Axis Bank Recruitment – নতুন করে সরাসরি অ্যাক্সিস ব্যাংকে চাকরির সুযোগ। শুধুমাত্র ইন্টারভিউতে পাশ করলেই 21000 টাকার চাকরি।

সুখবর! সুখবর! রাজ্যে আবারও শুরু হল Axis Bank Recruitment. সমগ্র রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য আবার একটি দারুন সংবাদ প্রকাশিত হলো রাজ্যে। দেশের গুরুত্বপূর্ণ প্রাইভেট সেক্টর ব্যাংক গুলির মধ্যে অন্যতম হল অ্যাক্সিস ব্যাংক। আর এই ব্যাংকের পক্ষ থেকে প্রচুর শূন্য পদে ন্যূনতম যোগ্যতায় এবং মোটা বেতনে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সারা রাজ্য জুড়ে এই নিয়োগ হবে।

Advertisement

Axis Bank Recruitment in West Bengal 2023

তাই রাজ্যের যে কোন প্রান্ত থেকে যেকোনো ধরনের প্রার্থীরা এখানে আবেদন করতে পারেন। এখানে আবেদনের জন্য শিক্ষাগত নূন্যতম যোগ্যতা হলো উচ্চ মাধ্যমিক পাস। তাই এত সহজে এরকম ভালো একটি কাজে সুযোগ আশা করি কেউই হাতছাড়া করতে চাইবেন না। তবে চলুন আর কথা না বাড়িয়ে এই Axis Bank Recruitment এর বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নিন।

শূন্য পদের বর্ণনা

Axis Bank Recruitment এর ক্ষেত্রে প্রধানত পদের বর্ণনা গুলি হল-
১. Branch Banking
২. Customer Handling
৩. KYC Verification
৪. Help Desk
৫. Cash Department

Ads

এই সকল ক্ষেত্রেই নিয়োগের কথা বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। সব গুলি মিলিয়ে মোট শূন্য পদ রয়েছে 87 টি। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় জেলায় গড়ে ওঠা অ্যাক্সিস ব্যাংকের অজস্র শাখায় নিয়োগ করা হবে। যে প্রার্থীরা যে জেলা থেকে আবেদন করবেন তাদেরকে সেই জেলারই অ্যাক্সিস ব্যাংকের নির্দিষ্ট শাখায় পোস্টিং দেওয়া হবে কাজে।

Advertisement

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা

Axis Bank Recruitment এর বিষয়ে প্রকাশ করা সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে আবেদনকারী একজন প্রার্থীর শিক্ষাগত ও অন্যান্য বিষয়ে যে সমস্ত যোগ্যতা গুলির আবশ্যকতা ঘোষণা করা হয়েছে সেগুলি হল,
১. প্রার্থীকে অবশ্যই সরকার স্বীকৃত কোন বোর্ডের অধীনে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে।

Advertisement

২. উচ্চ শিক্ষার অধিকারী বিভিন্ন প্রার্থীরাও এখানে আবেদনের জন্য যোগ্য।
৩. প্রার্থীদের অবশ্যই কম্পিউটারের বিষয় নলেজ থাকতে হবে।
৪. প্রার্থীদের ভালো কমিউনিকেশন স্কিল, কাস্টমার হ্যান্ডেলিং স্কিল, ব্যাংকিং সংক্রান্ত কাজের বিষয়ে জ্ঞান থাকতে হবে।

Ads

বয়স সীমা

Axis Bank Recruitment এর ক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে প্রকাশ করা, বিজ্ঞপ্তিতে আবেদনকারী প্রার্থীদের যে বয়সসীমা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে তা হলো সর্বনিম্ন 18 এবং সর্বোচ্চ 32 বছর বয়সের মধ্যে। বয়সীমার হিসাব-নিকাশ সংক্রান্ত বিবরণ পেয়ে যাবেন বিজ্ঞপ্তিতে। তবে, এখানে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সে কোনরূপ ছাড় নেই।

প্রয়োজনীয় ডকুমেন্টস
উপরোক্ত ব্যাংকের এই পদে প্রার্থীদের আবেদন করতে গেলে কোনরূপ ডকুমেন্টস লাগবেনা। তবে প্রার্থীদের আবেদন করার পর তাদেরকে যখন ইন্টারভিউ এর জন্য ডাকা হবে তখন তাদেরকে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সঙ্গে করে সেখানে নিয়ে যেতে হবে। এ বিষয়ের কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র হলো-

১. দু কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবি।
২. প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার প্রমাণসমূহ।
৩. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা আধার কার্ড।
৪. যে কোন একটি ফটো আইডি প্রুফ।
৫. এক কপি বায়োডাটা।

স্টেট ব্যাংকে 5280 পদে কর্মী নিয়োগ। এবার নিজের জেলাতেই হবে

আবেদন প্রক্রিয়া

Axis Bank Recruitment এর এখানে আবেদন করার জন্য প্রার্থীদের
১. সমস্ত প্রাইভেট ব্যাংকগুলির যে সরকারি অফিসিয়াল ওয়েবসাইট www.ncs.gov.in আছে, সেখানে গিয়ে jobseeker অপশনে ক্লিক করতে হবে।
২. তারপর সেই সেকশনে প্রবেশ করে ব্যাংকের নাম দিয়ে সার্চ করতে হবে।
৩. এরপর নিচে ব্যাংক এর থেকে প্রকাশ করা সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য বিবরণটি দেখাবে।
৪. তারপর তার নিচে থাকা Apply Now বাটনে ক্লিক করে সমস্ত তথ্যাদি নিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

৫. তারপর প্রার্থীরা তাদের নির্দিষ্ট বায়োডাটা পাঠিয়ে সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করে দিতে পারেন।
অথবা আপনাদের সুবিধার্থে কর্তৃপক্ষের হোয়াটস অ্যাপ নম্বর এবং ইমেইল আইডি ও নিচে দেওয়া হল। তাতে একটি কভার লেটার সহ নিজেদের বায়োডাটা পাঠিয়ে দিয়েও আপনারা সরাসরি ভাবে আবেদন জানাতে পারেন এখানে। এছাড়া ইন্টারভিউ এর আগে কিভাবে প্রস্তুত হবেন, সেই তথ্য ও পেতে পারেন।
WhatsApp:- 9163326074
Email ID:- recruitment.00department@gmail.com

Forest Volunteer Recruitment (বনদপ্তরে কর্মী নিয়োগ)

নিয়োগ প্রক্রিয়া

Axis Bank Recruitment এর ক্ষেত্রে প্রথমে কোনরকম লিখিত বা অনলাইন পরীক্ষা নেওয়া হবে না। কেবল একটি ছোট্ট ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যাচাই করেই নিয়োগ দেওয়া হবে অ্যাক্সিস ব্যাংকের বিভিন্ন শাখায়। সংশ্লিষ্ট পদের জন্য আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করার পরই প্রার্থীদের নিজস্ব ইমেল আইডিতে একটি করে ইমেইল দেওয়া হবে। সেই ইমেইলে ইন্টারভিউ এর তারিখ, স্থান, সময় ইত্যাদি যাবতীয় সব গুরুত্বপূর্ণ তথ্য উল্লেখ করা থাকবে।

এরপর ইন্টারভিউ এর দিন সেইমতো যথাযথ স্থানে নিজের সমস্ত নথিপত্র সঙ্গে নিয়ে পৌঁছে যেতে হবে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য। এখানে ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের কে ভালোভাবে যাচাই করার পর তাদেরকে একটি মেধা তালিকায় ফেলা হবে। এই মেধা তালিকায় যে সকল প্রার্থীর নাম উঠবে তারা সরাসরি ভাবে কাজে নিয়োগের জন্য মনোনীত হবেন।

টেট পরীক্ষা শুরুর আগেই পুরনো নিয়োগ নিয়ে নতুন জটিলতা। স্বপ্নভঙ্গ হবু শিক্ষকদের।

বেতন সীমা

এখানে সকল প্রার্থীদের নির্দিষ্ট ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে সঠিকভাবে বাছাই করে চাকরিতে নিয়োগ করার পর তাদেরকে তাদের শুরু থেকেই অতি উচ্চ হারে বেতন প্রদান করা হবে। প্রথমে তাদেরকে 14 হাজার 890 টাকা বেতন দেওয়া হবে। তবে পরে সেই বেতন বাড়তে বাড়তে 21 হাজার 480 তে গিয়ে দাঁড়াতে পারে। এছাড়াও এই পদে কর্মরত ব্যক্তিরা TA, INCENTIVE, ESI, Provident Fund ইত্যাদি সুযোগ-সুবিধা গুলি ভোগ করে থাকবেন।
Written by Nabadip Saha.

সম্পাদক

Leave a Comment

Advertisement