Old Coin Sale – পুরোনো কয়েন বিক্রয় করার সঠিক ঠিকানা, হাজার ক্রেতার কাছে লাখ টাকায় বিক্রয় করুন।

পুরনো কয়েন বিক্রি করলেই কোটিপতি। গল্প নয় সত্যি Old Coin Sale এর ব্যাপারে বিশদে জেনে নিন, আর তারপর আপনার সিদ্ধান্ত নিন।
কোটিপতি বা লাখপতি হওয়ার হাতছানি। বর্তমানে অধিকাংশ ডিজিটাল মিডিয়াতেই এই ধরনের খবর অহরহ সম্প্রচারিত হচ্ছে। কি খবর? না, কাছে যদি পুরনো কয়েন বা টাকা নোট থাকে (Old Note or Old Coin Sale) তাহলে তা বিক্রি করলে নিমেষেই হয়ে যাবেন লাখপতি বা কোটিপতি।

Advertisement

বিষয়বস্তু

How to sell Old Coin Sale

আর যত বেশি পরিমাণে ডিজিটাল মিডিয়ার একাংশে এই ধরনের প্রচার হচ্ছে, সোশ্যাল মিডিয়া জুড়ে পুরনো নোট বা কয়েন বিক্রির (Old Note Old Coin Sale) খবর ছড়িয়ে দেওয়া হচ্ছে, ততই মানুষের মধ্যেও এই বিষয়টি নিয়ে আগ্রহ বাড়ছে। যদিও এখনও পর্যন্ত কোথায় কয়েন বিক্রি করা যায়? নোট বা কয়েন কোথায় বিক্রি করলে কোটিপতি বা লাখপতি হওয়া যায়, তার কোনো সঠিক জায়গা বা মাধ্যম খুঁজে পাওয়া যায়নি।

Ads

আবার বিক্রি করে কোটিপতি হয়েছেন বা নিদেনপক্ষে লাখপতি হয়েছেন, এরকম কোনো ব্যক্তিকেও কিন্তু দেখা যায়নি। কিন্তু দেখা যায়, অহরহ ডিজিটাল মিডিয়ার (Digital Media) একাংশে বা সোশ্যাল মিডিয়াতে (Social Media) এই পুরনো নোট বা কয়েন বিক্রির খবর (Old Coin Sell) প্রচার করা হচ্ছে।
খবরের মধ্যে বিশ্বাসযোগ্যতা আনার জন্য তাতে আবার কিছু মশলা মিশিয়ে দেওয়া হচ্ছে।

Advertisement

Old Coin Price

কখনো বলা হচ্ছে, পুরোনো নোটের কিছু বিশেষত্ব থাকতে হবে, অমুক ব্যক্তির ছবি থাকতে হবে, তমুক ব্যাক্তির সই থাকতে হবে, পুরনো কয়েন বিক্রির ক্ষেত্রে বলা হচ্ছে, আন্তর্জাতিক বাজারে নিলামের মাধ্যমে চড়া দরে বিক্রি হয়। সেই কয়েনে আবার কোথাও কোনো নৌকো বা কোনো বিশেষ দিনের নিদর্শন থাকতে হবে।

Advertisement
Old Note Sale Old Coin Sale - পুরনো নোট বিক্রয়ের উপায়

আর এই কয়েন বিক্রির খবরকেই জালিয়াতরা একেবারে নিজেদের ব্যবসার মূল হাতিয়ার করে তুলেছে। একের পর এক ভুয়ো ওয়েবসাইট (Fake Website) তৈরি হচ্ছে। সেই ওয়েবসাইটগুলোতে ভুয়ো বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। ভালো করে ছবি আপলোড করে এমন ভাবে দেখিয়ে দেওয়া হচ্ছে, যেন আপনার কাছে যদি পুরনো নোট বা কয়েন থাকে, তাহলে আর পিছনে ফিরে তাকাতে হবে না।

Ads

Best website to sell Old coins in India

তবে কিছু কিছু ক্ষেত্রে শোনা যায়, আন্তর্জাতিক বাজারে কয়েকটি ওয়েবসাইটের মাধ্যমে পুরনো কয়েন নাকি বিক্রি করা যায়। বলা হচ্ছে, Indiamart, ebay,OLX- এর মত ওয়েবসাইটে এই ধরনের পুরনো কয়েন বিক্রি হতে পারে। তবে সেটা যারা এই খবর পড়ে করতে যাবেন, সমস্ত দিক ভেবেচিন্তে এগোবেন। কারণ এই মুহূর্তে প্রতারকদের ফাঁদ পাতার জায়গার অভাব নেই। এই কয়েন বিক্রিকে হাতিয়ার করে সাধারণ মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা জালিয়াতেরাও হাতিয়ে নিচ্ছে, সর্বস্বান্ত করে দিচ্ছে মানুষদের।

এখানে ক্লিক করুন

Old Coin Sale Caution

বিভিন্ন বিশেষ দিনকে স্মরণ করে দুষ্প্রাপ্য স্মারক মুদ্রা তৈরি করা হয়। সেগুলোর গুরুত্ব রয়েছে। কিন্তু পুরনো কয়েন বিক্রি করে লাখপতি বা কোটিপতি হওয়ার ভুয়ো বিজ্ঞাপনের ফাঁদে পা দেবেন না। এই ধরনের কোনো খবর পেলে অবশ্যই আগে সমস্ত বিষয়ে খোঁজ নিন। সতর্ক থাকুন। জালিয়াতদের ফাঁদে পা দিয়ে পকেটের টাকা-পয়সা গচ্ছা দিয়ে সর্বস্বান্ত হয়ে যাবেন না।

আরও পড়ুন, বাতিল হতে পারে 500 টাকার নোট, জানুন কি জানালেন গভর্নর।

সুখবর বাংলা

1 thought on “Old Coin Sale – পুরোনো কয়েন বিক্রয় করার সঠিক ঠিকানা, হাজার ক্রেতার কাছে লাখ টাকায় বিক্রয় করুন।”

  1. ভালো লাগলো আপনাদের এই সাইট। খুব উপযোগী মনে হলো।

    Reply

Leave a Comment

Advertisement