ্রি কলিং এবং ফ্রি মেসেজের অফার ছিল না প্ল্যানটিতে। 30 দিন মেয়াদী এই প্ল্যানে BSNL গ্রাহকরা 20 টাকার ইউসেজ ভ্যালু পেয়ে যান। BSNL 104 টাকার প্ল্যান – এই প্ল্যানের মেয়াদ ছিল 18 দিন। প্যাকটিতে গ্রাহকদের স্পেশ্যাল ডিসকাউন্ট কুপন এবং 99 টাকার বেনিফিট দেওয়া হত।
BSNL 135 টাকার প্ল্যান –
এই প্ল্যানে গ্রাহকদের 1440 মিনিটের কলিং টাইম অফার করা হত, সাথে অন-নেট, অফ-নেট দুই পরিষেবাই মিলত।

Advertisement

শুধু PAN নম্বর জানলেই, একাউন্ট করছে ফাঁকা! সতর্ক না হলে প্যান কার্ড প্রতারণার স্বীকার হবেন আপনিও।

তবে কোনও ডেটা বেনিফিট দেওয়া হত না প্ল্যানটিতে। এই প্যাকের বৈধতা ছিল 24 দিন।
BSNL 395 টাকার প্ল্যান –
এখানে গ্রাহকদের 3000 মিনিটের অন-নেট কলিং এবং 1800 মিনিটের অফ নেট কলিং পরিষেবা দেওয়া হত। তবে এই সুবিধা পেতে কাস্টমারদের প্রতি মিনিটে 20 পয়সা করে খরচ করতে হত।

Ads

অতিরিক্ত অফারের দিক থেকে এই প্ল্যানে গ্রাহকরা 71 দিনের ভ্যালিডিটি এবং প্রতিদিন 2GB করে ডেটার অফার মিলত। BSNL চারটি প্ল্যান বাজার থেকে তুলে নিয়েছে, তেমনই আবার দুটি প্ল্যান বাজারে নিয়েও এসেছে। এই প্ল্যানগুলিকে BSNL-এর ফেস্টিভ্যাল ধামাকা অফারের আওতায় লঞ্চ করা হয়েছে। নতুন প্ল্যানগুলির জন্য BSNL গ্রাহকদের যথাক্রমে 269 টাকা ও 769 টাকা খরচ করতে হবে।

বয়স্ক নাগরিকদের প্রতি মাসে ৫০০০ টাকা দেবে সরকার, প্রকল্পের বিবরণ জেনে নিন।

269 টাকার BSNL New Plan রিচার্জে গ্রাহকদের আনলিমিটেড কলিং এর সুবিধা, প্রতিদিন 2GB করে ডেটা, প্রতিদিন 100টা SMS, BSNL টিউনস, Zing অ্যাপ অ্যাক্সেস এবং Eros Now সাবস্ক্রিপশন অফার করা হবে। আবার, BSNL 769 টাকার প্ল্যানে গ্রাহকদের আনলিমিটেড কলিং, প্রতিদিন 2GB করে ডেটা, BSNL টিউন অ্যাক্সেস, Lokdhun অ্যাপ্লিকেশনের কন্টেন্ট, Zing অ্যাপের অ্যাক্সেস এবং 90 দিনের জন্য Eros Now এন্টারটেইনমেন্টে বিনামূল্যে অ্যাক্সেস দেওয়া হবে।
Written by Parna Banerjee.

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *