Loadshedding – একে কাটফাটা গরম, তার মধ্যে কারেন্ট থাকবে না, গোদের উপর বিষফোঁড়া বঙ্গবাসীর।

Loadshedding – তীব্র গরমে বারবার লোড শেডিং, কীভাবে পাবেন পরিত্রান?

বাইরে তাপমাত্রা ছুঁয়েছে 40 ডিগ্রি। বেলা 11 টা থেকে চলছে (Loadshedding) তাপপ্রবাহ। গরমে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর।এর সাথে পাল্লা দিয়ে বেড়েছে লোড শেডিং। এই গরমে কারেন্ট অফ হয়ে যাওয়ার ফলে চূড়ান্ত অস্বস্তির সম্মুখীন হচ্ছেন কলকাতা সহ হাওড়া, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া জেলার বাসিন্দারা। তবে এবার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হলেই , সেই ব্যাপারে জনগণ যাতে দ্রুত সংশ্লিষ্ট বিভাগকে জানাতে পারে, তার সুযোগ করে দিল বিদ্যুৎ দফতর।

Advertisement

মঙ্গলবার বিধাননগরের উন্নয়ন ভবনে এক বৈঠকের আয়োজন করেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিদ্যুৎ দফতর (Loadshedding) সচিব শান্তনু বসু এবং বিদ্যুৎ দফতরের বিভিন্ন কর্তারা। পাশাপাশি, ওই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা ইলেকট্রিক সাপ্লাই কর্পোরেশন (সিইএসসি)-র কয়েকজন প্রতিনিধিও। বৈঠকে বৈশাখের তীব্র গরমে জনসাধারণের সমস্যার সমাধান করার লক্ষ্যে একটি হেল্পলাইন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিদ্যুৎ দফতরের তরফে।

ড্রাইভিং লাইসেন্সে বড় বদল আনছে রাজ্য, বাড়ি থেকে গাড়ি নিয়ে বেরানোর আগে জেনে নিন।

আগামী সপ্তাহের সোমবার থেকে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার তরফে বিদ্যুৎ ভবনে চালু করা হবে 24 ঘণ্টার জন্য (Power Cut In West Bengal) একটি কন্ট্রোল রুম। সেখানে ফোন করে অভিযোগ জানানোর জন্য দু’টি হেল্পলাইন নম্বরও চালু করা হয়েছে, যেখানে ফোন করে অভিযোগ জানাতে পারবেন মানুষ। ওই দুটি ফোন নম্বর হল— 8900793503 এবং 8900793504।

Ads

এবার থেকে এই দু’টি নম্বরে ফোন করে লোড শেডিং (Loadshedding) সংক্রান্ত সমস্যার কথা জানালে যথাসম্ভব দ্রুততার সঙ্গে বিদ্যুৎ পরিষেবা ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হবে বলেই আশ্বাস মিলেছে বিদ্যুৎ দফতরের তরফে। এই প্রসঙ্গে রাজ্যের বিদ্যুৎ দফতরের এক আধিকারিক জানিয়েছেন, ‘তাপমাত্রা যে ভাবে বাড়ছে, তাতে বিদ্যুতের চাহিদাও ক্রমবর্ধমান।

Advertisement

বাড়িতে দিনভর পাখা ও এসি চালানোর জন্যই এই পরিস্থিতি তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে কোথাও বিদ্যুৎ সংযোগে সমস্যা দেখা দিলে সাধারণ মানুষ সমস্যায় পড়তে পারেন। তাই দফতরের তরফে এই দু’টি নম্বর চালু করে মানুষকে সুরাহা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।’ এবার গরমে লোড শেডিংয়ের ঝামেলা থেকে মুক্তি পেতে চলেছে রাজ্যের মানুষ।

Advertisement

Dream 11 এ সেরা বিজয়ী দল তৈরী করে, মেগা কন্টেস্ট জেতার সহজ উপায়।

সম্পাদক

Leave a Comment

Advertisement