সরকারি কর্মচারীদের বাড়ছে DA Rates, পূজোতেই মিলবে সুসংবাদ, Big News.

DA Rates বাড়ায় বেতন বেড়ে কত হচ্ছে?

একদিকে রাজ্য সরকারি কর্মচারীরা পাচ্ছেন না বকেয়া ডিএ (DA Rates)। তার ওপর SSC নিয়োগ দুর্নীতি নিয়ে প্রতিনিয়ত নয়া তথ্য মিলছে। তার মধ্যেই সরকারি কর্মচারীরা পাবেন সুখবর। বাড়ছে মহার্ঘ্য ভাতা বা ডিএ র হার।

Advertisement

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। এরপরই দুর্গাপুজোয় মেতে উঠবে দেশের প্রতিটি জায়গা। চলতি বছরে স্বাধীনতা দিবসের আগে বেশ কয়েকটি রাজ্য তাদের কর্মীদের DA Rates বৃদ্ধির কথা ঘোষণা করেছে ৷ এবার কেন্দ্রীয় কর্মচারীরাও ডিএ বৃদ্ধির সুখবর পেতে চলেছে।

100 টাকার Old Note করবে বাজিমাত, রাতারাতি মিলবে কোটি টাকা

প্রসঙ্গত, এই বছরের মার্চ মাসে কেন্দ্রীয় সরকার কর্মচারীদের ডিএ বাড়িয়েছিল। ডিএ বেড়ে হয়েছিল ৩ শতাংশ৷ অর্থাৎ মোট ৩১ শতাংশ ডিএ হারে বেতন পাচ্ছিলেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। সংবাদ মাধ্যম সূত্রে খবর, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে কেন্দ্রীয় সরকার কর্মীদের DA Rates বাড়ানোর কথা ঘোষণা করতে পারেন। সেই মতো ডিএ বেড়ে হবে ৪ শতাংশ৷

Ads

সংবাদ মাধ্যম সূত্রে খবর, কেন্দ্রীয় সরকারি কর্মীরা আগামী ১ অক্টোবর থেকে মহার্ঘ্য ভাতা বৃদ্ধির হারে বেতন পেতে পারেন। যদিও এ নিয়ে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে নতুন কোনও আপডেট মেলেনি। তবে এর আগে জানা গিয়েছিলো অষ্টম বেতন কমিশন আপাতত আসবে না, তা স্পষ্টভাবে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল।

Advertisement

লটারিতে এই নম্বর বেছে নিলেই হবেন কোটি পতি, লটারি জেতার বৈজ্ঞানিক উপায় জেনে নিন

বেতনের অঙ্ক-
যদি ডিএ এর পরিমান বৃদ্ধি করা হয় তবে বেতনও বৃদ্ধি পাবে তা অজানা নয়। সেইমতো কোনো সরকারি কর্মচারীর মাসিক বেতন ১৮,০০০ টাকা হলে ৩৮ ডিএ হারে তার বেতন বাড়বে ৬,৮৪০ টাকা।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Advertisement

দেড় কোটি জনগণকে বিনামূল্যে হাঁস, মুরগি দেবে পশ্চিমবঙ্গ সরকার, কোথায় দিচ্ছে দেখুন

সম্পাদক

Leave a Comment

Advertisement