Job WB 2022 – রাজ্যে উৎকর্ষ বাংলা প্রকল্পে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ।

Job WB – জেনে নিন আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য।

একদিকে যখন অতিমারী পরিস্থিতিতে বহু পরিবারের আর্থিক স্বচ্ছলতা অনেকটাই কমেছে (Job WB)। তেমনি অন্যদিকে পড়াশোনা শেষ করে যোগ্যতা থাকলেও চাকরির জন্য হন্যে হয়ে ঘুরতে হচ্ছে সাধারণ মানুষকে। তবে এবার আর বেকার থাকতে হবে না। রাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্পে প্রায় ৩০ হাজার কর্মী নিয়োগ হতে চলেছে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, আবেদনের পদ্ধতি ইত্যাদি সম্পর্কে জানতে হলে অবশ্যই পড়তে হবে পুরো প্রতিবেদনটি।

Advertisement

আবেদনের পর চাকরিপ্রার্থীদের মধ্যে থেকে সফল এবং যোগ্য প্রার্থীদের প্রথমে প্রশিক্ষণ দেওয়া হবে (Job WB)। এরপর নিয়োগ করা হবে সরকারি বা বিভিন্ন বেসরকারি সংস্থার শূন্য পদের সংখ্যা অনুসারে। নিচে আবেদনের পদ্ধতি সম্পর্কে বিস্তারিত ভাবে জানানো হয়েছে।

SSC তে নয়া দুর্নীতি মামলা, নতুন করে মেধা তালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের

আবেদনের পদ্ধতি- আবেদনকারীকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানাতে হবে আবেদন। পশ্চিমবঙ্গের যে কোনও প্রান্তের বেকার যুবক- যুবতীরা এক্ষেত্রে আবেদনের সুযোগ পাবেন। আবেদনকারীদের প্রথমে জব ফেয়ার বা নিয়োগ মেলায় প্রথমে ডেকে নেওয়া হবে। সেখানে নেওয়া হবে ইন্টারভিউ। এরপর আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা ও প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতা আছে কিনা তা যাচাই করা হবে। তবেই দেওয়া হবে সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে নিয়োগপত্র। (Job WB)

Ads

উল্লেখ্য, এই আবেদনের ক্ষেত্রে আবেদনকারীরা ITI বা Polytechnic বা ট্রেডে দক্ষতা থাকলে বিশেষ অগ্রাধিকার পাবেন (Job WB)। জব ফেয়ার অনুষ্ঠিত হওয়া শুরু হয়ে গিয়েছে। আরো বিশদে জানতে হলে নিচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইট এবং বিজ্ঞপ্তি চেক করে নিতে পারেন।

Advertisement

পোষ্ট অফিসের গ্রাহকেরা এবার থেকে বিনামূল্যে পাবেন এই দুর্দান্ত পরিষেবা

অফিশিয়াল বিজ্ঞপ্তি-
https://cdn.s3waas.gov.in/s3fc3cf452d3da8402bebb765225ce8c0e/uploads/2022/07/2022072786.pdf
Apply Now-
https://cdn.s3waas.gov.in/s3fc3cf452d3da8402bebb765225ce8c0e/uploads/2022/07/2022072757.pdf

চাকরি সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Advertisement

পড়ুয়াদের জন্য নতুন নিয়ম, মানতে হবে সকলকে

সম্পাদক

Leave a Comment

Advertisement