Indian Old Note – 1980 সালের পুরনো 2 টাকার নোট আছে? তাহলে বিক্রি করলেই কোটিপতি।

বর্তমানে পুরনো নোট (Indian Old Note) বা ভারতীয় পুরাতন মুদ্রা (Old Indian Currency) বিদেশের লোকেরাও জমিয়ে থাকেন। আর বিশেষ বিশেষ কিছু নোটের দাম ধারনার বাইরে হয়। কারন এতে দুস্প্রাপ্য কিছু নিদরশন থাকে। আপনি বিশ্বাস করতে পারবেন না, ১০ টাকার একটি কয়েনে পাস্র একটি অংশ একটু কাটা ছিলো। হয়তো ডাইসে ডিফেক্ট ছিলো। সেই কয়েন ২ লাখ টাকায় বিক্রি হয়েছিলো। আর এই মুহুর্তে ২ টাকার একটি নওত ও আপনাকে লাখপতি ও কোটিপতি করে দিতে পারে।

Advertisement

Indian Old Note Currency Selling.

টাকার দরকার তো আমাদের সকলেরই রয়েছে। আর এজন্য আমরা সবাই কোন না কোন ভাবে রোজগার করি। কিন্তু রোজগারের টাকায় কি আর জীবনে সমস্ত প্রয়োজন পূরণ করা সম্ভব? না নিশ্চয়ই। সেজন্যই তো মানুষ লটারি কাটে। কারণ লটারিতে একবার বাজিমাত করে ফেলতে পারলেই হাতে এসে যায় নগদ কয়েক কোটি টাকা। কোন খাটনিই নেই। কিন্তু লটারি তো ভাগ্যের ব্যাপার।

লটারির (Lottery) পুরস্কার জেতার নেশায় লোভে সর্বস্বান্ত হয়ে পড়ে মানুষ। তবে আজ আমরা যে উপায়ের কথা এখানে আলোচনা করতে চলেছি, তাতে কোনরকম ঝুঁকি নেই। বাড়িতে বসে নিজের স্মার্টফোন থেকে অনলাইনের মাধ্যমে আপনার পকেটে থাকা সামান্য একটি ২ টাকার নোট আপনি বিক্রি করবেন, আর তার বিনিময়ে পেয়ে যাবেন নগদ এক কোটি টাকা। তাও আবার সরাসরি আপনার ব্যাংক একাউন্টে।

Ads

পুরনো জিনিস জমিয়ে রাখা আমাদের অনেকেরই শখ। সেই স্বরূপ আমাদের অনেকের কাছেই পুরনো ২ টাকার নোট (Old Note) খুঁজলে কম বেশি পরিমাণে ঠিকই পাওয়া যাবে। সম্প্রতি বিশ্ববাজারে রব উঠেছে এই পুরনো ২ টাকার নোট বিক্রি করার। সেই সঙ্গে এর দামও বৃদ্ধি পেয়েছে চড়াহারে। আপনি কি জানেন এই সামান্য একটি ২ টাকার নোট নিলামে আন্তর্জাতিক বাজারে সর্বোচ্চ এক কোটি টাকা দামেও বিক্রি হয়। হ্যাঁ এ কথাই সত্যি।

Advertisement

তাই এই সাধারণ এই ২ টাকার নোটই (Old Note) আপনাদের সহজে মালামাল করে তুলতে পারে? এই একটিমাত্র ২ টাকার নোট পকেটে থাকলেই অতি সহজেই আপনি ঘরে বসে কোটি কোটি টাকা উপার্জন করে ফেলতে পারেন। কিভাবে এই নোট বিক্রি করবেন এবং কিভাবে টাকা পাবেন জানতে হলে শেষ পর্যন্ত সঙ্গে থাকুন।

Advertisement
Kolkata Fatafat Tips - কোলকাতা ফটাফট

তবে জানা গেছে সব ধরনের পুরোনো ২ টাকার নোট (Old Note) কিন্তু এক্ষেত্রে বিক্রি করার উপযুক্ত হবে না। পুরনো এই ২ টাকার নোটে বেশ কিছু লক্ষণ থাকতে হবে। তবেই সেই নোট বিক্রি হবে নিলামে। যেমন,
১. প্রথমেই বলা হচ্ছে যে, ২ টাকার নোটটির পেছনে অশোক স্তম্ভের ছবি আঁকা থাকতে হবে।
২. এই ২ টাকার নোট টিকে অবশ্যই ১৯৮০ সালের হতে হবে এবং সেই বছরটি নোটের উপর উল্লেখিত থাকতে হবে।

Ads

আরও পড়ুন, Jio Recharge Plan – একটি সিম রিচার্জ করেই চালাতে পারবেন আরও 4 টি সিম।

ব্যাস, শুধু এই দুটি লক্ষণ যদি সেই ২ টাকার নোটে (Old Note) পাওয়া যায় তাহলে সেটিই আপনার ভাগ্য বদলের দিশারী হয়ে উঠবে।
আমাদের দেশে বিভিন্ন অনলাইন সাইট যেমন indiamart, olx, coinbazzar ইত্যাদির মাধ্যমে বিভিন্ন পুরনো জিনিস বিক্রি করা যায়। এর জন্য প্রথমে যেকোনো একটি সাইটে আপনাদের নির্দিষ্ট প্রয়োজনীয় তথ্য প্রদান করে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। তারপর আপনারা এই ২ টাকার নোটের ছবি দিয়ে অ্যাড পোস্ট করতে পারেন।

আরও পড়ুন, রাজ্যের মহিলাদের মোবাইল কিনতে 8000 করে টাকা দিচ্ছে রাজ্য সরকার। পুজোর আগে কিভাবে পাবেন এই টাকা?

তারপর যদি কোন ব্যক্তি আপনার এই নোটটি (Old Note buyers) ক্রয় করার জন্য উৎসুক হয়ে থাকেন তবে তার কাছেই নোটটি বিক্রি করে আপনি অনেক টাকা উপার্জন করতে পারেন। এভাবেই আপনার কাছে যতগুলি পুরানো ২ টাকার নোট রয়েছে সবগুলো বিক্রি করে অতি সহজেই আপনি সারা জীবন ধরে কোটি কোটি টাকা আয় করতে পারেন।

Click Here

তবে আর দেরি না করে এখুনি ভালোভাবে দেখুন আপনার কাছে কতগুলি এই ধরনের ২ টাকার নোট আছে। তারপর সেই সবগুলি ২ টাকার নোট বিক্রি করে দিন এবং তার বিনিময়ে নিজেকে কোটিপতি করে তুলুন।
Written by Nabadip Saha.

Leave a Comment

Advertisement