ICDS Supervisor – রাজ্যের HS পাশে 23টি জেলায় মোট 13হাজার শূন্যপদে অঙ্গনওয়াড়ি সুপারভাইজার নিয়োগ শুরু

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য এটি অত্যন্ত সুখবর। যারা সরকারি চাকরির (ICDS Supervisor) জন্য অপেক্ষা করছেন তাদের অপেক্ষার অবসান। অনেক শূন্যপদে নিয়োগ করা হচ্ছে ICDS সুপারভাইজার। পশ্চিমবঙ্গের বিভিন্ন ব্লকে ব্লকে ও গ্রাম অঞ্চলে নিয়োগ করা হবে।

Advertisement

ICDS Supervisor Recruitment 2024 Vacancy of 13000

আজকের প্রতিবেদনে ICDS Supervisor এর নিয়োগ সম্পর্কিত পদের সংখ্যা, বয়স সীমা, বেতন স্কেল ও আবেদন পদ্ধতি সহ আরও নানান তথ্য সমন্ধে জানাবো বিস্তারিত। সমস্ত তথ্য জানতে হলে সম্পূর্ণ প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

এখনো লোকসভা নির্বাচন চলছে। সাতদফা ভোটের মধ্যে এখনো দুইদফা ভোট বাকি রয়েছে। আগামী ৪ঠা জুন লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হবে, এরই মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো আইসিডিএস সুপারভাইজার বা নিয়োগের।

Ads

যেহেতু নির্বাচন চলাকালীন কোনো নিয়োগ প্রক্রিয়া হয়না তাই জানা যাচ্ছে লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরে রাজ্যের গ্রাম অঞ্চলের কেন্দ্রগুলিতে এই নিয়োগ শুরু হবে।

Advertisement

পদের সংখ্যা

ICDS সুপারভাইজার পদে ১৩,২২৫ জন কর্মীকে নিয়োগ করা হবে। মোট ২৩ টি জেলায় এই নিয়োগ দেওয়া হবে।

Advertisement

বয়স সীমা

এই পদের জন্য চাকরি প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪২ বছরের মধ্যে হতে হবে এছাড়া সরকারের নিয়ম অনুযায়ী এসসি, এসটি, ওবিসিদের বয়সের বিশেষ ছাড় থাকবে।

Ads

শিক্ষাগত যোগ্যতা

আইসিডিএস সুপারভাইজার পদে আবেদনের জন্য ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে। সুপারভাইজার পদে পুরুষ ও মহিলা প্রার্থীরা উভয়ে আবেদন করতে পারবেন।

রাজ্যে শুধুমাত্র HS পাশ যোগ্যতায় 13 হাজার শূন্যপদে ICDS Supervisor নিয়োগ করা হবে। এখনই আবেদন করুন

আবেদন পদ্ধতি

সম্পূর্ণ অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। তারজন্য প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। তারপর ICDS সুপারভাইজার পদের জন্য আবেদন ফ্রম ফিলাপ করে প্রয়োজনীয় নথি আপলোড করে সাবমিট করতে হবে।

IMG 20240527 WA0004

আবেদনের বিজ্ঞপ্তি এখনো প্রকাশিত হয়নি। যেহেতু এখনো লোকসভা নির্বাচন চলছে তাই নির্বাচনী নিয়মাবলী জন্য এখনো কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। নির্বাচনের রেজাল্ট প্রকাশিত হয়ে যাওয়ার পরেই আইসিডিএস সুপারভাইজার পদের আবেদনের পদ্ধতি এবং আবেদনের শেষ তারিখ সম্পর্কে একটি বিজ্ঞপ্তি বের হবে

আবার পশ্চিমবঙ্গে নতুন করে অ্যাক্সিস ব্যাংকে চাকরির সুযোগ। সরাসরি কিভাবে আবেদন করবেন?

তারপরেই আপনারা এই পদের জন্য আবেদন করতে পারবেন। আমরা আমাদেরই এই পেজে এই নিয়োগের পরবর্তী বিজ্ঞপ্তি সম্পর্কে আপডেট দিয়ে দেব তার জন্য এই পেজটি ফলো করে রাখতে হবে তাহলে আপনারা সহজেই জানতে পারবেন।

সম্পাদক

Leave a Comment

Advertisement