Health tips bangali : গরম চায়ের সাথে ধূমপান! এতেই রয়েছে মরনফাঁদ।

Health tips bangali : একসাথে চা আর সিগারেট বাড়িয়ে তুলতে পারে আপনার স্বাস্থ্যঝুঁকি, এমন কি হতে পারে মৃত্যুও। জানুন বিস্তারিত।

সকালে ঘুম থেকে উঠে গরম গরম চা মুখে তোলেন না এমন লোকের সংখ্যা খুবই কম (Health tips bangali)। তারপর যত বেলা গড়াতে থাকে চায়ের কাপও তত বাড়তে থাকে। আবার অনেকেই সকাল থেকে কাজ করে ক্লান্ত হয়ে মাঝে মাঝেই  ধূমপানের বিরতি নেন আর তখন যদি সাথে থাকে গরম গরম ধোঁয়া ওঠা চা তাহলে তো আর কিছু বলারই নেই, এক লহমায় সব ক্লান্তি ধুয়ে মুছে সাফ হয়ে যায়।

Advertisement

কিন্তু আপনারা অনেকেই হয়তো জানেন না যে চা আর সিগারেটের এই যুগলবন্দি আপনাকে ঠেলে দিচ্ছে মৃত্যুর মুখে, বাড়িয়ে তুলছে আপনার স্বাস্থ্যঝুঁকি (Health tips bangali)। চিকিৎসকদের মতে, চা এবং সিগারেট একসঙ্গে খেলে বাড়তে পারে ক্যানসারের ঝুঁকি। বিভিন্ন চিকিৎসা সংক্রান্ত পত্রিকায় এমন কথাই বলা হয়েছে।

আরও পড়ুন – প্রতিদিন মাত্র এক টুকরো করে তেঁতুল খান আর পেয়ে যান রাতারাতি উপকার।

 বিভিন্ন সমীক্ষা থেকে জানা গেছে, যে সকল ব্যক্তিরা নিয়মিত ধূমপান এবং মদ্যপান করে থাকেন তাঁদের ক্ষেত্রে গরম চা পানের অভ্যাস হতে পারে মারন রোগের কারন (Health tips bangali)। এমন কি খাদ্যনালীর ক্যানসারের ঝুঁকিও বাড়াতে পারে।

Ads

 আমরা অনেকেই জানি না, তামাক এবং অ্যালকোহল দুটিই ক্যানসারে আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট। ক্যানসারের মতো দুরারোগ্য মারণ ব্যাধি থেকে নিজেকে সুরক্ষিত রাখতে ধূমপান এবং মদ্যপানের অভ্যাস থেকে দূরে থাকা অত্যন্ত জরুরি (Health tips bangali)।

Advertisement

কিন্তু এই অভ্যাসগুলির সঙ্গে যদি জোট বাঁধে গরম চায়ের সাথে ধূমপান তাহলে সমস্যা আরও বৃদ্ধি পাবে। চিকিৎসকদের মতে, যদি কারো গরম চায়ের সাথে ধূমপানের অভ্যাস থাকে তাহলে সেটা এখনই বন্ধ করে দেওয়া উচিত নাহলে অচিরেই ঘনিয়ে আসবে বড় বিপদ।

Advertisement

আশাকরি আমাদের এই প্রতিবেদনটি পড়ে আপনারা উপকৃত হবেন এবং এই সম্পর্কিত আরও নতুন নতুন খবর জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement