রাজ্যে টেট মামলায় নতুন মোড়, সিদ্ধান্তে অনড় জাস্টিস গাঙ্গুলি! শেষ দেখেই ছাড়বেন। বিস্তারিত দেখুন।

পশ্চিমবঙ্গে টেট মামলার জলঘোলা যতই হচ্ছে ততই যেন অসাধু উপায়ে চাকুরী পেয়ে থাকা লোকজনের রাতের সুখের ঘুম উড়ে যাচ্ছে। সঠিক ভাবে TET পাশ করা চাকরী প্রার্থীদের ক্ষীণ আশা যেন আবার উজ্জ্বল হবার স্বপ্ন দেখছে। এই টেট বিতর্কের শেষ কোথায়, তা না দেখে ছাড়বেন না মাননীয় বিচারপতি শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবারে আবার নতুন পদক্ষেপ নিচ্ছেন তিনি। দেরি না করে চলুন জেনে নেওয়া যাক।

Advertisement

টেট মামলা সংক্রান্ত নজির বিহীন ঘটনার সাক্ষী হতে চলেছেন রাজ্যবাসী।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ইন্টারভিউতে চক, ডাস্টার হাতে ক্লাসরুমে কী ভাবে পড়াবেন, তার ডেমো দিতে হয় পরীক্ষার্থীদের। তবে পরীক্ষার্থীদের অভিযোগ ছিলো, তাঁদের বেশিরভাগ জনকেই ইন্টারভিউয়ের সময় চক-ডাস্টার ছুঁতেই দেওয়া হয়নি। তবে এবারে সেই অভিযোগের ভিত্তিতেই হয়তো এই সিদ্ধান্ত। ইন্টারভিউয়ারদের জেরা করবেন জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। টেট মামলায়, এই বিরল ঘটনার সাক্ষী হতে চলেছে পশ্চিমবঙ্গ।

কেউ আবার জানিয়েছেন যে, ইন্টারভিউতে নিজের নাম এবং বাবার নাম জানিয়েই তাঁদের ইন্টারভিউ শেষ হয়েছিল। এই অভিযোগ উঠেছে হাইকোর্টে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবার এই টেট মামলার তদারকি করবেন নিজেই। বিচারপতি এই প্রসঙ্গে বিস্তারিত জানতে এবার ডেকে পাঠিয়েছেন প্রাথমিকের পরীক্ষার ইন্টারভিউয়ারদের। তিনি ইন্টারভিউয়ারদের বক্তব্য শুনতে চান। বিচারপতির নির্দেশে আপাতত ৪টি জেলা থেকে ৪০ জন ইন্টারভিউয়ারকে তলব করা হয়েছে।

Ads

সাপ্তাহিক রাশিফল (20-26শে ফেব্রুয়ারি, 2023) – মেষ থেকে মীন, পার্ট-2 দেখে নিন।

বিচারপতি এই সব ইন্টারভিউয়ারদের মুখোমুখি হলেন নিজের এজলাসের বাইরে। আদালত সূত্রে জানা গিয়েছে, হাই কোর্টের সার্ধ-শতবার্ষিকী ভবনের কোনও একটি জায়গায় বসে এই বিশেষ কোর্ট। ৪০ জন ইন্টারভিউয়ারদের প্রশ্ন করেন বিচারপতি এবং সেই প্রশ্নোত্তর পর্ব হয় সম্পূর্ণ রুদ্ধদ্বারে। মানা হয় সবরকম গোপনীয়তা। ওইদিন কোর্টে উপস্থিত থাকতে পারেন নি বাইরের কেউ। শুধু যাঁদের সাক্ষ্য গ্রহণ করা হচ্ছে এবং কেসের সাথে সম্পর্কিত আইনজীবীরাই থাকবেন শুনানির সময়।

Advertisement

গতকাল যারা Primary TET পাশ করলেন, তারা চাকরী কবে পাবেন? জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী।

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় দুর্নীতির অভিযোগ অসংখ্য। একের পর এক নিয়ম ভঙ্গের কথা উঠে আসছে বিভিন্ন পরীক্ষার্থীদের বয়ানে। এমতাবস্থায় আগামীকালের সাক্ষ্য গ্রহণ যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তদন্তের মোড় হয়ত অন্য দিকে ঘুরে যেতে পারে কালকের সাক্ষ্যের পর। এমন আরও নানা আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।
Written by Parna Banerjee.

Advertisement

Leave a Comment

Advertisement