Gold Price Today – সেপ্টেম্বরের শুরুতেই কমে গেল সোনার দাম। পশ্চিমবঙ্গে আজকের সোনা রূপোর দাম জেনে নিন।

সোনা হল এমন একটি ধাতু যা সকলেরই অত্যন্ত প্রিয়। কিন্তু এই সোনার যে বিপুল পরিমাণ দাম (Gold Price Today) তা সবার পক্ষে পুষিয়ে ওঠা সম্ভব নয়। বিশেষ করে যারা দিন আনা দিন খাওয়া মানুষ তারা তো সোনার দাম শুনলেও রীতিমতো চমকে ওঠেন। তাই বিয়ে হোক বা অন্য কোন আচার অনুষ্ঠান বেশিরভাগ ক্ষেত্রেই সেই সমস্ত খেটে খাওয়া মানুষদের সম্বল হল সিটি গোল্ড বা ইমিটেশন।

Advertisement

Gold Price Today in West Bengal

তবে সরকারি রিপোর্ট অনুযায়ী জানা গেছে, সম্প্রতি এই Gold Price Today বা সোনার দামে ঘটেছে ব্যাপক হারে পরিবর্তন। গতকালই দেশের বিভিন্ন জায়গায় আগামীকালের জন্য সোনার জিনিসের সম্পূর্ণ রেট চার্ট (Gold Price Today List) প্রকাশ করা হলো। তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন আপনার শহরে এখন কত এই সোনার দাম।

ভারতীয় বাজারে সোনার চাহিদা অত্যন্ত বেশি। যে কোনো রকম আচার অনুষ্ঠানে আমাদের দেশের বেশিরভাগ মানুষের পছন্দ হলো সোনার গয়না। সামনেই বিয়ের মরসুম আসন্ন। তাই এখন মানুষজন আরো বেশি করে সোনার গয়না ক্রয় (Gold as Investment) করার জন্য আগ্রহী হবেন। তবে সাম্প্রতিককালে সোনার গয়নায় ঘটেছে ব্যাপক হারে মূল্যবৃদ্ধি।

Ads
LPG Gas Price (রান্নার গ্যাসের দাম)

শুধুমাত্র আমাদের দেশীয় বাজারেই নয়, আন্তর্জাতিক বাজারেও সোনার দাম (Gold Price Today) আকাশছোঁয়া হওয়ার খবর পাওয়া গেছে রিপোর্ট অনুসারে। বেশ কয়েকটি দেশ যেমন অস্ট্রেলিয়া, USA, UK ইত্যাদি দেশগুলোতেও বেড়েছে এই সোনার গয়নার মূল্য। যদিও বিশেষজ্ঞরা এর পেছনে একাধিক কারণ রয়েছে বলে মনে করছেন।

Advertisement

তবে মূল যে কারণটি দায়ী সেটি হল আমেরিকা যুক্তরাষ্ট্রের একাধিক ব্যাংক বর্তমানে আর্থিক সংকটে পড়ার কারণে আন্তর্জাতিক বাজারে হু হু করে বেড়ে চলেছে সোনার দাম। তবে এবার এক নজরে দেখে নিন আপনার শহরে আজকে বিভিন্ন পরিমাণ সোনার দাম।

Advertisement

বিভিন্ন ওজনের সোনার দাম
আজ কলকাতায়,
১. প্রতি ১০ গ্রাম ওজনের ২৪ ক্যারেট সোনার দাম ৬০ হাজার টাকা হয়েছে।
২. ১০ গ্রাম ওজনের ২২ ক্যারেট সোনার দাম ৫৫ হাজার টাকা।
গতকাল কলকাতায়,
১. ১০ গ্রাম ওজনের ২৪ ক্যারেট সোনার দাম (Gold Price Today) ছিল ৫৯ হাজার ৬৭০ টাকা। আর
২. ১০ গ্রামের ২২ ক্যারেট সোনার দাম ছিল ৫৪৭০০ টাকা।

Ads

তবে শুধুমাত্র সোনাই নয় রুপার গহনার দামেও ঘটেছে ব্যাপক হারে পরিবর্তন।
আজকের হিসেবে কলকাতায়,
১. প্রতি কেজি রুপার দাম ৭৭৬৬০ টাকা।
যে দাম গতকাল ছিল,
২. প্রতি কেজি হিসেবে ৭৭১০০ টাকা।

আরও পড়ুন, 1 সেপ্টেম্বর থেকে বদলে গেল গ্যাস, আধার কার্ড, ব্যাংকের একাধিক নিয়ম! সুবিধা হবে কোটি কোটি মানুষের।

আজকের দিনের রিপোর্ট অনুযায়ী, আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ড এর দাম (Spot Gold Price Today) হল ১৯৪৫ মার্কিন ডলার। গতকাল হিসেবে এই দাম ছিল ১৯৩৬ মার্কিন ডলার। অর্থাৎ আন্তর্জাতিক বাজারেও সামান্য ঊর্ধ্বমুখী হয়েছে সোনার দাম।বিশেষজ্ঞরা এও জানিয়েছেন যে ভবিষ্যৎ কালে হয়তো খুব শীঘ্রই সোনার দাম আবার বৃদ্ধি ও পেতে পারে ব্যাপক হরে।

আরও পড়ুন, মাত্র 800 টাকায় বুক করুন রান্নার গ্যাস, পাবেন ডবল ভর্তুকি।

তবে এখন আপনি ঘরে বসেই অত্যন্ত সহজে জেনে নিতে পারেন বর্তমানে সোনার বিভিন্ন জিনিসের রেট চার্ট। এর জন্য আপনাকে 8955664433 নম্বরে একটি মিসকল দিতে হবে। তারপর আপনার ফোনে একটি মেসেজ যাবে। সেই মেসেজে বর্তমানে সোনার বিভিন্ন জিনিসের দাম আপনি বিস্তারিতভাবে দেখতে পাবেন।
Written by Nabadip Saha.

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement