IPL 2022 Schedule – টাটা IPL এর সময় সূচী, দেখুন কবে কখন হবে আপনার প্রিয় দলের খেলা।

IPL 2022 Schedule –  কবে মাঠে নামছে আপনার প্রিয় খেলোয়াড়। জানতে হলে পড়ুন পুরো প্রতিবেদনটি।

IPL দেখতে তো আমরা সকলেই ভালোবাশি সারা ভারতবর্ষে তথা সারা পৃথিবীতঁ আইপিএলের একটি আলাদাই অধিপত্ত রয়েছে (IPL 2022 Schedule)। যার দরুন প্রতিবছর এই ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। কিন্তু আপনারা সকলেই জানেন যে অতিমারির জন্য ক্রিকেটের এই মহা উৎসব ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে ছিল। যার দরুন লক্ষ লক্ষ কোটি টাকার লোকসানের সম্মুখীন হতে হয়েছিল BCCI কে।

Advertisement

কিন্তু যতই ক্ষতি হোক না কেন মানুষের ভালোবাসার জন্য পুনরায় এই প্রতিযোগিতার আয়জন হতে চলেছে (IPL 2022 Schedule)। তাই আজকে এই প্রতিবেদনে আমরা নিয়ে এসেছি IPL নিয়ে সমস্তও প্রকার খুঁটি নাটি তথ্য। তাহলে চলুন আর সময় নষ্ট না করে জেনে নেওয়া যাক বিস্তারিত ভাবে।

প্রথমবারের মতো এই বার IPL এ দুটি গ্রুপ করা হয়েছে, প্রথম গ্রুপে রয়েছে কলকাতা নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এবং লখনউ সুপারজায়ান্টস (IPL 2022 Schedule)। অন্য গ্রুপে রয়েছে চেন্নাই সুপার কিংস, গুজরাত টাইটান্স, সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

Ads

আগামি ২৬ শে মার্চ থেকে শুরু হতে চলেছে এই প্রতিযোগিতা। যার দরুন BCCI সম্প্রতি তাদের প্রকাশ করলো যার মধ্যে সমস্তও প্রকার তথ্য প্রকাশ করেছে তারা (IPL 2022 Schedule)। এই নথিপত্রে সবার প্রথমেই উল্লেখ করে আছে কোন টিম কবে কোন টিমের সাথে ম্যাচ খেলবে। প্রথম ম্যাচেই মুখোমুখি গত বারের ফাইনালিস্টরা কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে হবে প্রথম প্রতিযোগিতা।

Advertisement

আরও জানতে চোখ রাখুন – অন্ধকারে বিরাটের ভবিষ্যৎ, এবার বিরাট কোহলি আর শ্রেয়স আইয়ার মধ্যে বিতর্ক।

এই বার IPL এ মোট ১৪টি ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স। তাদের প্রথম খেলা ২৬ মার্চ ওয়াংখেড়েতে হবে বলে জানানো হয়েছে (IPL 2022 Schedule)। ৩০ মার্চ ডিওয়াই পাটিল স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলবেন শ্রেয়স আইয়াররা। ১ এপ্রিল ওয়াংখেড়েতে খেলা পঞ্জাব কিংসের বিরুদ্ধে ।

Advertisement

৬ এপ্রিল পুণের এমসিএ স্টেডিয়ামে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামবে কলকাতা। ১০ এপ্রিল ব্রেবোর্ন স্টেডিয়ামে কলকাতার খেলা দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। ১৫ এপ্রিল সেই মাঠেই নাইটদের মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ । ১৮ তারিখ ব্রেবোর্নেই রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে নামবে কলকাতা। খেলা হবে গান নাকি চালানো হতে পারে বলে জানাচ্ছে মানুষ।

Ads

এই রকমই প্রতিযোগিতার ধাবাহিকতা চলতে থাকবে। ২৩ এপ্রিল ডিওয়াই পাটিল স্টেডিয়ামে গুজরাত টাইটানসের পরবর্তী প্রতিদ্বন্দ্বী হতে চলেছে কলকাতা অর্থাৎ কেকেআর। ৭ তারিখ পুণেতে লখনউ, ৯ তারিখ ডিওয়াই পাটিলে মুম্বই, ১৪ মে ফের পুণেতে হায়দরাবাদ ও ১৮ মে ডিওয়াই পাটিলে লখনউয়ের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্য়াচ খেলবেন শ্রেয়সরা (IPL 2022 Schedule)।

২২ মে পঞ্জাব কিংস ও হায়দরাবাদের মধ্যে হবে গ্রুপের শেষ ম্যাচ। ১০ এপ্রিল দিল্লি ও ২৩ এপ্রিল গুজরাতের বিরুদ্ধে দুপুরের ম্যাচ খেলবে কলকাতা। এছাড়া বাকি যে সমস্ত প্রতিযোগিতা বাকি থাকছে সেইগুলি রাতে হবে বলে জানানো হয়েছে BCCI এর তরফ থেকে।

আপনাদের কি মনে হয় কে হতে চলেছে ২০২২ এর IPL এর রাজা। মতামত জানাতে হলে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। খেলা ধুল সম্পর্কিত নতুন নতুন প্রতিবেদন পড়তে হলে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে। আশা করছি আজকে আমাদের এই প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকবে।

সম্পাদক

Leave a Comment

Advertisement