মাত্র এক বছরেই 71% রিটার্ন পাবেন SBI এর এই Mutual Fund এ! অল্প বিনিয়োগে বিপুল লাভ পেতে বিস্তারিত জানুন

এসবিআই দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক (Mutual Fund) যেখানে দেশের কোটি কোটি মানুষ এই ব্যাংকের সাথে ওতপ্রোতভাবে জড়িত। এই ব্যাংকে ফিক্সড ডিপোজিট এর ওপর বিভিন্ন সুবিধা দেওয়া হয়। অল্প বিনিয়োগ করে আমি অনেক বেশি লাভজনক রিটার্ন পেতে পারেন এমন কিছু স্কিম এসবিআই লঞ্চ করেছে।

Advertisement

Get 71 Percent Return on SBI Automotive Opportunities Mutual Fund

নতুন ভাবে SBI Mutual Fund চালু করেছে আরেকটি এক্টিভ ফান্ড যার নাম যার নাম হলো ‘SBI Automotive Opportunities Fund’. SBI-এর এই NFO ১৭ মে খোলা হয়েছে। আপনিও যদি এই ফান্ডে বিনিয়োগ করতে চান তাহলে কত শতাংশ সুদ পাবেন কত রিটার্ন পাবেন জেনে নিন।

কিভাবে কত টাকা বিনিয়োগ করবেন?

মোটর গাড়ি এবং সংশ্লিষ্ট কোম্পানিগুলোতে বিনিয়োগ করা এটি ভারতের প্রথম অটো মিউচুয়াল ফান্ড। SBI Automotive Opportunities Fund’ বিনিয়োগকারীদের টাকা মূলত মোটরগাড়ি উৎপাদন কোম্পানিগুলিতে বিনিয়োগ করবে (Mutual Fund).

Ads

যার মধ্যে রয়েছে বাইক বানানো কোম্পানি, চার চাকা গাড়ি, ট্রাক, বাস ইত্যাদি বানানো কোম্পানি। এই সমস্ত যানবাহনের পার্টস বানানো কোম্পানিগুলিতে বিনিয়োগ করবে। তাছাড়া ইলেকট্রিক যানবাহন বানানো কোম্পানিগুলোতেও এই ফান্ড আপনার টাকা বিনিয়োগ করবে (Mutual Fund).

Advertisement

ইলেকট্রিক যানবাহনের জন্য যে কোম্পানিগুলি টেকনোলজি প্রদান করে সেই কোম্পানিগুলোতেও বিনিয়োগ করবে। অর্থাৎ আপনি যদি এখানে বিনিয়োগ করেন তাহলে অটো সেক্টরের কোম্পানিগুলি যত বেশি উন্নত হবে ততই আপনার লাভ কারণ আপনি বেশি রিটার্ন পাবেন।

Advertisement

এই Mutual Fund ফান্ডে আপনি সর্বনিম্ন প্রতিমাসে ৫০০ টাকা বিনিয়োগ করতে পারবেন। এছাড়া সর্বোচ্চ এককালীন ৫০০০ টাকাও বিনিয়োগ করতে পারবেন। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়, এই ফান্ডে বিনিয়োগের মেয়াদ পূর্ণ হওয়ার আগেই যদি টাকা তুলে নেন তাহলে বিনিয়োগের 1 শতাংশ কেটে নেওয়া হয়।

Ads

শুধুমাত্র আধার কার্ড থাকলেই টাকা দেবে এই সমস্ত ব্যাংকগুলো! কিভাবে আবেদন করবেন জেনে নিন

কত বিনিয়োগ করলে কত রিটার্ন পাবেন?

পৃথিবীর মধ্যে আমাদের দেশ ট্রাক এবং বাস ও মোটর বাইক উৎপাদনে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তবুও প্রতি ১০০০ জন ভারতীয়র মধ্যে ৩৪ জন চারচাকা গাড়ি নেয়। যেখানে ইউএস-তে এর সংখ্যা ৮০০ এবং জাপানে ৬১২। অর্থাৎ ভারতে এর সংখ্যা আরো বাড়বে। ভারতে গাড়ির মূল্য যদিও বাড়ছে সেইসাথে পাল্লা দিয়ে বাড়ছে মানুষের ইনকাম এবং চাহিদা। এই কারণে মনে করা হচ্ছে যে মোটর গাড়ি বিক্রির পরিমাণ এই দেশে আরোও বাড়বে।

IMG 20240523 WA0043

তাই আপনি যদি এই মোটর কোম্পানিগুলোতে তাকাবি নিয়োগ করেন তাহলে ভবিষ্যতে আপনার লাভযুক্ত টাকার পরিমাণ আরো অনেক বাড়বে।
ভাই আপনি চাইলে একবার। SBI Automotive Opportunities Fund এর ওয়েবসাইট ভিজিট করে এই সমন্ধে আরও বিস্তারিত জানতে পারবেন।

মাসিক আয় ২০ হাজার টাকা হলে, ১ কোটি টাকা জমাতে কিভাবে বিনিয়োগ করবেন, জেনে নিন।

কোনো ফান্ডে বিনিয়োগ করার আগে নিজে জেনে বুঝে সচেতনতার সাথে বিনিয়োগ করুন। কারণ নিজের উপার্জনের অর্থ বিনিয়োগ করা ঝুঁকিপূর্ণ কাজ তাই যে ফান্ডে বিনিয়োগ করবেন তার সমন্ধে সম্যক ধারণা নিয়ে বিনিয়োগ করা উচিত (Mutual Fund).

সম্পাদক

Leave a Comment

Advertisement