Aadhaar Franchise business (আধার ফ্রাঞ্চাইজি)

Aadhaar Franchise নিয়ে মাসে মাসে আয় করা সম্ভব মোটা টাকা, আর তার সাথে রয়েছে সরকারী সাহায্য ও সরকারী নিরাপত্তা। আর এক্ষেত্রে ব্যবসায় ক্ষতির কোন রকমের সম্ভাবনা নেই। তার একমাত্র কারণ এখানে সরকার সরাসরি এই সিস্টেমের সাথে যুক্ত। একবার এই ব্যবসা খুলে দিলেই বসে বসে শুধু হিসেব করতে হবে। তাই আর দেরি না করে দেখে নেওয়া যাক আজকের এই বিশেষ প্রতিবেদন।

Advertisement

Aadhaar Franchise ব্যবসা কিভাবে শুরু করবেন?

এই Aadhaar Franchise নিয়ে ব্যবসার জন্য খুব বেশি খরচের প্রয়োজন না থাকলেও আছে বেশ কিছু বাধ্যবাধকতা। তবে সেই সকল নিয়ম কানুন একবার পেরোলেই পাওয়া যায় ব্যবসার বিশেষ সার্টিফিকেট। আর এর পর থেকেই ব্যবসা চলে রমরমিয়ে। কিভাবে শুরু করবেন, চলুন বিস্তারিত আলোচনায় জেনে নেওয়া যাক।

বর্তমানে অনেকেরই নতুন আধার কার্ড করা এবং মোবাইল নম্বর সংশোধন, ঠিকানা পরিবর্তনের জন্য আধার সেন্টারে যেতে হয়। কিন্তু ব্যাংক বা পোষ্ট অফিসে প্রচুর ভীড় থাকে, আর লাইন দিয়েও সিরিয়াল পাওয়া যায় না। তাই আধার এনরোলমেন্ট সেন্টারের চাহিদা অনেক। আর আপনি একবার এই ফ্রাঞ্চাইজি নিতে পারলে আর রোজগার নিয়ে ভাবতে হবে না।

Ads

আধার কার্ড কেন্দ্র বা আধার এনরোলমেন্ট সেন্টার তথা Aadhaar Franchise Business করতে গেলে মানতে হবে হয় বেশ কিছু শর্তাবলী। কয়েকটি ধাপ মেনে চললে আপনি এই ব্যাবসা শুরু করতে পারেন। প্রথমেই লাইসেন্স এর জন্য আবেদন করতে হবে। আর এই লাইসেন্স পেতে গেলে পরীক্ষা দিতে হবে। এই পরীক্ষা দিতে হলে প্রথমে, NSEIT পোর্টাল থেকে আবেদন করতে হবে।

Advertisement

স্বল্প পুঁজিতে শুরু করুন লাভজনক এই ব্যবসা। ঘরে বসে ইনকাম। বিশদে দেখে নিন।

আপনি নিজের বাড়ীর কাছের পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষায় বসতে পারবেন। পরীক্ষায় পাস করলে আপনি সার্টিফিকেট ও লাইসেন্স পাবেন। আর তার সাথে ইউজার আইডি পাবেন। আর সেই আইডি দিয়ে আধার এনরোল ও সংশোধন করতে পারবেন। তবে সেই পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ওপরে ভিত্তি করেই দেওয়া হয়ে থাকে Supervisor এবং Operator নামক দুটি লাইসেন্স।

Advertisement

যদি আপনার নিজের বাড়িতেই কোন ঘর ফাঁকা থাকে, আর একটি কম্পিউটার বা ল্যাপটপ থাকে, তাহলে সেই ঘরেই আপনি গড়ে তুলতে পারেন আধার কার্ড কেন্দ্র। আধার কেন্দ্রের জন্য প্রয়োজন শুধুমাত্র একটি ঘর, কিছু চেয়ার, টেবিল এবং দুটি কম্পিউটার। এর সঙ্গে অবশ্যই চোখের মনি স্ক্যানের জন্য আইরিশ-স্ক্যান থাকা প্রয়োজন এবং ওয়েব ক্যাম। আলাদা করে GPS সহ নিতে হয় হাই-স্পিড ব্রডব্যান্ড কানেকশন।

Ads

কম বিনিয়োগে এই সময়ের 11টি লাভজনক ব্যবসা, দোকানে কাস্টোমার উপচে পড়বে।

এই ব্যবসায় ভালো আয় করা সম্ভব। ঘরে শুধু শুধু বসে না থেকে এই ব্যবসা করেই লাভ করা যেতে পারে মাসে ভালো টাকা আয়। এমন আরও ব্যবসার বিষয়ে জানতে ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইট। আর আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট বক্সে। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Advertisement
12 thoughts on “Aadhaar Franchise – বিনামূল্যে আধার সেন্টার খুলে মাসে লাখ টাকা রোজগার করুন, জীবন গড়ার দারুন সুযোগ।”
  1. আমি udai government এর পরীক্ষায় পাশ করে বসে আছি ,কি ভাবে এই কাজ টা পাব সেই সম্পর্কে বিস্তারিত জানান দোয়া করে |

  2. Aadhaar niye j information ta dilen ta puro fake, evabe kakhono hai na, daya kore erakam fake information diben na…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *