WBJEE Result 2023 – জয়েন্ট এন্ট্রান্সের রেজাল্ট সবার আগে এক ক্লিকে দেখে নিন।

উচ্চ মাধ্যমিকের রেজাল্ট বের হওয়ার পরেই প্রকাশিত হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। ২৪ মে ২০২৩ তারিখে উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হওয়ার পরে আজ পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল ঘোষিত (Joint Examination Result) হতে চলেছো।

Advertisement

WBJEE Result 2023 Published:

গত পরশু রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু টুইটারে আগেই জান্যে দিয়েছিলেন। কিছুক্ষণ আগেই অর্থাৎ, ২টো ৩০ মিনিটে সাংবাদিক বৈঠক করে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার রেজাল্ট (WBJEE 2023 Result) ঘোষণা করা হয়েছে। সেক্ষেত্রে জানা গিয়েছে, আর বিকেল ৪টের পর থেকেই পরীক্ষার্থীরা নিজেদের র‍্যাঙ্ক কার্ড ডাউনলোড (Rank Card Download) করে নিতে পারবেন।

এই বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়েছেন ৯৮০০০ পরীক্ষার্থী। স্বাভাবিকভাবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার পরেই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফলের দিকে তাকিয়ে ছিলেন পড়ুয়া থেকে অভিভাবকরা। এবার টুইট বার্তায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়ে দিলেন, WBJEE Result 2023 পরীক্ষার ফলাফল ২৬ মে শুক্রবার ঘোষিত হয়েছে।

Ads
click here png 1

কিভাবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল দেখবেন:
প্রথমেই পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন এন্ট্রান্স বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট (WBJEE Result 2023) www.wbjeeb.nic.in এতে লগইন করতে হবে।
WBJEE 2023 Tab-এ ক্লিক করতে হবে।

Advertisement
click here png 1

WBJEE 2023 Result লিংকে ক্লিক করলে একটি নতুন পেজ খুলে যাবে। সেখানে সমস্ত তথ্য দিতে হবে।
এরপরেই স্ক্রিনে Rank Card দেখতে পাবেন। সেটিকে ডাউনলোড করে নিতে পারবেন।
জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু।

Advertisement

পড়ুয়াদের জন্য দারুণ সুখবর, পড়াশোনার সব খরচ পাবেন এই স্কলারশিপে আবেদনের মাধ্যমে।

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement