Gram Panchayat Recruitment – বিভিন্ন গ্রাম পঞ্চায়েত দপ্তরে 18-50 বছরের মধ্যে কর্মী নিয়োগ।

চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর! রাজ্য জুড়ে বিভিন্ন Gram Panchayat Recruitment তথা পঞ্চায়েতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। ইচ্ছুক প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন সারতে হবে। কোন পদে নিয়োগ করা হবে? যোগ্যতা কী লাগবে? কীভাবে আবেদন করবেন? এই সমস্ত কিছু জানতে হলে আজকের প্রতিবেদনটি পড়ুন।

Advertisement

Gram Panchayat Recruitment Ayush Depensaries

কোন পদে নিয়োগ করা হবে?

কোচবিহার জেলা পরিষদের ডিস্ট্রিক পাবলিক হেলথ সেলের পক্ষ থেকে একটি বিজ্ঞতি প্রকাশিত করা হয়েছে। coochbehar.gov.in পোর্টালে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে বলা হচ্ছে AYUSH Dispensaries-এ Homeopathic / Ayurvedic Medical Officers নিয়োগ (Gram Panchayat Recruitment) করা হবে। স্টেট বাজেট ও NHM এর অধীনে এই নিয়োগ করানো হবে। মোট ১২ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

কোথায় নিয়োগ করানো হবে?

কোচবিহার জেলার বিভিন্ন ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় AYUSH Dispensaries তে কর্মী নিয়োগ (Gram Panchayat Recruitment) করানো হবে। ১২ টি ব্লকের ১২ টি গ্রাম পঞ্চায়েতে ১২ টি শূন্যপদে নিয়োগ করানো হবে। যেখানে স্টেট বাজেটের অধীনে ৮ টি Homeopathic Medical Officers এবং ২ টি Ayurvedic Medical Officers নিয়োগ করা হবে। অন্যদিকে NHM এর অধীনে ২টি Homeopathic Medical Officers পদে নিয়োগ করানো হবে।

Ads

সরস্বতী পুজোর দিনে রাজ্যে পঞ্চায়েত ভিত্তিক ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ।

আবেদনকারীর যোগ্যতা কী লাগবে?

স্টেট বাজেটের অধীনে নিযুক্ত কর্মীদের স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস হতে হবে। হোমিওপ্যাথি মেডিকেল অফিসার পদে আবেদন করার জন্য হোমিওপ্যাথি বিষয়ে BHMS ডিগ্রি থাকতে হবে এবং রাজ্য বা কেন্দ্রের হোমিওপ্যাথি কাউন্সিলে রেজিস্টার্ড থাকতে হবে। BHMS ডিগ্রি সহ পশ্চিমবঙ্গ আয়ুর্বেদ পরিষদের সদস্য হলে আয়ুর্বেদ মেডিকেল অফিসারের জন্য আবেদন করা যাবে।

Advertisement
Primary Teacher Salary - প্রাইমারি শিক্ষকদের বেতন

NHM এর অধীনে হোমিওপ্যাথি মেডিকেল অফিসার পদে নিযুক্ত হতে চাইলে সেন্ট্রাল কাউন্সিল অফ হোমিওপ্যাথি থেকে MD, BHMS কিংবা DMS/DHMS ডিগ্রি এবং হোমিওপ্যাথি কাউন্সিলে নাম নতিভুক্ত থাকতে হবে।

Advertisement

আবেদনকারীর বয়সসীমা

বয়সের কথা বললে, ১ লা জানুয়ারি ‘২৪ অনুযায়ী আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৫০ এর মধ্যে হতে হবে। সর্বোচ্চ বয়সের ক্ষেত্রের সংরক্ষিত শ্রেণীর জন্য বিশেষ ছাড় রয়েছে। যেখানে SC/ST রা ৫ বছর এবং OBC রা ৩ বছরের ছাড় পাবে।

Ads

আবার পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা শীঘ্রই আবেদন করুন।

কীভাবে আবেদন করবেন?

আবেদন সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে করতে হবে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে চাইলে
coochbehar.gov.in ওয়েবসাইট থেকে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে পড়ে নিন। বিজ্ঞপ্তির শেষ পেজে একটি আবেদন পত্র দেওয়া রয়েছে, এটি প্রিন্ট করিয়েও নেবেন।

এই আবেদনপত্র সঠিক তথ্য দিয়ে পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথি যুক্ত করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত ব্লক অফিসে জমা করতে হবে। আগামী ৭ই মার্চ ‘২৪ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। এরপর আবেদন করলে তা গ্রহণ যোগ্য হবে না।

সম্পাদক

Leave a Comment

Advertisement