HS Exam 2022 : উচ্চ মাধ্যমিকে নয়া নিয়ম!  প্রশ্নপত্রে হতে চলেছে আমুল পরিবর্তন।

HS Exam 2022 : এবারের উচ্চমাধ্যামিক পরীক্ষার আগে একাধিক  নয়া নিয়ম চালু করলো সংসদ। জানুন বিস্তারিত।

অতিমারি আবহে আগামীবছর অফলাইনে (HS Exam 2022) কোন পরীক্ষা হয়নি। তাই এবছর সকল ছাত্রছাত্রী অফলাইনে পরীক্ষা দিতে মুখিয়ে আছে। আর পর্ষদও এবছরও উচ্চমাধ্যামিক পরীক্ষা নিয়ে একাধিক নয়া পদক্ষেপ গ্রহন করেছে।

Advertisement

আরও পড়ুন, রাজ্য রেশন ব্যবস্তায় বড় বদল। বাতিল হল লক্ষ লক্ষ রেশন কার্ড।

 সংক্রমণ ঠেকাতে হোম সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে উচ্চ মাধ্যমিক (HS Exam 2022)। আর সেই জন্য এবছর তিনগুণ বাড়ানো হল পরীক্ষা কেন্দ্রের সংখ্যা। আগের বারের তুলানায় এবার কেন্দ্রের সংখ্যা বাড়ানো হয়েছে ৪৬০০ টি।

উল্লেখ্য, প্রতি বছরই  উচ্চমাধ্যমিকে পরীক্ষার্থীদের ইলেকট্রনিক্স ডিভাইস, (HS Exam 2022) উত্তর নকল ইত্যাদি সম্পর্কিত নানা ঘটনা জনসমক্ষে আসে। এবছর হোম সেন্টারে পরীক্ষা নেওয়া হলেও পরীক্ষায় নকল আটকাতে নেওয়া হল বিশেষ ব্যবস্থা। তাই বদল ঘটানো হল প্রশ্নপত্রে। পরীক্ষার সময় বিভিন্ন বিষয়ে পরীক্ষার প্রশ্নপত্রের ওপর থাকবে একাধিক সেট। যাতে পরীক্ষায় নকল আটকানো সম্ভব হয়।

Ads

আরও পড়ুন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এই স্কলারশীপগুলো মার্চ মাসেই আবেদন করতে হবে।

এছাড়াও যেদিন যেদিন পরীক্ষা  থাকবে সেদিন গুলিতে রাজ্যের সব উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের বাইরে একশো মিটারের পর্যন্ত এলাকায় জারি থাকবে ১৪৪ ধারা।

Advertisement

আশা করি আমাদের এই প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকবে। আর এই বিষয়ে আপনাদের কোন মতামত থাকলে কমেন্টস করে জানাতে পারেন আমাদের এই ওয়েবসাইটে।

Advertisement

সম্পাদক

2 thoughts on “HS Exam 2022 : উচ্চ মাধ্যমিকে নয়া নিয়ম!  প্রশ্নপত্রে হতে চলেছে আমুল পরিবর্তন।”

  1. এর থেকে বাইরে সেন্টার হলে ভালো হতো অন্তত ছাত্রছাত্রি কে এতটা surface সহ্য করতে হতো না

    Reply

Leave a Comment

Advertisement