জিও রিচার্জে বাড়ছে দাম, কত টাকায় মিলবে প্ল্যান! জেনে রাখুন এখুনি।

জিও রিচার্জের দাম আবার বেড়ে যাবার ফলে সুখের ঘুম উড়তে চলেছে Jio গ্রাহকদের। এবারে নতুন দাম দিয়েই নিতে হবে এই প্ল্যান। তবে যারা আগে থেকে মোবাইল রিচার্জ করে ফেলেছেন আগের দামেই, তাদের আপাতত চলবে পুরনো প্ল্যানই। অপরদিকে এয়ারটেল, ভোডাফোন গ্রাহকদের জিওতে আসার প্রবণতা রিচার্জের দামের ওঠা নামার ওপরে অনেকটাই নির্ভর করে থাকে।

Advertisement

বাড়তি দামে জিও রিচার্জ, ঘাম ঝড়াচ্ছে গ্রাহকদের।

দাম বাড়লো জিও রিচার্জ প্ল্যানের, খসাতে হবে বাড়তি 100 টাকা। ক্রমাগত জিও রিচার্জের দাম বাড়িয়েই চলেছে জিও সহ অন্যান্য টেলিকম সংস্থাগুলি। এমতাবস্থায় মোবাইল সচল রাখতে বেশ ভালোই পকেটে চাপ পড়ছে জনসাধারণের। একই পথে হেঁটেছে জিও-ও। জিওর প্রিপেইড প্ল্যানের দাম বেড়েছিল আগেই, এবার বাড়লো পোস্টপেইড প্ল্যানের দাম-ও।

এবার থেকে জিওর সিম সচল রাখতে গেলে গ্রাহকদের নূন্যতম 299 টাকার জিও রিচার্জ করতে হবে। আগে জিওর এই এন্ট্রি লেভেল প্ল্যানের দাম ছিল 199 টাকা। একলাফে এই প্ল্যানের দাম 100 টাকা বাড়িয়ে 299 টাকা করে দিলো এই টেলকো জায়ান্টটি। জিওর তরফে অবশ্য দাবি করা হচ্ছে, 299 টাকার প্ল্যানে আগের প্ল্যানের তুলনায় অধিক সুযোগ সুবিধা রয়েছে।

Ads

জিওর ওয়েবসাইট বলছে, 299 টাকার এই নতুন পোস্ট পেইড প্ল্যানটি বর্তমানে সংস্থার এন্ট্রি-লেভেল প্ল্যান, অর্থাৎ, মেসেজ, ডাটা, কলিংয়ের মতো নানান সুবিধা পাওয়ার জন্য জিওর পোস্ট পেইড গ্রাহকদের নূন্যতম এই টাকা খরচ করে এই প্ল্যানটি রিচার্জ করতে হবে। আগে কোম্পানির এন্ট্রি লেভেল প্ল্যানের দাম ছিল 199 টাকা।

Advertisement

তবে একলাফে সেই প্ল্যানের দাম 100 টাকা বাড়িয়ে 299 টাকা করা হয়েছে। এই প্ল্যানে আগের 199 টাকার প্ল্যানে যেসব সুবিধা দেওয়া হত, গ্রাহকরা সেগুলি তো পাবেনই, সাথে বাড়তি কিছু সুযোগ সুবিধাও দেওয়া হবে। যেমন, নতুন লঞ্চ হওয়া  299 টাকার প্ল্যানে মিলবে মোট 30 জিবি ডাটা, এছাড়া যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন 100টি এসএমএসের সুবিধা।

Advertisement

ব্যাংকিং, আধার, প্যান সব মিলিয়ে 31শে মার্চের আগে সেরে ফেলুন এই বিশেষ কাজ! কী কী করবেন, জেনে নিন এখুনি।

পাশাপাশি যোগ্য গ্রাহকরা পাবেন জিও ওয়েলকাম অফারের সুবিধা। এর ফলে মিলবে আনলিমিটেড 5G ডাটা। সাথে থাকছে জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের বিনামূল্য সাবস্ক্রিপশন-ও। অন্যদিকে, আগের 199 টাকার প্ল্যানটিতে গ্রাহকরা পেতেন আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন 100টি এসএমএস এর সুবিধা। মূল পার্থক্য ছিল কেবল মোবাইল ডাটায়।

Ads

সকল পোস্ট অফিসের গ্রাহকদের জরুরী নির্দেশ, 31শে মার্চের মধ্যে এই কাজ না করলে একাউন্টের টাকা তোলা যাবে না।

আগের 199 টাকার প্ল্যানে 25 জিবি ডাটা দেওয়া হত। বর্তমানে নতুন প্ল্যানটিতে 30 জিবি ডাটা দেওয়া হবে গ্রাহকরা। পাশাপাশি পুরনো প্ল্যানে জিও প্রাইম মেম্বারশিপের জন্য গ্রাহকদের 99 টাকা দিতে হত সংস্থাকে। পাশাপাশি অন্যান্য সুবিধা যেমন জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সাবস্ক্রিপশন অবশ্য বিনামূল্যেই দেওয়া হত গ্রাহকদের। তাই এদিক দিয়ে দেখতে গেলে গ্রাহকদের প্রাপ্ত সুযোগ সুবিধা প্রায় একই রকম রয়েছে নতুন প্ল্যানেও।
Written by Parna Banerjee.

সম্পাদক

Leave a Comment

Advertisement