পশ্চিমবঙ্গে রান্নার গ্যাসের দাম বাড়লো, জেনে নিন 14.2KG ঘরোয়া রান্নার গ্যাসের দাম কত?

বেশ কয়েক মাস পর মার্চের ১ তারিখেই দেশ জুড়ে বেড়েছে রান্নার গ্যাসের দাম। জেনে নিন পশ্চিমবঙ্গসহ দেশের বাকি মেট্রো শহরে গ্যাসের নতুন দাম। রান্নার LPG গ্যাসের দাম শেষ বারের মতো বেড়েছিল গত বছরের জুলাই মাসের ৬ তারিখ। তবে এই রান্নার LPG গ্যাসের দাম কোন ক্ষেত্রে কত হচ্ছে, তা জেনে নেওয়া যাক।

Advertisement

১৪.২ কেজি ওজনের ঘরোয়া রান্নার গ্যাসের দাম মার্চ থেকে বাড়ছে।

পশ্চিমবঙ্গে রান্নার LPG গ্যাসের দাম বেড়ে গেল ৫০ টাকা করে। এর ফলে এবার থেকে কোলকাতাতে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়াল ১১২৯ টাকা। এরপর ফের একবার মধ্যবিত্ত মানুষদের হেঁশেলে লাগল আগুন। দিল্লিতে ১৪.২ কেজি ওজনের ঘরের রান্নার LPG গ্যাসের দামও বেড়েছে ৫০ টাকা করে।

এই আবহে এবার দিল্লিতে ঘরের গ্যাসের সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়াল ১১০৩ টাকা। একই রকম ভাবে, মুম্বইয়ে ঘরের রান্নার গ্যাসের দাম বেড়ে হয়েছে ১১০২.‌৫০ টাকা। চেন্নাইতে রান্নার গ্যাসের দাম বেড়ে হল ১১১৮.‌৫০ টাকা। তবে শুধু রান্নার গ্যাসের দামই নয়, পাল্লা দিয়ে বেড়েছে বাণিজ্যিক গ্যাসের দামও।

Ads

সাপ্তাহিক রাশিফল (6-12ই মার্চ, 2023) – মেষ থেকে মীন, পার্ট-1 দেখে নিন।

এই বছরের শুরুতেই জানুয়ারি মাসে দেশের সর্বত্র বেড়েছিল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। তখন সিলিন্ডার প্রতি ২৫ টাকা করে বেড়েছিল দাম। দু’মাস পরেই পয়লা মার্চে ফের বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম। এখন বাণিজ্যিক সিলিন্ডার প্রতি দাম বাড়ল ৩৫২ টাকা। এবার থেকে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের জন্য এবার দিতে হবে ২ হাজার ২২১ টাকা ৫০ পয়সা।

Advertisement

3টি নতুন রিচার্জ প্ল্যান Jio AirTel Vi এর, কে বেশি সস্তায় দিচ্ছে দেখুন।

গত মাসে এর দাম ছিল ১ হাজার ৮৬৯ টাকা ৫০ পয়সা। পয়লা মার্চ থেকেই কার্যকরী হয়ে গেছে এই নয়া দাম। বাণিজ্যিক গ্যাসের মূল্যবৃদ্ধির জেরে এবার বাড়তে পারে হোটেল-রেস্তরাঁর খাবারের দামও। সব মিলিয়ে ঘরে বাইরে দু’দিকেই যে চাপ পড়তে চলেছে মানুষের পকেটের উপরে, তা আর বলার অপেক্ষা  রাখে না।
Written by Parna Banerjee.

Advertisement

সম্পাদক

Leave a Comment

Advertisement