LPG Gas – ভোটের আগে রান্নার গ্যাসের দাম কমানোয় স্বস্তি, কারা পাবেন এই সুবিধা?

সাধারণ মানুষের রান্নার জন্য অত্যন্ত প্রয়োজনীয় হচ্ছে জ্বালানী LPG Gas. এই জ্বালানী LPG Gas এর দাম বেড়েই চলছিল প্রতি মাসে। যদিও বেশ কয়েক মাস ধরে এই গ্যাসের দাম একটি স্থিতিশীল অবস্থায় রয়েছে। তবে এবারে সাধারণ মানুষের চিন্তা একবারে দূরে সরিয়ে দিয়ে মাত্র 500 টাকায় মিলবে এই রান্নার গ্যাস। তবে এর জন্য আপনাকে জানতেই হবে সঠিক পদ্ধতি। আজকে প্রতিবেদনে তা জেনে নেওয়া যাক।

Advertisement

মাত্র 500 টাকা দরে LPG Gas.

রান্নার LPG Gas এর প্রাপ্যতার সুবিধা এখন সাধারণ মানুষ পাবেন মাত্র 500 টাকায়। তবে সকলেই কি পাবেন এই পাবেন, আর তাও আবার মাত্র 500 টাকাতেই। কিভাবে কারা পেতে পারেন এই গ্যাস, সম্পূর্ন পদ্ধতি জেনে নেওয়া যাক। যে সমস্ত মানুষের কাছে রেশন কার্ড আছে, তাঁরাই পাবেন রান্নার গ্যাসের সিলিন্ডার মাত্র 500 টাকাতে।

বর্তমানে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম 1000 টাকা ছাড়িয়েছে৷ সেই বিষয়েই ভোটের ঠিক আগে রাজ্যবাসীকে স্বস্তি দিতে চলেছে রাজস্থান সরকার। সরকার এই বিশেষ দামে LPG গ্যাস দিতে চলেছে রাজ্যবাসীকে। রাজস্থান সরকারের বড়সড় সিদ্ধান্ত, রেশন কার্ড থাকলেই রান্নার গ্যাসের সিলিন্ডার পাবেন মাত্র 500 টাকায়। তবে এখনই তা পাওয়া যাচ্ছে না। কবে থেকে পাওয়া যাবে এই সুবিধা তা জেনে নেওয়া যাক।

Ads

সারা দেশে ব্যাংক ধর্মঘট, মহাসংকটে দেশবাসী। কবে কবে ব্যাংক বন্ধ জেনে নিন।

রাজ্য সরকারের এই সিদ্ধান্ত কার্যকর হতে রাজ্য এই বছর। তবে তা শুরু হতে চলেছে আগামী এপ্রিল মাস থেকেই৷ তবে সমগ্র প্রকল্পটির সুবিধা পাবেন শুধুমাত্র রাজস্থান রাজ্যের বিপিএল গ্রাহকেরাই। সাধারণ মধ্যবিত্তের কাছে এই সরকারি সুবিধা বেশ কার্যকরী হতে চলেছে। সরকারী প্রকল্প সাধারণের সুবিধার্থেই নিয়ে আসে সরকার। এই বিষয়ে বিরোধীরা অভিযোগ করছেন, ভোটের আগে রাজ্যের ভর্তুকি বাড়িয়ে দিয়ে ভোট পাওয়ার চেষ্টা। সাধারন মানুষ আর বোকা নেই।

Advertisement

কেরিয়ার সংক্রান্ত সাপ্তাহিক রাশিফল (23-29শে জানুয়ারি, 2023) শিক্ষা চাকরী, ব্যবসা।

মধ্যবিত্তের বোঝা হালকা করার জন্য রাজস্থান সরকারের এই বিরাট পদক্ষেপ। এমাসের শুরুতেই বাণিজ্যিক LPG Gas গ্যাসের দাম বেড়েছে সিলিন্ডার পিছু 25 টাকা। কিন্তু 14.2 কেজির ঘরোয়া রান্নার গ্যাসের দামে কোনও পরিবর্তন হয়নি অর্থাৎ ঘরোয়া রান্নার গ্যাসের দাম বাড়েনি। এই দাম বেশ কয়েক মাস ধরেই স্থিতিশীল অবস্থায় রয়েছে। সারা দেশের প্রধান শহরগুলির রান্নার গ্যাসের দাম দেখে নেওয়া যাক।

Advertisement
Weekly Horoscope

একনজরে দেখে নেওয়া যাক ঘরোয়া রান্নার গ্যাসের দাম। সেক্ষেত্রে দেখা যাচ্ছে, দেশের রাজধানী দিল্লিতে 14.2 রেজি রান্নার গ্যাসের দাম 1053 টাকা, মুম্বইয়ে বড় দাম 1052 টাকা, কলকাতায় 1079 টাকা এবং চেন্নাইয়ে 1068 টাকা হয়েছে। এমন আরো আপডেট পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।Written by Mukta Barai.

Ads

ছোট্ট ভুলে এক কোটি গ্রাহক পাবেন না রেশন, গরীব মানুষের মাথায় হাত।

Leave a Comment

Advertisement