LIC Policy থাকলে 2 টি বিরাট সুখবর, Good News for LIC Policy Holders.

দেশের আমজনতার কথা মাথায় রেখেই বিভিন্ন ধরনের LIC Policy তৈরি করে সরকারি বৃহত্তম বীমা কোম্পানি লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (Life Insurance Corporation of India). সেক্ষেত্রে শিশু থেকে বৃদ্ধ, ধনী থেকে গরীব, পড়ুয়া থেকে চাকুরীজীবী, ছোট ব্যবসায়ী থেকে শিল্পপতি, শ্রমিক, হকার, দিনমজুর, সর্বস্তরের মানুষের দিকে লক্ষ্য রেখেই পলিসি তৈরি করে LIC.

Advertisement

আর যেহেতু এটি সরকারি বীমা সংস্থা LIC, তাই এখানে বিনিয়োগের টাকা সম্পূর্ণরূপে সুরক্ষিত এবং নিরাপদ। ফলে বিমায় বিনিয়োগের কথা ভাবলেই মানুষ সর্বপ্রথমে LIC Policy এর কথাই চিন্তা করেন। এবার LIC এর এমন একটি পলিসি নিয়ে জানানো হবে, যে পলিসিতে সন্তানের ভবিষ্যৎ তৈরীর ক্ষেত্রে যথেষ্ট আর্থিক সহায়তা পাওয়া যাবে। নির্দিষ্ট সময়ে সন্তানের উচ্চ শিক্ষা, বিয়ে, ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে যেকোনো ধরনের সিদ্ধান্ত গ্রহন করার ক্ষেত্রে এই পলিসিতে বিনিয়োগ করা যেতে পারে।

Best LIC Policy

এবার জেনে নেওয়া যাক, পলিসির নাম, সেটি হল, এলআইসি জীবন তরুণ পলিসি (LIC Jeevan Tarun Policy)
এলআইসি জীবন তরুণ পলিসি একমাত্র সন্তানদের ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখেই তৈরি করা হয়েছে। যেকোনো ব্যক্তি এই পলিসিতে বিনিয়োগ করতে পারেন। তবে এলআইসির এই পলিসিতে বিনিয়োগ করতে গেলে শিশুর ন্যূনতম বয়স ৯০ দিন হতে হবে। ১২ বছরের বেশি হয়ে গেলে এলআইসি জীবন তরুণ পলিসিতে বিনিয়োগ করা যাবে না। পলিসির মেয়াদ ২৫ বছর।

Ads

২০ বছর পর্যন্ত এই পলিসিতে প্রিমিয়াম দিয়ে যেতে হবে। এলআইসির এই পলিসিতে ন্যূনতম ৭৫ হাজার টাকা জমা করতে হবে। সর্বোচ্চ উর্ধ্বসীমা এই পলিসিতে নেই।
এলআইসি জীবন তরুণ পলিসিতে বার্ষিক, ষাম্মাসিক, ত্রৈমাসিক এবং মাসিক ভিত্তিতে প্রিমিয়াম দেওয়া যাবে। সন্তানদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই LIC Policy তৈরি করা হয়েছে। যদি কোনো ব্যক্তি সন্তানের ১২ বছর বয়সে এই পলিসিতে বিনিয়োগ করেন, তাহলে ১৩ বছর পরে পলিসির মেয়াদ সম্পূর্ণ হবে। সেক্ষেত্রে ৫ লাখ টাকা নিশ্চিত করা হবে।

Advertisement

আরও পড়ুন, প্যান আধার লিঙ্ক করা আছে? মনে পড়ছে না? লিঙ্ক হয়েছে কিনা, প্যান নম্বর জানেন না, স্ট্যাটাস চেক

যদি কোনো ব্যক্তি সন্তানের ভবিষ্যতের জন্য প্রতিদিন ১৫০ টাকা করে জীবন তরুণ পলিসিতে বিনিয়োগ করেন, সেক্ষেত্রে বার্ষিক প্রিমিয়াম হবে ৫৪ হাজার টাকা। ৮ বছরে মোট প্রিমিয়াম হবে ৪ লক্ষ ৩২ হাজার টাকা। বিনিয়োগের পরিমাণের ওপরে ২ লক্ষ ৪৭ হাজার টাকা বোনাস পাওয়া যাবে। এছাড়া পলিসি হোল্ডারের মৃত্যু হলে নমিনি পাবে ৫ লাখ টাকা। লয়‍্যালটি বোনাস বাবদ পাওয়া যাবে ৯৭ হাজার টাকা। এইভাবে মোট পাওয়া যাবে ৮ লক্ষ ৪৪ হাজার ৫০০ টাকা। শিশুদের কথা মাথায় রেখেই এলআইসি এই পলিসি তৈরি করেছে।

Advertisement

TET 2022 উত্তীর্ণদের বিরাট সুখবর, শুরু হচ্ছে নিয়োগ প্রক্রিয়া। কবে থেকে, জেনে নিন।

LIC Policy গ্রাহকদের সুখবরঃ
বর্তমানে LIC Policy এর সাথে আধার ও মোবাইল নম্বর লিংক করা থাকলে আপনি বাড়ি বসে প্রিমিয়াম দিতে পারবেন। এজেন্ট এর জন্য অপেক্ষা করতে হবে না। এছাড়া WhatsApp এর মাধ্যমে প্রিমিয়াম স্ট্যাটাস, পলিসি স্ট্যাটাস, LIC Policy ম্যাচুয়ারিটি এর ব্যাপারে জানতে পারবেন। আর সবচেয়ে বড় সুবিধা চালু হচ্ছে গ্রাহকদের জন্য, আগে গ্রাহকদের যে ব্রাঞ্চ থেকে LIC Policy পলিসি ওপেন করতেন, সেই ব্রাঞ্চেই স্যারেন্ডার করতে হতো। কিন্তু নতুন নিয়মে যেকোনো ব্রাঞ্চে আপনি পলিসি স্যারেন্ডার করতে পারবেন। বিস্তারিত তথ্যের জন্য নিচে কমেন্ট করুন।
Written by Rajib Ghosh.

Ads

ব্যাংক থেকে পোস্ট অফিসের একাউন্টে কিভাবে টাকা জমা করবেন, নিয়ম শিখে নিন।

সুখবর বাংলা

2 thoughts on “LIC Policy থাকলে 2 টি বিরাট সুখবর, Good News for LIC Policy Holders.”

  1. বছরে দুই চব্বিশ হাজার টাকা দেওয়া হলে কতটাকা রিটার্ন পাব । সন্তানের বয়স এখন এক বছর সাত মাস

    Reply

Leave a Comment

Advertisement