Mustard Oil Price – বিরাট সস্তা হলো সর্ষের তেলের দাম, আজ থেকে নতুন দাম জেনে নিন।

এক ধাক্কায় কমে গেল সর্ষের তেলের দাম (Mustard Oil Price). ১, ২, ৫ টাকা নয়, প্রায় ৩৭ টাকা দাম কমে গিয়েছে সর্ষের তেলের। ফলে সাধারণ মানুষ যথেষ্ট স্বস্তিতে। এক নিমেষে সর্ষের তেলের দাম এতটা কমে যাওয়ার কথা শুনে অবাক হচ্ছেন? ঘটনাটি সত্যি। রাজ্য সরকার ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে, এবার থেকে ১১০ টাকা প্রতি লিটার দরে সর্ষের তেল (Low Price Mustard Oil) রেশন দোকানগুলির মাধ্যমে বিতরণ করা হবে। সেক্ষেত্রে আরও ৩৭ টাকা সস্তা হল সর্ষের তেল।

Advertisement

Mustard Oil Price – সর্ষের তেলের দাম

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু এই ঘোষণা করেছেন। সেই রাজ্যের কংগ্রেসের সরকারের তরফে জনগণকে স্বস্তি দেওয়ার জন্যই একের পর এক পদক্ষেপ নেওয়া হচ্ছে। DA, Old Pension Scheme থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে হিমাচল প্রদেশের সুখু সরকার গুরুত্বপূর্ণ ঘোষণা করছে। আর এবার রাজ্যের রেশন কার্ডধারীদের জন্য রেশন দোকানের মাধ্যমে সস্তায় সর্ষের তেল দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কয়েক লক্ষ মহিলারা লক্ষ্মীর ভাণ্ডারের টাকা আর পাবে না, সঠিক কারণ জেনে নিন।

হিমাচলপ্রদেশে ১৯ লক্ষ৭৪ হাজার ৭৯০ জন রেশন কার্ডধারী রয়েছেন। সেখানে ৫১৯৭ টি রেশন দোকান থেকে সস্তায় সর্ষের তেল সরবরাহ করা হবে। রাজ্যে সম্প্রতি কংগ্রেস সরকার গঠনের পর থেকেই রাজ্যের জনগণকে স্বস্তি দেওয়ার জন্য একের পর এক জনমুখী পদক্ষেপ নিতে শুরু করেছে। ২০২৩ সালের চলতি মাসের আগে পর্যন্ত অন্ত‍্যোদয় অন্ন যোজনার মাধ্যমে সেখানকার রেশন কার্ড ধারীদের (AAY Card Holder) সর্ষের তেল প্রতি লিটার ১৪২ টাকা দরে (Mustard Oil Price) দেওয়া হতো।

Ads
CPIM Canteen - মাত্র 12 টাকায় ভরপেট

APL রেশন কার্ড ধারীরা ১৪৭ টাকা দরে সর্ষের তেল পেতেন। আগে রাজ্য সরকারকে ভর্তুকি বাবদ ২০ টাকা দিতে হতো। তবে এখন 10 টাকা দিতে হয়। যার ফলে রাজ্য সরকার ৪ লক্ষ কোটি টাকা লাভবান হচ্ছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু ঘোষণা করেছেন, রাজ্যের সমস্ত জনগণকে স্বস্তি দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত।

Advertisement

পশ্চিমবঙ্গের সর্ষের তেলের দাম

এদিকে পশ্চিমবঙ্গেও বিগত কয়েক মাসে সর্ষের তেলের দাম (Mustard Oil Price) খানিকটা কমেছে। ডিসেম্বর মাসে এই দাম ২৫০ টাকা ছুঁয়েছিল। আর বর্তমানে ১৫০ টাকা র আসেপাশে। কেন্দ্রীয় মন্ত্রক প্রতি রাজ্যে এই দাম ৯ থেকে ১৫ টাকা কমানোর কথা বলেছে। আর চলতি মাসেই পশ্চিমবঙ্গে তেলের দাম ও কমার সম্ভাবনা রয়েছে।

Advertisement

ব্যাপক হারে দাম কমলো রান্নার গ্যাসের, গ্যাস বুকিং এর আগে নতুন দাম জেনে নিন।

গত মার্চ মাস থেকে ভোজ্য তেলের আমদানি রপ্তানি ব্যাপক পরিমাণে বৃদ্ধি (Mustard Oil Price) পেয়েছে। যখন দেশজুড়ে লাগাতার মূল্যবৃদ্ধির জেরে সাধারণ মানুষ একেবারে নাজেহাল অবস্থায়, ঠিক সেই সময়ে হিমাচল প্রদেশের কংগ্রেস সরকারের তরফে সরষের তেলের দাম প্রতি লিটার 110 টাকা করে ঘোষনা করায় স্বস্তি পেয়েছে সেই রাজ্যের জনগণ।

Ads

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement