পুজোর আগেই Primary TET নিয়োগ নিয়ে দৃষ্টান্তমূলক নির্দেশ দিলো আদালত।

Primary TET নিয়ে মামলাকারীদের কি বক্তব্য?

SSC Primary TET নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর নয়া তথ্য। যার জেরে আদালতের তরফে 269 জন্য প্রাথমিক শিক্ষককে বরখাস্তের নির্দেশ দেওয়া হয়েছিল। এবার আদালতের তরফ থেকে নয়া নির্দেশ দেওয়া হল। যা কিছুটা হলেও স্বস্তি দেবে চাকরিপ্রার্থীদের।

Advertisement

গত সোমবার ও মঙ্গলবার কলকাতা হাই কোর্ট এর তরফে প্রাথমিক শিক্ষক পদে চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সেই নির্দেশ দিলেন। প্রসঙ্গত, সংবাদ মাধ্যম সূত্রে খবর, ২০১৪ সালের Primary TET পরীক্ষায় বনলতা সমাদ্দারের সাথে ৫৪ জন অংশ নিয়েছিলেন। নিয়োগ দুর্নীতির পর তারা হাই কোর্টে মামলা করে চাকরি আবেদন করেন।

WB Food Supply Department এ কেমিস্ট নিয়োগ, বেতন ২৫,০০০ টাকা

বিচারপতির কি নির্দেশ?
সংবাদ মাধ্যম সূত্রে খবর, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, ৫৪ জন টেট পরীক্ষার্থীকে ২২ দিনের মধ্যে চাকরি দিতে হবে। সেক্ষেত্রে শূন্যপদ না থাকলে, ভবিষ্যতে যে শূন্যপদ তৈরী হবে, তার থেকে চাকরি দিতে হবে। সোম ও মঙ্গলবারের নির্দেশ অনুসারে মোট ৭৭ জনকে চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Ads

মঙ্গলবার ৫৪ জনকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত Primary TET এর অধীন চাকরির দেওয়ার সময় দিলো আদালত। বিচারপতির নির্দেশ, চাকরি দেওয়া হয়েছে, তা পরবর্তী শুনানির দিন পর্ষদকে আদালতে এসে সেই সম্পর্কে জানাতে হবে। কারণ এটি পর্ষদের ভুল। তাই সেই ভুল স্বীকার করে শূন্যপদে নিয়োগ ককরতে হবে।

Advertisement

পশ্চিমবঙ্গে পুজোর আগে ডিএ ঘোষণার শেষ সুযোগ, সমস্ত অফিসারদের ডাকলেন মুখ্যমন্ত্রী

মামলাকারীদের কি বক্তব্য?
মামলাকারীদের দাবি, Primary TET পরীক্ষায় কেবল 6টি প্রশ্ন ভুল হয়েছিল। তাই অনুত্তীর্ণ হয়েছিলেন তারা। বর্তমানে পর্ষদ ভুল মেনে নিয়ে সকল পরীক্ষার্থীকে বাড়তি নম্বর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সংবাদ মাধ্যম সুত্রে খবর, মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য এবং সুদীপ্ত দাশগুপ্ত জানান, বাড়তি নম্বর পেলে মামলাকারীরা টেট উত্তীর্ণ হবেন।
প্রতিদিন আরো নিত্য নতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manika Basak.

Advertisement

ডিএ মামলার শুনানিতে বিপাকে রাজ্য, পুজোর আগেই দেওয়ার নির্দেশ, কেন্দ্রের পাওনা টাকা পেয়েছে রাজ্য

সম্পাদক

Leave a Comment

Advertisement