IRCTC – যাত্রীদের জন্য দারুন সুবিধা চালু করল ভারতীয় রেল, আনন্দ উপভোগ করতে থাকবে না বাঁধা।

IRCTC – কি সেই সুবিধা? বিশদে জানুন।

যাত্রী সুরক্ষার হোক বা যাত্রীদের কনফার্ম সিট, সবেতেই ভারতীয় রেল নানা পদক্ষেপ গ্রহণ করেছে (IRCTC)। এবার যাত্রীদের ভ্রমণের সময় আনন্দ প্রদান করতে নেওয়া হল নয়া পদক্ষেপ। পাওয়া যাবেন বিশেষ সুবিধা।

Advertisement

কি নয়া পদক্ষেপ?
অনেক যাত্রী ফ্লাইটে যাত্রা করার চেয়ে ট্রেনে যাত্রা করতে বেশি পছন্দ করেন। আসলে তারা ট্রেন চলার সাথে সাথে প্রাকৃতিক পরিবেশ উপভোগ করতে চান। তাই এই সিদ্ধান্ত। এবার সেটির সুবিধা দিতেই নেওয়া হয়েছে নয়া পদক্ষেপ। (IRCTC)

স্বাধীনতা দিবসে নয়া স্কিম চালু করল SBI. পাওয়া যাবে উচ্চহারে সুদ

সংবাদ মাধ্যম সূত্রে খবর, শতাব্দী এক্সপ্রেস যাত্রীরা পেয়ে যাবেন এই বিশেষ সুবিধা। কারণ সেন্ট্রাল রেলওয়ে জোন পঞ্চম ভিস্টেডিয়াম কোচ চালু করেছে। পুনে-সেকেন্দ্রাবাদ শতাব্দী এক্সপ্রেসের যাত্রীরাই বর্তমানে পাবেন এই সুবিধা। ট্রেন নম্বর ১২০২৬/১২০২৫. (IRCTC)

Ads

সেকেন্দ্রাবাদ-পুনে শতাব্দী এক্সপ্রেসের সময়-
সেকেন্দ্রাবাদ-পুনে ভিকারাবাদ ওয়াদি প্রসারিত অনন্তগিরি পাহাড়ের একটি দর্শনীয় দৃশ্যের মধ্যে দিয়ে যায়। এবার এই ট্রেন কখন ছাড়ে এবং পৌঁছনোর সময় সম্পর্কে জেনে নেওয়া যাক। পুনে–সেকেন্দ্রাবাদ শতাব্দী এক্সপ্রেস পুনে থেকে সকাল ৬ টায় ছাড়ে এবং সেকেন্দ্রাবাদ পৌঁছায় দুপুর ২ টো ২০ নাগাদ। আবার সেকেন্দ্রাবাদ থেকে দুপুর ২.২০ নাগাদ ছাড়ে এবং পুনে পৌঁছোয় ১১.১০ টার সময়। (IRCTC)

Advertisement

পুনে–সেকেন্দ্রাবাদ শতাব্দী এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা উজনি ব্যাকওয়াটার এবং বাঁধ দেখার আনন্দ উপভোগ করতে পারবেন। এই কোচে থাকবে LED লাইট, পুশব্যাক চেয়ার, যেটি ঘুরবে। এছাড়া থাকবে বৈদ্যুতিকভাবে চালিত স্বয়ংক্রিয় স্লাইডিং কম্পার্টমেন্ট দরজা ইত্যাদি। ফলে আশেপাশের প্রাকৃতিক দৃশ্য দেখতে সক্ষম হবেন যাত্রীরা। (IRCTC)

Advertisement

আবার চালু হলো, পোষ্ট অফিসে টাকা দ্বিগুন করার প্রকল্প, মন্দার বাজারে গুরুত্ব পাচ্ছে পোস্ট অফিসের এই স্কিম

নতুনভাবে লাগানো ভিস্তাডিয়াম কোচে ভ্রমণরত যাত্রীরা ভ্রমণের সময় প্রাকৃতিক পরিবেশ উপভোগ করে আনন্দ পাবেন। কারণ কোচের উপরের দিকে যে আয়না এবং প্রশস্ত জানালার প্যানেল রয়েছে, তা যাত্রীদের প্রাকৃতিক পরিবেশ উপভোগ করার আনন্দ দেয়। ভবিষ্যতে অন্যান্য ট্রেনেও এই ধরনের কোচের সুবিধা চালু করার সিদ্ধান্ত নিচ্ছে ভারতীয় রেল।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Ads

এবার সমস্ত কর্মীদের 3% ডিএ ঘোষণা রাজ্য সরকারের

সম্পাদক

Leave a Comment

Advertisement