Old Note Sale – 5 টাকার নোট বিক্রি করে পেয়ে যান 18 লক্ষ টাকা!

পুরানো নোট বিক্রি বা Old Note Sale করলেই আমি হতে পারেন লাখপতি। কারন এই পুরানো নোট গুলি খুবই মুল্যবান। বর্তমান সময়ে চাকরির খুবই অভাব। চারিদিকে কর্মসংস্থানের সংকটে পরে বেকার ঘুরছে যুবক যুবতীরা। এ অবস্থায় অনেকেই চাকরির বদলে উপার্জনের বিকল্প পথ বেছে নিচ্ছে। কেউ ব্যবসা শুরু করছে কেউ আবার শেয়ার মার্কেটে টাকা ইনভেস্ট করছে। তবে সব ক্ষেত্রেই দরকার টাকা। কিন্তু যাদের কাছে অর্থ নেই, তাদের জন্য একটি দুর্দান্ত ব্যবসা হতে পারে পুরানো নোট বা কয়েন বিক্রির ব্যবসা।

Advertisement

5 Rupees Old Note Sale

পুরানো নোট বিক্রি করে কোটিপতি

হ্যাঁ, এক্ষেত্রেও টাকা লাগবে। তবে সেটি হতে পুরানো বা Old. অর্থাৎ Old Note Sale তথা পুরানো নোট বিক্রি। এক্ষেত্রে টাকা যত পুরানো হবে বাজারে তত বেশি দাম দিয়ে বিক্রি করা যাবে। এই ব্যবসা করে আপনি প্রতি মাসে ভালো টাকা উপার্জন করতে পারেন। অনেকেই পুরানো নোট বা কয়েন ফেলে না দিয়ে জমিয়ে রাখতে ভালো বাসেন।

Ads

তাদের জন্য এটি অর্থ উপার্জনের একটি দুর্দান্ত উপায়। আপনার বাড়িতেও যদি পুরানো নোট বা কয়েন থেকে থাকে, তাহলে সেটি বিক্রি করে আপনি হয়ে উঠতে পারেন লাখপতি। সম্প্রতি একটি খবর সামনে এসেছে। খবর অনুযায়ী আপনি মাত্র 5 টাকার একটি নোট বিক্রি তথা Old Note Sale করে হতে পারেন 18 লক্ষ টাকার মালিক।

Advertisement

তবে এই 5 টাকার নোটের কিছু বিশেষত্ব থাকতে হবে। অনেকের মনেই নিশ্চই প্রশ্ন জাগছে পুরানো নোট কেনই বা কেউ অনেক দাম দিয়ে কিনবে। আসলে পুরানো নোট বাজারে অচল হলেও বিশ্ব বাজারে এগুলির মূল্য অনেক। তাই এই পুরানো নোট বা কয়েনই আপনাকে করে তুলতে পারে কোটিপতি।

Advertisement

পুরনো 10 টাকার নোট কাছে আছে? লাখ টাকায় বিক্রয়ের সুযোগ।

পুরানো 5 টাকার নোটের বিশেষত্ব

Ads

আপনার কাছে যদি পুরানো 5 টাকার নোট থাকে এবং সেটি যদি 1970 থেকে 1980 সালের হয়, তাহলেই এই নোট বিক্রি করে আপনি লাখপতি হতে পারেন। যদিও সাল ছাড়াও এই নোটের কিছু বিশেষত্ব রয়েছে। ‘ট্রাক্টর নিয়ে কৃষক চাষ করছে’ এই ছবিটি 5 টাকার নোটে পিছনে থাকতে হবে। একই সাথে নোটের ক্রমিক সংখ্যা 786 হতে হবে।

নোটটি দেখতে সবুজ রঙের। উপরিউক্ত বৈশিষ্ট্য যুক্ত 5 টাকার নোট যদি আপনার কাছে থাকে, তাহলে প্রতিটি নোট 6 লক্ষ টাকা দিয়ে বিক্রি হবে। এবার এই নোট যদি আপনার কাছে 3 টি থাকে তাহলে, এগুলো বিক্রি করে আপনি 18 লক্ষ টাকা উপার্জন করতে পারবেন।

পুরনো নোট বা কয়েন বিক্রয় (Old Note Sale)

Old Note কোথায় বিক্রি করবেন?

আপনার কাছে থাকা পুরানো নোট বা কয়েন বিভিন্ন উপায়ে বিক্রি করা যাবে। বড় বড় বাজারে গিয়ে বা ক্লাইন্ট খুঁজে এই ধরণের নোট বিক্রি বা Old Note Sale করতে পারেন। অনেক দোকান বা সংস্থা রয়েছে যারা পুরানো নোট কিনে থাকে। এক্ষেত্রে ফাঁদে পড়ার সম্ভাবনা বেশি থাকে। পুরানো নোট বিক্রির সবচেয়ে ভালো উপায় অনলাইন।

এক টাকার এই নোট থাকলে পেয়ে যাবেন ৭ লক্ষ টাকা পর্যন্ত, জেনে নিন বিস্তারিত

অনলাইনে Quikr, Indiamart.com, OLX, Coin Bazzar ইত্যাদি ওয়েবসাইট থেকে বিক্রি করতে পারবেন। এর জন্য যে কোনো ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলতে হবে। তারপর আপনার কাছে থাকা পুরানো নোটের ছবি তুলে সেখানে পোস্ট করবেন এবং কত দামে বিক্রি করতে চান সেটাও উল্লেখ করবেন। কোনো ক্লাইন্ট আপনার নোট কিনতে চাইলে, আপনার সঙ্গে যোগাযোগ করে নেবেন।

সম্পাদক

Leave a Comment

Advertisement