LIC Career Agent – প্রতিদিন মাত্র 4 ঘন্টা কাজ করলে LIC দেবে মাসে 20 হাজার টাকা। আজই আবেদন করুন।

LIC দিচ্ছে Part time অথবা Full Time কাজের (Employment) সুযোগ! LIC Career Agent এর কাজ করে মাস গেলে আয় হবে ২০০০০ থেকে ১ লাখ টাকা। যারা দিনে ৪ থেকে ৫ ঘন্টা কাজ করবেন তারা মাস গেলে ২০ থেকে ২৫ হাজার টাকা অনায়াসেই আয় করতে পারবেন। আর ফুল টাইম কাজ করলে আয় আরও বাড়বে। এই চাকরি পেতে হলে জানুন নিয়মাবলী, যোগ্যতা ও আবেদন প্রক্রিয়া।

Advertisement

LIC Career Agent Recruitment 2023

বর্তমানের যুগে জিনিসপত্রের দাম বাড়ার সঙ্গে সঙ্গে কমেছে মানুষের বেতন এবং সেইসঙ্গে তাল মিলিয়ে বেড়েছে বেকারত্বের (Unemployment) হার। বিশেষ করে যদি কথাটি ভারতের ক্ষেত্রে হয়, তাহলে এই সমস্যা আরো বেশি দেখা যাবে। একটি উন্নয়নশীল দেশ হওয়ায় এদেশে বেকারের সংখ্যা বরাবরই বেশি। তবে বর্তমান পরিস্থিতিতে এই সমস্যা বেড়েছে আরো। অন্যদিকে যারা কাজ করেন তাদেরও এই দুর্মূল্যের বাজারে সংকীর্ণ বেতনের টাকায় পুষিয়ে ওঠা সম্ভব হয়ে ওঠে না।

ফলে একটি ভালো কাজের জন্য হাহাকার দেখা দেয় সকলের মধ্যে, যেখানে কম পরিশ্রমে মোটা টাকা ইনকাম সম্ভব হবে। সম্প্রতি ভারতীয় জীবন বীমা নিগম বা LIC Careers দিচ্ছে এই Employment এর সুযোগ। এই কোম্পানির সঙ্গে LIC Career Agent এর কাজ করে আপনি মাসে ৫০০০০ থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারেন, তাও আবার খুব সহজে ঘরে বসেই। এজন্য কেবল একটি ছোট্ট কাজ করতে হবে আপনাকে।

Ads

এলআইসি এজেন্ট এর কাজ

আমরা জানি এলআইসি এজেন্ট (LIC Career Agent) এর কথা। এই কোম্পানিতে অনেক লোক পার্ট টাইমে (Part Time Jobs) এরকম এজেন্ট হিসেবে কাজ করে প্রচুর টাকা ইনকাম করেন প্রতি মাসে। এর জন্য আপনাকে দৈনিক চার থেকে পাঁচ ঘন্টা পর্যন্ত কাজ করতে হতে পারে। কাজটি আপনি অনলাইনের মাধ্যমে বাড়িতে বসে (Earn Money Online Work From Home) করতে পারেন আবার অফিসে গিয়ে সরাসরি ভাবেও করতে পারেন। ফলে আপনি যদি বর্তমানে একজন চাকরিজীবী হয়ে থাকেন তাহলেও অবসর সময় কাজটি করা সম্ভব আপনার পক্ষে। মাসিক বেতনের সঙ্গে অতিরিক্ত কিছু ইনকাম হয়ে যাবে প্রতিমাসে। যার ফলে আর টাকার অভাব থাকবে না আপনার জীবনে।

Advertisement

কি যোগ্যতা দরকার?

আপনি যদি LIC Career Agent এজেন্ট হতে চান, তাহলে আপনাকে অবশ্যই দ্বাদশ শ্রেণি পাস করে থাকতে হবে। তবে সমতুল্য পরীক্ষায় পাস করা ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। উচ্চশিক্ষার অধিকারী প্রার্থীরা সমানভাবে আবেদনযোগ্য।

Advertisement

কি নথিপত্র লাগবে?

LIC Career Agent হওয়ার জন্য, আপনাকে নথি হিসাবে
১. ৪টি রঙিন পাসপোর্ট সাইজের ছবি,
২. বয়সের প্রমাণ,
৩. শিক্ষার প্রমাণ,
৪. প্যান কার্ড এবং আধার কার্ডের বিশদ প্রদান করতে হবে।

Ads

LIC Career Agent Salary

কত আয় হবে?
LIC তে একজন এজেন্ট হিসেবে কাজ করে আপনি ৫০০০০ থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারেন। তবে পুরোটা নির্ভর অরে আপনার ওপর। এটি একটি কমিশন ভিত্তিক কাজ। তাই আপনি যত বেশি কাস্টমার কোম্পানিকে দিতে পারবেন, তত বেশি আয় হবে আপনারই।

LIC তার বিমা এজেন্টদের একটি পলিসিতে সর্বোচ্চ ৩৫ শতাংশ পর্যন্ত কমিশন দেয়। যদিও কমিশনের পরিমাণ বছর প্রতি কমে। আপনি যদি ১০,০০০ টাকার প্রিমিয়াম-সহ একটি বিমা পলিসি করাতে পারেন, তাহলে প্রথম আপনি কমিশন হিসাবে পাবেন ৩৫ শতাংশ অর্থাৎ ৩৫০০ টাকা। এর পর, দ্বিতীয় বছরে পলিসির প্রিমিয়াম জমা করার পরে, আপনি ৭.৫ শতাংশ কমিশন অর্থাৎ ৭৫০ টাকা পাবেন।

Click Here

এর পর যত বছর ধরে পলিসি চলবে, আপনি প্রতিবার প্রিমিয়ামের ৫ শতাংশ কমিশন পাবেন, অর্থাৎ, ৫০০ টাকা করে। LIC এর এজেন্ট হওয়ার অন্যতম সুবিধা হল, আপনার একটি পলিসিই আপনাকে পরবর্তী ১০ থেকে ২০ বছরের জন্য অবিচ্ছিন্ন আয়ের সুযোগ দেয়। আপনি যদি প্রতি বছর একটি নতুন LIC পলিসি সঠিক উপায়ে করাতে পারেন এবং আপনার পুরানো পলিসিগুলিও সময়মতো রিনিউ করা হয়, তাহলে আপনার আয় প্রতি বছর বাড়বে। তবে, LIC এর পলিসিতে LIC Career Agent দের কমিশন পলিসির ধরন অনুযায়ী নির্ধারিত হয়।

LIC প্রধানত দুই ধরনের পলিসি প্ল্যান বিক্রি করে। একটি এন্ডোমেন্ট প্ল্যান এবং অন্যটি হল মানি ব্যাক প্ল্যান। এলআইসি এজেন্টরা কিছু বিশেষ পলিসিতে প্রথম প্রিমিয়ামের সর্বোচ্চ ৩৫ শতাংশ কমিশন পান। নতুন এন্ডোমেন্ট প্ল্যান, টার্ম প্ল্যান, হেলথ ইন্স্যুরেন্স প্ল্যান এবং চাইল্ড প্ল্যানে ২৫ শতাংশ পর্যন্ত কমিশন পাওয়া যায়। একই সময়ে, LIC পেনশন প্ল্যানে এজেন্টরা ২ শতাংশ করে কমিশন পান।

আরও পড়ুন, নতুন করে সরাসরি অ্যাক্সিস ব্যাংকে চাকরির সুযোগ। শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে চাকরি।

কিভাবে আবেদন করবেন?

১. প্রথমে আপনার নিকটবর্তী LIC এর অফিসে গিয়ে সংশ্লিষ্ট LIC Career Agent কাজের জন্য আবেদনপত্র সংগ্রহ হতে হবে।
২. এরপর সঠিকভাবে আবেদনপত্র পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র যুক্ত করতে হবে।
৩. আবেদনপত্র সমেত ডকুমেন্টগুলিকে ডেভেলপমেন্ট অফিসারের কাছে জমা করতে হবে।

আরও পড়ুন, প্রাইভেট সংস্থায় চাকরি করতে এখানে ক্লিক করুন।

৪. এরপর সংস্থার তরফে যদি উচিত মনে হয়, তো আপনাকে একদিন ইন্টারভিউ এর জন্য ডাকা হবে।
৫. ইন্টারভিউ তে সফল হলে হবে একটি পরীক্ষা।
৬. এতে পাস করলে আপনি LIC এজেন্ট এর লাইসেন্স পেয়ে যাবেন। এরপর আপনি পলিসি বিক্রি করে টাকা উপার্জন করতে পারবেন।
Written by Nabadip Saha.

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement