বকেয়া ডিএ (WB DA Meeting Update)

আদালতের নির্দেশে অবশেষে বরফ গলল নবান্নের। বকেয়া ডিএ (Dearness Allowance) ইস্যুতে রাজ্য সরকারি কর্মীদের সঙ্গে আলোচনায় বসতে চায় সরকার, চিঠি পাঠানো হল যৌথ মঞ্চের কাছে।
আজ বিকেল চার টের সময় রাজ্যের সরকারি ডিএ আন্দোলনকারীদের সাথে অবশেষে একটি বৈঠকে বসার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। ওই বৈঠকটি অনুষ্ঠিত হবে নবান্নের ১৩ তলায়।

Advertisement

ডিএ আন্দোলঙ্কারি তথা যৌথমঞ্চের কর্তাদের সঙ্গে ওই বৈঠকে পৌরহিত্য করবেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। আজকের বৈঠক নিয়ে সংগ্রামী যৌথ মঞ্চের কনভেনারকে চিঠি পাঠানো হয়েছে নবান্নের তরফে।
উল্লেখ্য, বকেয়া ডিএ ইস্যুতে কলকাতা হাইকোর্টের তরফে রাজ্য সরকারকে সরকারি কর্মীদের সাথে বৈঠকে বসার জন্য ১৭ এপ্রিল অবধি সময় দেওয়া হয়েছিল। হাইকোর্টের নির্দেশকে মাথায় রেখেই অবশেষে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নেতৃত্বে একটি কমিটি গঠন করা হলো অবশেষে।

বকেয়া ডিএ নিয়ে আলোচনাঃ

আর সেই কমিটির সাথেই যৌথ মঞ্চের আন্দোলনকারীদের বৈঠক অনুষ্ঠিত হবে। কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম বলেছিলেন, বকেয়া ডিএ নিয়ে সরকারি কর্মীদের করা আন্দোলন যাতে সরকারি কাজে বাধা না তৈরি করে তা নিশ্চিত করতে হবে কর্মচারী সংগঠনগুলিকে। এই প্রস্তাবে রাজি হয়ে যৌথ মঞ্চের তরফে বার্তা দেওয়া হয় যে, আন্দোলন চললেও সরকারি কাজে কোনোরকম ব্যাঘাত সৃষ্টি করা হচ্ছে না।

Ads
Electricity Bill (বিদ্যুৎ বিল)

এদিকে হাইকোর্টের নির্দেশের পরেই এই সমঝোতা বৈঠক আয়োজিত করার জন্য প্রস্তুতি নেওয়া শুরু হয়। গতকাল, বৃহস্পতিবার যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষকে চিঠি পাঠানো হয়েছে সরকারের তরফে। সেই চিঠিতেই উল্লেখ করা হয়েছে, শুক্রবার নবান্নের তরফে একটি সমঝোতা বৈঠক করা হবে এবং তাতে ডিএ আন্দোলনকারীদের উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে।

Advertisement

এই বিষয়ে যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানান, বকেয়া ডিএ নিয়ে তারা রাজ্যের সঙ্গে আলোচনায় বসতে রাজি। এবং সঠিক সময়েই তারা উপস্থিত থাকবেন। এই বিষয়ে আলোচনার পরি পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। তবে ভাস্কর বাবু দাবী করেন, দ্বিপাক্ষিক বৈঠকে যা আলোচনা হবে সরকারকে তা লিখিত আকারে যৌথ মঞ্চের হাতে দিতে হবে, কোনও মৌখিক প্রস্তাব বা প্রতিশ্রুতি দেওয়া চলবে না।

Advertisement

আরও পড়ুন, তীব্র গরমে কারেন্ট থাকবে না, মহা ভোগান্তিতে রাজ্যবাসী, নবান্নের পদক্ষেপ।

অন্যদিকে, বকেয়া ডিএ নিয়ে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টেও রাজ্য বনাম সরকারি কর্মীদের ডিএ মামলার শুনানি বারংবার পিছিয়ে যাচ্ছে। এখনও অবধি জানানো হয়েছে, ওই কেসটির আগামী শুনানি হবে মে মাসের দ্বিতীয় সপ্তাহে। তবে তার আগেই এই যৌথ বৈঠকের ডাক দিল সরকার। এখন দেখার রাজ্যের মুখ্যসচিবের পৌরহিত্যে তৈরি হওয়া কমিটির সঙ্গে রাজ্যের সরকারি কর্মচারী প্রতিনিধিদের এই বৈঠক আদৌ সফল হয় কিনা। আজ বিকাল সাড়ে চারটেয় আপডেট আসছে।
Written by Parna Banerjee.

Ads

তীব্র গরমে কারেন্ট থাকবে না, মহা ভোগান্তিতে রাজ্যবাসী, নবান্নের পদক্ষেপ।

Advertisement
One thought on “রাজ্য সরকারি কর্মীদের সুখবর, বকেয়া ডিএ নিয়ে আলোচনায় নবান্ন, ডিএ আন্দোলনকারীদের সঙ্গে মিটিং, লাইভ আপডেট।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *