এই স্বল্প পুঁজির ব্যবসা করে এবারের শীতে কামান লাখ লাখ টাকা। আইডিয়া কাজে লাগান, স্বাবলম্বী হন। বিশদে জানুন।

স্বল্প পুঁজির ব্যবসার কথা তো অনেকেই বলে থাকে। তবে ব্যবসায় লাভ তখনই হবে যখন আপনি আপনার তইরি করা প্রোডাক্ট সঠিক দামে বিক্রি কোর্টে পারবেন। আজকের আলোচনায় মাল তৈরি থেকে শুরু করে বিক্রি পর্যন্ত সব খুঁটিনাটি জেনে নিন বিস্তারিতভাবে। আইডিয়া আমাদের, লাভ হোক আপনাদের। শুভকামনা রইলো।

Advertisement

স্বল্প পুঁজির ব্যবসা করতে হলে সাহস খুব দরকার। সমালোচনায় গুরুত্ব না দেওয়াই সমীচীন।

আপনাকে এই শীতের মরশুমের সব থেকে সেরা স্বল্প পুঁজির ব্যবসার আইডিয়া দিচ্চি, যা একবার শুরু করতে পারলেই জীবন বদলে যাবে। বলে রাখি, এ ব্যবসা কিন্তু চলবে সারা বছর। তবে কত টাকা থেকে শুরু করা যাবে এই ব্যবসা? তবে না জেনে শুনে কোন ব্যবসাই শুরু করা ঠিক না।

বাজারে ভোজ্য তেল এর দাম উত্তরোত্তর বেড়েই চলছে। আর আপনি এবারে শুরু করে দিতে পারেন এই স্বল্প পুঁজির ব্যবসা। এই মেসিনের জন্য খুব বেশি জায়গার প্রয়োজন হয় না। আর খুব বেশি কর্মীও লাগে না। নিজেরাই একটু খেটে করা যাবে এই ব্যবসা। আপনাকে ইলেকট্রিক আধুনিক এই মেসিন বসাতে একটু জায়গার ব্যবস্থা করতে হবে।

Ads

পোস্ট অফিস এর ফ্রাঞ্চাইজি নিয়ে ঘরে বসে মাসে আয় 30-40 হাজার টাকা। ক্লিক করে জেনে নিন।

এই স্বল্প পুঁজির ব্যবসায় মেসিনের দাম শুরু হয় 40,000 টাকা থেকে। এছাড়া মেসিনের ক্ষমতার ওপরে ভিত্তি করে অন্যান্য দামের মেসিন পাওয়া যায়। তবে ছোট করে শুরু করাই ভালো। মেসিন কিনবেন কোথা থেকে? কোলকাতা, হাওড়া, শিয়ালদহ থেকে বিভিন্ন কম্পানি থেকে কিনতেই পারেন এই মেসিন। এছাড়া অনলাইনে খুজলেও পেয়ে যাবেন। এই মেশিন থেকে সব ধরণের তেল তৈরি করা যাবে।

Advertisement

1 কেজি সর্ষে থেকে হিসেব মতো 600-650 গ্রাম সরিষার খোল তৈরি হয়। আর বাকিটা সরিষার তেল। সরিষার তেলেরই ডিমান্ড বাজারে বেশি। এই খোল আবার 10-15 টাকা দরে বাজারে বিক্রি হয়। এগুলি জমিতে বা বাড়ির বাগান চাষে উত্তম প্রাকৃতিক সার হিসেবে ব্যবহ্রিত হয়। ফলে প্রতি কেজি সরিষা থেকে আপনি 20-30 টাকা পর্যন্ত লাভ করতে পারবেন।

Advertisement

শীতের সময়ে এই স্বল্প পুঁজির ব্যবসা শুরু করলে, সারা বছর জমিয়ে ইনকাম আসবে।

মাল বিক্রির জন্য আপনি প্রথমে নিজের লোকাল মার্কেট তারগেত করুন। পরে লাইসেন্স এবং ব্র্যান্ড তৈরি করে নিজের কোম্পানি তৈরি করে শুরু করে দিন নিজের স্বপ্নের ব্যবসা। এ ব্যবসায় বাজারে ডিমান্ড কখনো কমে না। আর বাজারে ভোজ্য তেলের দাম বেশ ভালো। এমন আরও অন্যান্য বিষয়ে জানতে আমাদের সাথে থাকার অনুরোধ রইল। ধন্যবাদ। Written by Mukta Barai.

Ads

1 thought on “এই স্বল্প পুঁজির ব্যবসা করে এবারের শীতে কামান লাখ লাখ টাকা। আইডিয়া কাজে লাগান, স্বাবলম্বী হন। বিশদে জানুন।”

Leave a Comment

Advertisement