CWC Ind vs Pak – ভারত পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে কে এগিয়ে? শুভমন গিল খেলবেন?

শুরু হয়ে গিয়েছে ICC Cricket World Cup 2023 তথা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩। দেশের সমস্ত (Ind vs Pak) ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা এখন তুঙ্গে। বিগত কয়েক বছর ধরে আন্তর্জাতিক খেলা গুলিতে ভারতীয় ক্রিকেট দলের হার যথেষ্ট ব্যথিত করেছে এদেশের ক্রিকেট ভক্তদের। ওয়ার্ল্ড কাপ থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপ সবেতেই হারের সম্মুখীন হয়েছে ভারতীয় দল।

Advertisement

CWC Ind vs Pak 2023

তাই দেশের সকল ক্রিকেটপ্রেমীরা এখন মুখিয়ে রয়েছেন আসন্ন বিশ্বকাপে ভারত কি আদৌ জয়লাভ করতে পারবে সেদিকে চেয়ে। গত ৫ই অক্টোবর শুরু হয়েছে এই বিশ্বকাপ খেলা। উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয় যথেষ্ট আশ্বস্ত করেছে ভারতীয় দলের ভক্তদের এই দলের প্রতি। আগামীকাল আবারো অনুষ্ঠিত হতে চলেছে ভারত পাকিস্তান যুদ্ধ (INDIA vs Pakistan Match). আর আসন্ন এই ম্যাচের আগেই ভারতীয় দলের পারফরমেন্স কেমন হতে চলেছে জানিয়ে দিলেন দলের সদস্যরা।

গত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) হারের পর ভারতীয় দল সংকল্প গ্ৰহণ করে নিজেদের সর্বশক্তি দিয়ে প্রস্তুত করার। আর কোনো ভাবে যাতে হারের সম্ভাবনা না থাকে কোনো ম্যাচে। সেই মতো এইবারের বিশ্বকাপে ফুল ফর্মে মাঠে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। তবে পাকিস্তানের পাল্লাও যথেষ্ট ভারী এক্ষেত্রে।

Ads

একদিকে ভারত অপেক্ষা করছে পাকিস্তানের বিরুদ্ধে (Ind vs Pak) তার অষ্টমবার জয়কে সুনিশ্চিত করার জন্য আর অন্যদিকে পাকিস্তান (Ind vs Pak) অপেক্ষা করছে ভারতের বিরুদ্ধে প্রথমবার জয়লাভ করার জন্য। দুই দলেরই প্রস্তুতি রয়েছে একে অপরের সঙ্গে টক্কর দেওয়ার মতো। দুই দলই আপ্রাণ চেষ্টা করছে বিশ্বকাপে নিজেদের বিজয়ী দল হিসেবে প্রতিষ্ঠিত করার।

Advertisement

বিগত দিনগুলিতে যে কটি ম্যাচ খেলা হয়েছে সেগুলিতে ভারতীয় দলের পারফরমেন্স যথেষ্ট প্রশংসার দাবি রাখে। কিন্তু কালকের ম্যাচে কি হতে চলেছে এই নিয়ে এখন আশঙ্কা করছেন ভারতীয় দলের সাপোর্টাররা। এ যাবত কাল ৭ ম্যাচের মধ্যে ৭টি ই জিতেছে ভারত। আর পাকিস্তান একটিও জিততে পারেনি। তাই এবার কি ৮-০ নিয়ে জয়ের ধারা অব্যাহত থাকবে? নাকি ৭ – ১ নিয়ে পাকিস্তান জয়ের খাতা খুলবে?

Advertisement

দলের অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, “আমার কাছে প্রস্তুতি খুব গুরুত্বপূর্ণ। প্রতিটা ম্যাচের আগে নিজেকে ভাল করে তৈরি করি। কারণ, প্রতিটা ম্যাচে আলাদা আলাদা চ্যালেঞ্জ। অতীত নিয়ে বিশেষ ভাবি না। আশা করছি পাকিস্তানের বিরুদ্ধেও নিজের ফর্ম বজায় রাখতে পারব। ৯ মাস ধরে সমাজমাধ্যম দেখিনি। যে যার মতো বলতেই পারে। আসল খেলা হয় মাঠে। সেখানে দু’দলের মধ্যে যে ভাল খেলতে পারে সে জেতে। তাই মাঠের লড়াইয়ের দিকেই আমরা বেশি গুরুত্ব দিচ্ছি।’’

Ads

আরও পড়ুন, দুর্গাপুজোর সময় কেমন থাকবে আবহাওয়া? কোন দিন বৃষ্টি, কোন দিন রোদ্দুর?

তাকে প্রশ্ন করা হয় আগামীকাল ম্যাচে (Ind vs Pak) শুভমনের অংশগ্রহণ সম্পর্কে। তো তিনি জানান, “শুভমনের খেলার সম্ভাবনা ৯৯ শতাংশ। বাকিটা কাল সকালে দেখব।’’ রোহিতের এই কথা থেকে স্পষ্ট হয় যে আমেদাবাদে পাকিস্তানের বিরুদ্ধে শুভমন হয়তো খেলবেন। এদিকে শুভমন আবার ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

দুর্গাপুজোর আগেই বাংলায় চালু হচ্ছে এসি লোকাল ট্রেন, জানুন কোন রুটে চলবে এই ট্রেন?

তাই আগামীকাল ম্যাচে (Ind vs Pak) তার অংশগ্রহণ নিয়ে যথেষ্ট আশঙ্কা করছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। এদিকে গত ম্যাচগুলিতে তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তার কাছ থেকে একটা আশা অবশ্যই জন্মেছে ভক্তদের মনে। কারন আমেদাবাদে শুভমন গিল এর পারফরম্যান্স খুবই ভালো। এখন দেখা যাক আগামীকাল ম্যাচে কি হতে চলেছে। তার জন্য এখনো অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘন্টা।
Written by Nabadip Saha.

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement