Madhyamik Scrutiny Result – মাধ্যমিক পরীক্ষার নম্বর বেড়ে গেল, কাদের কাদের বাড়লো দেখে নিন।

মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হওয়ার পর যারা নম্বরে সন্তুষ্ট হতে পারেন নি, তাদের রিভিউ করার সুযোগ দেওয়া হয়েছেল। আর Madhyamik Scrutiny Result বা Madhyamik PRS PPS result অর্থাৎ সেই স্ক্রুটিনির রেজাল্ট এবার প্রকাশিত হতে চলেছে। কবে প্রকাশিত হবে এবং কিভাবে দেখবেন জেনে নিন।

Advertisement

Madhyamik Scrutiny Result

অবশেষে প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার স্ক্রুটিনি ও রিভিউ এর ফলাফল। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের (WBBSE) তরফে ১৯ মে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। পর্ষদের তরফে জানিয়ে দেওয়া হয়, যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে অথচ নিজের নম্বর নিয়ে সন্তুষ্ট নন বা কোনো ক্ষেত্রে নম্বর যাচাই করতে চান, সেই সমস্ত পড়ুয়ারা স্ক্রুটিনি ও রিভিউয়ের (Madhyamik Exam Result Scrutiny and Review) জন্য আবেদন করার সুযোগ দেওয়া হয়েছিলো।

পর্ষদের তরফে মাধ্যমিক পরীক্ষার্থীদের স্ক্রুটিনি ও রিভিউয়ের জন্য ৯ জুন থেকে 15ই জুন অনলাইনের মাধ্যমে আবেদন করার সুযোগ দেওয়া হয়। সঙ্গে এও জানিয়ে দেওয়া হয়, ওই সময়ের পরে আর আবেদন নেওয়া হবে না। তার জন্য অনলাইনে একটি পোর্টালের লিংক দেওয়া হয়। পর্ষদের তরফে সেই লিংকে ইতিমধ্যেই স্ক্রুটিনি ও রিভিউয়ের জন্য আবেদন জমা পড়েছে। এবার সেই আবেদন পত্র যাচাই এরপরে ফলাফল প্রকাশিত (Madhyamik Scrutiny Result) হতে চলেছে।

Ads

কবে প্রকাশিত হবে Madhyamik Scrutiny Result?

Advertisement

মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় আগামী ৩০ জুন শুক্রবার একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছেন। অনুমান করা হচ্ছে, সেই দিনই মাধ্যমিক পরীক্ষার স্কুটিনি ও রিভিউ এর ফলাফল (Madhyamik Scrutiny and Review Result Out) প্রকাশিত হতে পারে। আর শুক্রবার অর্থাৎ ৩০শে জুলাই মাধ্যমিক পরীক্ষার রিভিউ বা স্ক্রুটিনির ফলাফল প্রকাশিত ততে চলেছে। প্রসঙ্গত দ্রুততার সহিত মাধ্যমিকের রেজাল্ট ঘোষণার পরে স্ক্রুটিনি ও রিভিউ এর ফলাফলও (Madhyamik Scrutiny Result) যথেষ্ট তাড়াতাড়ি ঘোষণা করা হলো।

Advertisement

আরও পড়ুন, আগামী 6 মাসে কম খরচে যেসমস্ত 5G স্মার্টফোন লঞ্চ হচ্ছে, দাম ও ফিচার্স জেনে নিন।

২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল ১৯ মে প্রকাশ করা হয়। সেই দিনই পর্ষদ জানিয়ে দেয়, যারা স্ক্রুটিনি ও রিভিউ করতে চায়, তারা অনলাইনে দেওয়া পোর্টালের লিংকে আবেদন করতে পারবে। সেই আবেদনের জন্য ৯ জুন থেকে 15 জুন পর্যন্ত সময় নির্ধারণ করে দেওয়া হয়। তবে যারা একমাত্র উত্তীর্ণ হয়েছে, তারাই আবেদন করতে পারবে।

Ads
বিশ্ববীনা স্কলারশিপ (Biswabina Scholarship)

যদি কোনো নম্বর নিয়ে তাদের সন্দেহ থাকে সেক্ষেত্রে স্কুটিনি ও রিভিউ এর জন্য আবেদন করার কিছু দিনের মধ্যেই ফলাফল প্রকাশ করে দেওয়া হবে। পাশাপাশি, পরীক্ষার খাতা পুনর্মূল্যায়নের সুযোগ দিয়েছে পর্ষদ। এবার জানা যাচ্ছে, ৩০ শে জুন অথবা খুব শীঘ্রই স্ক্রুটিনি ও রিভিউ এর ফলাফল প্রকাশিত হতে চলেছে।

How to check Madhyamik Scrutiny Result?

Madhyamik Scrutiny Result may be published on WBBSE official website.

Who can see the result?

Those who applied for scrutiny, can see the results.

If number changes, what will be the old marksheet?

If academic number changes, student will get new marksheets, after submitting old marksheet.

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement