Stenographer Recruitment – উচ্চমাধ্যমিক পাশে কলকাতা হাইকোর্টে 74,500 টাকা বেতন চাকরির সুযোগ।

সুখবর! সুখবর! সুখবর! চাকরিপ্রার্থীদের জন্য জব্বর খবর! রাজ্যের বেকার যুবক যুবতিদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো (Stenographer Recruitment) কলকাতা হাইকোর্ট। কলকাতা হাই কোর্টে কর্মী নিয়োগ করানো হবে। গত ২২সে ফেব্রুয়ারী ‘২৪ তারিখে এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নূন্যতম উচ্চমাধ্যমিক পাশেই করা যাবে আবেদন। ছেলে মেয়ে উভয় আবেদন করতে পারবে। কোন পদে নিয়োগ করানো হবে? কি কি যোগ্যতা লাগবে? কীভাবে আবেদন করতে হবে? আসুন আজকের প্রতিবেদন থেকে জেনে নিন

Advertisement

Kolkata High Court Stenographer Recruitment

  • পদের নাম
  • বেতন
  • শিক্ষাগত যোগ্যতা
  • বয়স
  • আবেদন প্রক্রিয়া

পদের নাম

বিজ্ঞপ্তি অনুযায়ী, কলকাতা হাইকোর্টের P.A/Stenographer পদে কর্মী নিয়োগ করানো হবে। গ্রেড সি স্তরে এই কর্মী নিযুক্ত করানো হবে। Stenographer Recruitment এর উক্ত পদের জন্য মোট ২৫টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী শুনপদগুলি ভাগ করা হয়েছে। পদ সম্পর্কে আরও বিস্তারিত ভাবে জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে পড়ুন।

বেতন

কলকাতা হাইকোর্টের Stenographer Recruitment এর উক্ত পদে নিযুক্ত ব্যাক্তি বা কর্মীদের পে ম্যাট্রিক্স অনুযায়ী প্রতি মাসে বেতন দেওয়া হবে। যেখানে বেতন শুরু হবে ৩২,৫০০ টাকা থেকে।

Ads

শিক্ষাগত যোগ্যতা

P.A/Stenographer পদে আবেদন করার জন্য প্রার্থীকে রাজ্য অথবা কেন্দ্রের স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। একই সাথে কম্পিউটারের বেসিক নলেজ থাকবে এবং প্রতি মিনিটে শর্টহ্যান্ড ও টাইপিং স্পিড থাকতে হবে যথাক্রমে ১২০ শব্দ ও ৩০ শব্দ।

Advertisement

বিভিন্ন গ্রাম পঞ্চায়েত দপ্তরে 18-50 বছরের মধ্যে কর্মী নিয়োগ।

বয়স

Stenographer Recruitment এর আবেদনকারী প্রার্থীদের নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত আবেদন করা যাবে। ১লা জানুয়ারি ২০২৪ অনুযায়ী সর্বোচ্চ বয়স হিসাব করা হবে। SC/ST ক্যাটাগরির প্রার্থীদের সর্বোচ্চ বয়সের ক্ষেত্রে ৫ বছরের ছাড় মিলবে এবং বিশেষ ভাবে সক্ষম ব্যাক্তিরা ৪৫ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবে।

Advertisement
Mid Day Meal Recruitment বা মিড ডে মিলে নিয়োগ

আবেদন প্রক্রিয়া

কলকাতা হাইকোর্টের Stenographer Recruitment এর আবেদন প্রক্রিয়াটি অফলাইনে করতে হবে। কোনো প্রার্থী ইচ্ছুক থাকলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা ফরম্যাট মেনে একটি আবেদন পত্র লিখতে হবে। হাতে লেখা কিংবা কম্পিউটার টাইপিং করে আবেদন লিখতে পারেন। এর পর এই আবেদনপত্র ও প্রয়োজনীয় নথি সংযুক্ত করে Registrar General, High Court, 3, Esplanade Row (West), Calcutta–700 001 ঠিকানায় পাঠিয়ে দিন।

Ads

নতুন করে পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। মাধ্যমিক পাশে সরকারি চাকরির সুযোগ।

আবেদন পত্রের সঙ্গে অবশ্যই আবেদন ফি জমা দিতে হবে। কলকাতা হাইকোর্টের Stenographer Recruitment টি পোস্টাল অর্ডাররের মাধ্যমে আবেদন ফি জমা করতে হবে। আবেদন ফি ৮০০ টাকা, শুধুমাত্র SC/ST-র জন্য ৩০০ টাকা রাখা হয়েছে। আগামী ১৫ই মার্চের মধ্যে আবেদন জমা করতে হবে। নির্ধারিত সময়ের পর আবেদন করলে তা বাতিল বলে গণ্য করা হবে।

সম্পাদক

Leave a Comment

Advertisement