Business Idea – চাহিদা অনুসারে সেরা ব্যবসা, মাসে আয় দেখলে চমকে যাবেন। বিস্তারিত জেনে নিন।

Business Idea নিয়ে নতুন করে শুরু করতে পারেন এই ব্যবসা। বর্তমানে কেন্দ্র হোক বা রাজ্য, কোথাও তেমন সরকারি চাকরীর সুযোগ নেই। আর থাকলেও বর্তমানে চাকরীর দিকে শিক্ষিত বেকারের সংখ্যা বেড়ে যাবার ফলে প্রতিদ্বন্দিতার সংখ্যাও কম নয়। ঐ প্রতিযোগিতার ভিড়ে চাকরী পাওয়া বেশ কঠিন। আর অযথা বাড়িতে বসে সময় অপচয় না করে Business Idea কাজে লাগিয়ে নতুন করে কিছু আয়ের সন্ধান করে নিজেকে স্বাবলম্বী করে তোলা উচিৎ। চলুন তবে, আজকের প্রতিবেদনে জেনে নেওয়া যাক, কিভাবে শুরু করা যাবে এই নতু Business Idea.

Advertisement

Business Idea অনুসারে শুরু করুন নতুন ব্যবসা।

Business Idea হিসেবে প্রথমে জেনে নেবো যে ব্যবসার কথা, সেটি হচ্ছে অনলাইন কোচিং এর ব্যবসা। বর্তমানে মহামারীর পর থেকে অনলাইন মাধ্যমে পড়াশোনা বেশ প্রচলিত হয়েছে। এর জন্য আপনাকে নিজের ক্লাস ভিত্তিক কোর্স তৈরি করে তা বিভিন্ন সোশ্যাল মিডিয়া হিসেবে ইউটিউব, ইন্সটাগ্রামে আপলোড করলে বেশ আয় হতে পারে। এছাড়া আপনি অনলাইন ভিডিও কলিং এর মাধ্যমেও এই Online Coaching Class করাতে পারেন।

এরপর যে Business Idea নিয়ে আলোচনা করা হবে সেটি হচ্ছে ফোটোগ্রাফি। অনেকেরই ছবি তোলার শখ থাকে। যদি ছবি তুলতে আপনি দক্ষ হন, তবে একটি ক্য়ামেরা, লেন্স ট্রাইপড ও অন্যান্য সামগ্রী কিনেই আপনি প্রফেশনাল ফোটোগ্রাফির কাজ শুরু করতে পারেন। বর্তমান সময়ে দক্ষ ফোটোগ্রাফারের চাহিদা অনেক এবং তাদের রোজগারও বেশ ভাল।

Ads

লাখ দেড়েক খরচ করেই আপনি ভালভাবে এই ব্যবসা শুরু করতে পারেন। বারবার বিনিয়োগ করারও প্রয়োজন পড়বে না তাতে। নিজের ফটো ল্যাব থাকলে তো আর কোন কথাই নেই। অন্যান্য ছোট বা লোকাল ফটোগ্রাফার এসে আপনার ল্যাবে ফটো প্রিন্ট করাতে এলে সেখানে আপনি পাবেন বাড়তি লাভ।

Advertisement

প্যান, ব্যাংক, আধার, গ্যাস সহ 8 রকমের নিয়মে বদল আসছে পয়লা এপ্রিল থেকে, জেনে রাখলে ক্ষতি নেই।

এরপর আলোচনা করা যাক ডিজিটাল মার্কেটিং নিয়ে। সেক্ষেত্রে এই Business Idea বেশ কাজের। বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিংয়ের চাহিদা প্রচুর। যেকোনও কাজের জন্যই ডিজিটাল মার্কেটিংয়ের প্রয়োজন রয়েছে। কম খরচে ডিজিটাল মার্কেটিংয়ের কোর্স করে নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। যেকোনো ব্যবসা এগিয়ে নিয়ে যেতে এর কদর রয়েছে প্রচুর।

Advertisement

রান্নার গ্যাসের দাম 200 টাকা কমালো সরকার, 10 কোটি পরিবার পাবে এই সুবিধা।

এবারে যে ব্যবসার কথা বলবো সেক্ষেত্রে আপনার লাগবে না কোন কর্মী। এই Business Idea কাজে লাগাতে পারলে বাড়ির মহিলাদের অবসর সময় কাটবে দারুণ। এটি হচ্ছে মাশরুম চাষের ব্যবসা। এ ব্যবসা একবার শুরু করতে পারলে অনেক লাভ। কারণ এক্ষেত্রে আপনাকে কোন বাড়তি খরচ করতে হয় না। তবে শুরু করার আগে একটি সরকারি দপ্তর থেকে ট্রেনিং নিয়ে নিলেই আর কোন চিন্তা নেই। তাহলে আর দেরি না করে শুরু করে দিন ব্যবসা। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Ads

সম্পাদক

1 thought on “Business Idea – চাহিদা অনুসারে সেরা ব্যবসা, মাসে আয় দেখলে চমকে যাবেন। বিস্তারিত জেনে নিন।”

  1. ধন্যবাদ আপনাকে সুন্দর করে ব্যবসার আইডিয়া দেয়ার জন্য। কোচিং এর ব্যবসা এখন আসলেই জমজমাট। দেখি কিছু একটা করার চিন্তা করছি।

    Reply

Leave a Comment

Advertisement