Free Dish TV Scheme – আজীবন ফ্রীতে টিভি দেখতে চান? কেন্দ্রীয় সরকার দিচ্ছে ফ্রী ডিস টিভি কানেকশন! এখনই আবেদন করুন

বর্তমানে টিভি প্রত্যেকটি ব্যক্তির কাছে প্রয়োজনীয় জিনিসের মধ্যে একটি হয়ে উঠেছে (Free Dish TV Scheme). ব্যস্ততম জীবনযাত্রার একঘেয়েমি কাটানোর জন্য টিভি একটি খুব জরুরী মোটিভেশনাল বস্তু। এ ছাড়া বাড়িতে থাকা মানুষগুলোর কাছে টিভি যেন সন্ধ্যেবেলার এক মুক্ত অক্সিজেন। সিনেমা, গান ছাড়াও ও সিরিয়াল, মোটিভেশনাল স্পিচ বা দৈনন্দিন খবর সবকিছুই পাওয়া যায় এর টিভির মাধ্যমে।

Advertisement

How to Apply Free Dish TV Scheme get Free DTH

তাই টিভি ছাড়া কোনো মানুষেরও দিন চলেনা। শিশু থেকে বৃদ্ধ সকলেরই মন ভালো করার উপাদান এই বোকাবাক্স। কিন্ত টিভি দেখতে হলে প্রত্যেক মাসে DTH রিচার্জ করতে গিয়ে নানারকম সমস্যা অনেক সম্মুখীন হতে হয় সবাইকে। বিশেষ করে মধ্যবিত্ত পরিবারের পক্ষে যেটা অনেক ব্যয় সাপেক্ষ।

তবে আজকের প্রতিবেদনে এমন একটি স্কিম সম্পর্কে আলোচনা করব যেটিতে আবেদন করলে আপনি ফ্রী কানেকশন (Free Dish TV Scheme) পেয়ে যাবেন। হ্যা ঠিকই শুনছেন, কেন্দ্রীয় সরকারের এই স্কিমে আপনি বিনামূল্যে ডিসটিভি কানেকশন পেয়ে যাবেন। আসুন জেনে নেওয়া যাক কোন স্কিমের কথা বলছি?

Ads
  • স্কিমের নাম
  • মোট খরচ ও সুবিধা
  • আবেদন পদ্ধতি

স্কিমের নাম

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যে স্কিমটি দেওয়া হচ্ছে তার নাম DD Free DTH Scheme. এই স্কিম অনুযায়ী প্রত্যেকে বিনামূল্যে পেয়ে যাবেন ডিটিএইচ কানেকশন। এই স্কিম চালু হয়েছিল ২০০৪ সালে। এখনো পর্যন্ত বহু ব্যক্তি এই পরিষেবা নিয়েছেন সরকারের থেকে। জানা যাচ্ছে, এর ফলে টিভি রিচার্জ নিয়ে কোন রকম ঝামেলা বা ঝুঁকি পোহাতে হয় না।

Advertisement

মোট খরচ ও সুবিধা

এই পরিষেবাটি নিজেদের বাড়িতে ইন্সটল করে নেওয়ার জন্য মাত্র একবারই ২০০০ টাকা খরচ করতে হবে। এরপর থেকে চিরকাল একেবারে বিনামূল্যে টিভি দেখতে পারবেন

Advertisement

একবার টাকা খরচ করে আপনি সারাজীবনের জন্য ফ্রী কানেকশন পাচ্ছেন। এরসাথে দেওয়া হচ্ছে অ্যান্টেনার সুবিধাও। এখানে পছন্দ অনুযায়ী গ্রাহকেরা অনেকগুলি চ্যানেল দেখতে সক্ষম হবেন (Free Dish TV Scheme).

Ads

আবেদন পদ্ধতি

ফ্রি ডিটিএইচ বা Free Dish TV Scheme এ আবেদন করার জন্য প্রথমেই কল করতে হবে নিম্নে দেওয়াএই নাম্বার গুলিতে –
১) 1800114554
২) 011-25806200

আধার ও ব্যাংক একাউন্ট থাকলেই প্রতিমাসে 3000 টাকা পাবে। প্রধানমন্ত্রীর এই প্রকল্পে কিভাবে আবেদন করবেন জানুন

এছাড়াও ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। তবে আবেদন করার পূর্বে ওপর দেওয়া নম্বরগুলিতে ফোন করে ডিটেলস কানেকশন সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন। আবেদন করা হয়ে গেলে আপনি স্থানীয় কেবল অপারেটরের সাহায্যে আপনার বাড়িতে এই ডিশ টিভি ইনস্টল করে নিতে পারবেন (Free Dish TV Scheme)

প্রধানমন্ত্রী সূর্যঘর যোজনা বা PM Suryoday Yojana.

তবে একটা কথা জরুরী আপনার রিসিভার টি একবার লাগানো হলেও একটা ফি দিতে হবে। তবে মাসিক কোনো ফি দিতে হবেনা। অর্থাৎ মাসিক কোনো সাবস্ক্রিপশন খরচ নেই। যে ফ্রী চ্যানেল গুলো রয়েছে সেগুলো বিনামূল্যে দেখতে পাবেন। তবে পেইড চ্যানেলের জন্য নির্দিষ্ট পরিমাণে টাকা দিতে হবে (Free Dish TV Scheme).

লক্ষ্মীর ভাণ্ডারের মত প্রতিমাসে ১০০০ টাকা পাবেন। পশ্চিমবঙ্গে প্রচেষ্টা প্রকল্পে কিভাবে আবেদন কবেন?

তবে মাত্র ২০০০ টাকা এককালীন খরচ করে সারাজীবন ফ্রী চ্যানেল পাওয়ার সুবিধা একমাত্র পাবেন এই স্কিমটিতে আবেদন করলেই। তাহলে আর দেরি কেন? আজই আবেদন করে ইন্সটল করুন আর ফ্রী কানেকশনের সুবিধা গ্রহণ করুন (Free Dish TV Scheme).

সম্পাদক

Leave a Comment

Advertisement