HDFC FD Interest Rate - এইচডিএফসি ফিক্সড ডিপোজিটের সুদের হার

বর্তমানে এইচডিএফসি ব্যাংকের নতুন ও পুরানো সব গ্রাহকদের এক বিশেষ সুবিধা দিচ্ছে। HDFC FD Interest Rate বা এইচডিএফসি ব্যাংকের ফিক্সড ডিপোজিটের সুদের ওপর থাকছে বিরাট অফার। নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত রাখার জন্য অর্থ উপার্জনের পাশাপাশি অর্থ সঞ্চয়ের সুপরিকল্পিত পরিকল্পনা করাও আবশ্যক। বর্তমানে কমবেশি প্রত্যেক মানুষই এখন নিজেদের অর্থ কোথায় সঞ্চয় করে রাখা যায় সেই দিকেই ঝুঁকছেন।

Advertisement

HDFC FD Interest Rate for New & Old Coustomer

সাধারণ মানুষের কথা ভেবে বিভিন্ন ব্যাংক পোস্ট অফিস বা অন্যান্য কোম্পানির তরফ থেকে নিয়ে আসা হচ্ছে একাধিক স্কিম। বর্তমান বাজারে অর্থ সঞ্চয়ের সবচেয়ে ভালো মাধ্যম হল এইচডিএফসি ব্যাংকের ফিক্সড ডিপোজিট। এখানে মিলছে নিরাপদ ও ভালো রিটার্ন।

যে কারণে দিনের পর দিন সাধারণ মানুষের একটা আগ্রহ বেড়েই চলেছে। সাধারণ মানুষের আগ্রহ ধরে রাখতে নিজেদের পরিষেবা উন্নত করার ওপর জোর দিয়েছে এই ব্যাংক। এটা কারোরই অজানা নয় যে এইচডিএফসি বেসরকারি ব্যাংকের মধ্যে জনপ্রিয়।

Ads

এই ব্যাংকের পক্ষ থেকে সম্প্রতি দু কোটি টাকার নিচে অ্যাকাউন্টের জন্য HDFC FD Interest Rate বা এইচডিএফসি ব্যাংকের ফিক্সড ডিপোজিটের সুদের হার বৃদ্ধি করা হয়েছে ইতিমধ্যে। যার জন্য হাসি ফুটেছে সাধারণ মানুষের মুখে। এই সরাসরি লাভ হবে মধ্যবিত্ত শ্রেণীর মানুষদের।

Advertisement

৯ ই ফেব্রুয়ারি থেকে HDFC FD Interest Rate বা এইচডিএফসি ব্যাংকের ফিক্সড ডিপোজিটের সুদের হার কার্যকর করা হয়েছে। এই ব্যাংকের সঙ্গে বর্তমানে যুক্ত রয়েছে বহু গ্রাহক। গ্রাহকদের কথা মাথায় রেখে মাঝেমধ্যেই নতুন নতুন স্কিম আনতে দেখা যায়। এবারে জেনে নেওয়া যাক এই বিনিয়োগের উপর ঠিক কত টাকা সুদ দিচ্ছে এইচডিএফসি ব্যাংক।

Advertisement

ব্যাবসার জন্য টাকা দিচ্ছে সরকার! এইভাবে আবেদন করলে সবাই টাকা পাবে।

নতুন সুদের হার

১৮ মাস থেকে ২১ মাসে ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য সুদের হার ২০ বিপিএস বৃদ্ধি করে ৭.০৫ শতাংশ থেকে ৭. ২৫ শতাংশ অবধি করা হয়েছে। সাত দিন থেকে দশ বছরের ৩.৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ অবধি শোধ করা হয়েছে। ৭ দিন থেকে ২৯ দিন অবধি শুধু বাড়িয়ে করা হয়েছে তিন শতাংশ।

Ads

ওদিকে ৩০ দিন থেকে ৪৫ দিনের জন্য বরাদ্দ করা হয়েছে ৩.৫০ শতাংশ। এছাড়াও ৪৫ দিন থেকে ছয় মাসের জন্য থাকছে ৪.৫০ শতাংশ সুদ। এখানেই শেষ নয়, HDFC FD Interest Rate বা এইচডিএফসি ব্যাংকের ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়ানো হয়েছে অন্যান্য স্কিম গুলোতেও। যেমন দেখা যাচ্ছে ৬ মাস থেকে ৯ মাস অবধি।

LIC Amritbaal Policy বা এলআইসি অমৃতবাল পলিসি

৫.৭৫ শতাংশ বাড়ানো হয়েছে। নয় মাস থেকে এক বছরের জন্য ছয় শতাংশ, এক বছর থেকে পনেরো মাসের জন্য ৬.৬০ শতাংশ, ১৫ মাস থেকে ১৮ মাসের জন্য ৭.১০ শতাংশ, ২১ মাস থেকে দু’বছর ১১ মাসের জন্য সাত শতাংশ বৃদ্ধি করা হয়েছে।

এই HDFC FD Interest Rate বা এইচডিএফসি ব্যাংকের ফিক্সড ডিপোজিটের সুদের হার বৃদ্ধি করার জন্য আমানতের মেয়াদপূর্তির পরে রিটার্ন অনেকটাই বাড়িয়ে দেবে। সুযোগ করে দেবে বাড়তি আয়ের। যদি আপনি এইচডিএফসি’র গ্রাহক হয়ে থাকেন তাহলে এটি আপনার জন্য দুর্দান্ত প্রতিবেদন।

ক্রেডিট কার্ড ও পার্সোনাল লোন গ্রাহকদের বিরাট সুখবর। টাকার দরকার হলে এইভাবে আবেদন করুন।

অবশ্যই যে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ব্যাংকের শাখায় যোগাযোগ করে তাদের সমস্ত শর্তাবলী পুঙ্খানুপুঙ্খভাবে পড়ে নেওয়া (HDFC FD Interest Rate) উচিত। শুধুমাত্র যেকোনও প্রতিবেদনের ওপর ভিত্তি করে নয় বরং নিজের বিচার বুদ্ধি দিয়ে আসল স্কিম বেছে নেওয়া বাঞ্ছনীয়।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *