DA News West Bengal Today – রিভিউ পিটিশন করেও, বকেয়া ডিএ মেটাতে কোন বিকল্প পন্থা বেছে নিলো সরকার?

DA News West Bengal Today – ডিএ সম্পর্কিত নতুন আপডেট জেনে নিন।

বকেয়া ৩১ শতাংশ মহার্ঘ ভাতা বা ডিএ নিয়ে এখনও চিন্তিত রাজ্য সরকারি কর্মীরা (DA News West Bengal Today)। কবে পাবেন সেই ডিএ? গত ২০ মে কলকাতা হাইকোর্ট এর নির্দেশ মতো বকেয়া ডিএ মেটানোর জন্য রাজ্য সরকারকে ৩ মাসের সময় দেওয়া হয়েছিল। হাতে আর মাত্র কয়েকদিন বাকি। আর তার মাঝেই অনলাইনে রিভিউ পিটিশন দাখিল করলো রাজ্য সরকার।

Advertisement

হাইকোর্ট সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে শুক্রবার অনলাইনে আবেদন দাখিল করা হয়েছে। যা এখনও ভেরিফাই হয়নি আদালতের তরফ থেকে। অন্যদিকে মামলাকারী আইনজীবী প্রবীর চ্যাটার্জী জানিয়েছেন, কোনও রায় হওয়ার এক মাসের মধ্যে বিবেচনার আবেদন করতে হয়। যা ইতিমধ্যেই অতিক্রান্ত হয়েছে। স্যাটের রায়ের ক্ষেত্রেও রাজ্য তাই করেছিলো, আর তার দুইমাসের মধ্যেই সেই আবেদন খারিজ হয়ে আগের নির্দেশ বহাল রেখেছে। প্রবীর বাবু আশা করেন, এই ক্ষেত্রেও তার ব্যাতিক্রম হবেনা। তাই রাজ্য আগে থেকেই আইনি পরামর্শ নিয়ে রেখেছে।

সংবাদ মাধ্যম সূত্রের খবর, রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ মেটানোর বিষয়ে আইনি পরামর্শ গ্রহণ করছে। কারণ কেন্দ্রীয় মন্ত্রীসভা সপ্তম বেতন কমিশনের অধীন ডিএ বাড়ানোর প্রস্তাবে সম্মতি দিয়েছে। পূর্বে ডিএ এর হার ছিল ৩১ শতাংশ। বর্তমানে তা বেড়ে হয়েছে ৩৪ শতাংশ। এই হারে বকেয়া ডিএ মেটাতে খরচ হবে প্রায় ২৩ হাজার কোটি টাকা। তাই পরিকল্পনা করে এগোনোর সিদ্ধান্ত নিচ্ছে সরকার। (DA News West Bengal Today)

Ads

সকল TET পরীক্ষার্থীদের পরীক্ষায় বসার ক্ষেত্রে এই বাধা থাকবে না, নির্দেশ সুপ্রিম কোর্টের

পড়াশোনা, চাকরী, বা ঘরের কাজের ফাঁকে অনলাইনে কাজ করার দারুন সুযোগ।

ডিএ নিয়ে কর্মচারীদের কি বক্তব্য?
রাজ্য সরকারি কর্মচারীদের বক্তব্য, রাজ্য সুপ্রিম কোর্টে না গিয়ে ফের হাইকোর্টে যাওয়ার এক্মাত্র কারন, রাজ্য বুঝেই গেছে সুপ্রীম কোর্টে এই মামলা টিকবে না। তাই আরও কিছুটা সময় অতিবাহিত করতেই এই পরিকল্পনা। কিন্তু তারাও আইনি লড়াইয়ের জন্য তৈরী। কর্মচারীদের একাংশ আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন। (DA News West Bengal Today)

Advertisement

এদিকে কর্মীরা মনে করছেন, রিভিউ পিটিশন খারিজ হলেই ফের ডিএ দেওয়ার নির্দেশ দেবে আদালত। তারপর আর কোনও পথ খোলা থাকবে না।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Advertisement

বছরে 299 টাকা দিয়ে পান 10 লক্ষ টাকা, এসে গেল পোস্ট অফিসের দুর্দান্ত পলিসি

সম্পাদক

1 thought on “DA News West Bengal Today – রিভিউ পিটিশন করেও, বকেয়া ডিএ মেটাতে কোন বিকল্প পন্থা বেছে নিলো সরকার?”

Leave a Comment

Advertisement