MyGov Content Writer Job

আপনার যদি নিজের থেকে লেখা বা ক্রিয়েটিভ ভিডিও এডিট এর দক্ষতা থেকে থাকে তবে সরকারিভাবে MyGov Content Writer Jobs বা অনলাইনে কন্টেন্ট ক্রিয়েটর এর চাকরি পেতে পারেন। আর সেই সাথে বাড়ি বসে টাকা রোজগারের সুযোগ ও পেতে পারেন। কি কি করতে হবে, কিভাবে আবেদন করবেন, কি কি যোগ্যতা ও দক্ষতা প্রয়োজন জেনে নিন।

Advertisement

MyGov is inviting Social Media MyGov Content Writer Reel Creator Jobs

বর্তমানে আমরা সোশ্যাল মিডিয়া কে না ব্যবহার করে থাকি! মানুষ তো দিনরাত এতেই ডুবে রয়েছে। আর এই সোশ্যাল মিডিয়াতে রিল অথবা অন্যান্য কনটেন্ট আমরা তো অনেকেই তৈরি করতে ভালোবাসি তাই না? এ আর এমন কি ব্যাপার! হাতে একটি স্মার্ট ফোন থাকলে এবং এর জন্য শখ থাকলেই করা যায় এই কাজ।

আবেদন করতে এখানে ক্লিক করুন

কাজের ধরণ

তবে এবার এই সহজ কাজের জন্যই দেশের সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের বড়সড় সুযোগ প্রদান করছে কেন্দ্রীয় সরকার। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ মাই গভ পোর্টালে MyGov Content Writer বা এই ধরনের কর্মী নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। যে সমস্ত ব্যক্তিরা সোশ্যাল মিডিয়া মাধ্যমে বিভিন্ন রিল অথবা অন্যান্য ধরনের কনটেন্ট (MyGov Content Writer) বানিয়ে থাকেন তাদের সরকারি কর্মী হিসেবে নিয়োগ করতে চলেছে এই সংস্থা।

Ads

আবেদন প্রক্রিয়া

দেশের যেকোনো প্রান্তের সাধারণ ছেলেমেয়েরা আবেদন করতে পারবেন এখানে। MyGov Content Writer কাজে রয়েছে মোটা বেতনের সুবিধাও। যদিও বেতন কত দেওয়া হবে সেই বিষয়ে বিজ্ঞপ্তিতে তেমনভাবে উল্লেখ করা হয়নি। এবার চলুন এই সম্পর্কে অন্যান্য তথ্যের বিষয়ে আলোচনা করা যাক।

Advertisement

কেন্দ্রীয় সরকারের মাই গভ পোর্টালটি হল একটি ইলেকট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি সংক্রান্ত পোর্টাল। এটি ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের অন্তর্ভুক্ত। এই পোর্টালের সংস্থাতেই কর্মী নিয়োগ করতে চলেছে সরকার। এই মর্মে মাত্র কিছুদিন আগেই একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে তাদের ওয়েবসাইটে। এখানে MyGov Content Writer শূন্য পদের সংখ্যা ও বিস্তারিত তথ্য নিচের লিংক থেকে পেয়ে যাবেন। এক্ষেত্রে কত বয়স পর্যন্ত ব্যক্তিরা এখানে আবেদন জানাতে পারবেন সে বিষয়ে কিছু বলা হয়নি সংস্থার তরফে।

Advertisement
Click Here

এজন্য সকলকে অনুরোধ করা হচ্ছে পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি দেখার জন্য। তবে এ কথা জানা গেছে যে এখানে যে কর্মী নিয়োগ পাবেন তাকে MyGov Content Writer তার কাজের প্রথম তিন মাস প্রবেশন পিরিয়ডে রাখা হবে। অর্থাৎ এই সময় তার কাজের দক্ষতা যাচাই করে সংস্থার তরফে পরে সেই কাজের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া যেতে পারে। সেই সঙ্গে তখন বেতন অন্যান্য সুবিধাও পূর্বের তুলনায় বৃদ্ধি পাবে।

Ads

যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে বলা হয়েছে, একজন ব্যক্তিকে অবশ্যই সরকার স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রি উত্তীর্ণ হয়ে থাকতে হবে। সেই সঙ্গে অন্ততপক্ষে দুই থেকে চার বছরের জন্য কোন সোশ্যাল মিডিয়া কনটেন্ট বা ওয়েবসাইট (এস ই ও) কন্টেন্ট বানানোর অভিজ্ঞতা থাকতে হবে।

ঘরে বসে মাত্র 15 মিনিটে আয় করুন 1 হাজার টাকা, এই কাজ যেকেউ পারবে।

এই ধরনের যোগ্যতা না থাকলে কোন প্রার্থী এখানে আবেদন করতে পারবেন না বলে জানানো হয়েছে সংস্থার তরফে। আবেদনকারীদের আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে অনলাইন মারফত। মাই গভ পোর্টালে গিয়ে নির্দিষ্ট লিংকে ক্লিক করে আবেদনের কাজ সেরে ফেলতে হবে। আবেদনের সময় বিভিন্ন দরকারি নথিপত্র জমা করতে হবে যেগুলি সম্পর্কে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আরও পড়ুন, নিজের এলাকায় শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে আনন্দধারা প্রকল্পে প্রচুর পদে কর্মী নিয়োগ।

আবেদনের শেষ তারিখ

সংস্থার মাধ্যমে খবর পাওয়া গেছে এই আবেদনের কাজ চলবে আগামী ৩১ অক্টোবর ২০২৩ পর্যন্ত। সময় ফুরানোর আগেই দ্রুত আবেদন সম্পন্ন করে ফেলুন। নিয়োগের বিষয়ে আরো বিস্তারিত ভাবে জানতে আগ্রহী প্রার্থীদের বলা হচ্ছে বিজ্ঞপ্তি দেখার জন্য।
আবেদন করার লিংক পেতে এখানে ক্লিক করুন।
Written by Nabadip Saha.

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *