Dearness Allowance – সরকারী কর্মীদের ডিএ বৃদ্ধি নিয়ে, সরকারের নয়া সিদ্ধান্ত, Big Update.

Dearness Allowance – পুজোর আগে ডিএ বৃদ্ধি হবে?

রাজ্য সরকারী কর্মীদের ডিএ নিয়ে টালবাহানা চলছে (Dearness Allowance)। অন্যদিকে এই ডিএ নিয়ে নয়া নীতিমালা গৃহীত হচ্ছে। সংবাদসূত্রের খবর এই মুহূর্তে ডিএ নিয়ে কুলুপ এটেছে আধিকারিকেরা।

একদিকে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ মিলছে না। এবার তার মধ্যে কেন্দ্রীয় সরকারি কর্মীরাও দুসংবাদ পেতে চলেছেন। হাতে আর মাত্র কয়েকদিন। এরপরই নবরাত্রি, দুর্গাপুজো, দীপাবলি উৎসব। এর আগে কি ডিএ বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের?

Advertisement

প্রসঙ্গত, প্রতি ৬ মাস অন্তর অন্তর কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বা ডিএ পরিবর্তিত হয়। এই বছরের মার্চ মাসে শেষ বারের মতো DA ৩ শতাংশ বৃদ্ধি করা হয়েছিল। যার ফলে ডিএ বেড়ে ৩৪ শতাংশ হয়েছিল কেন্দ্রীয় সরকারি কর্মীদের। বর্তমানে এর হারে ডিএ দেওয়া হচ্ছে। (Dearness Allowance)

সেপ্টেম্বর মাসে টানা কয়েকদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, বিশদে জেনে নিন

চলতি বছরের স্বাধীনতা দিবসের আগে বেশ কয়েকটি রাজ্য সরকার তাদের কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়িয়েছে৷ যদিও কেন্দ্ৰীয় সরকারের তরফ থেকে ডিএ বৃদ্ধি নিয়ে এখনও নতুন কোনো আপডেট মেলেনি। সংবাদ মাধ্যম সূত্রে খবর, সেপ্টেম্বরের শুরুর দিকে কেন্দ্রীয় কর্মীদের ডিএ বৃদ্ধি নিয়ে নতুন ঘোষণা সামনে আসতে পারে। (Dearness Allowance)

Ads

এ নিয়ে অর্থমন্ত্রীর কি বক্তব্য?
সম্প্রতি অর্থ প্রতিমন্ত্রী পঙ্কজ চৌধুরী লোকসভায় বলেন, অল ইন্ডিয়া কনজিউমার প্রাইস ইনডেক্স বা ACIPI এর ভিত্তিতে শিল্প শ্রমিকদের উদ্দেশ্যে মুদ্রাস্ফীতির হার গণনা করা হয়। এই কারণে প্রতি ছয় মাস অন্তর অন্তর কর্মচারীদের ডিএ পরিবর্তিত হয়। যদিও ডিএ বৃদ্ধি নিয়ে সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, অষ্টম পে কমিশন আপাতত আসছে না৷ (Dearness Allowance)

Advertisement

SBI তে কিভাবে টাকা রাখলে সবচেয়ে দ্রুত টাকা দ্বিগুন হবে

ডিএ বৃদ্ধি নিয়ে বিবৃতি কেন্দ্রীয় সরকারের-
এছাড়াও মাসখানেক ধরে অনেক সংবাদ প্রতিবেদনে জানানো হচ্ছিল, কেন্দ্ৰীয় সরকার আর কিছুদিনের মধ্যে ৪ শতাংশ ডিএ বাড়াতে চলেছে৷ এই নিয়েও সম্প্রতি একটি বিবৃতি জারি করেছে কেন্দ্রীয় সরকার। যেখানে বলা হয়েছে, যে সার্কুলারে মহার্ঘভাতা ৪ শতাংশ বাড়ানো হচ্ছে বলে দাবি করা হচ্ছে, তা গ্রহণযোগ্য নয়। এও বলা হয় ডিএ বৃদ্ধি নিয়ে এখনও কোনও প্রস্তাব অনুমোদন করা হয়নি৷ (Dearness Allowance)
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Advertisement

মধ্যবিত্তের মুখে হাসি, কমলো পেট্রোল ডিজেলের দ্রব্যমূল্য

সম্পাদক

Leave a Comment

Advertisement