Business Idea – গরমের হিট ব্যবসা, বাজারে ব্যাপক চাহিদা, দাড়িয়ে গেলেই কেল্লাফতে।

Business Idea – গরমে এই ব্যবসা করে আয় করুন মোটা টাকা। জেনে নিন ব্যবসার এক দারুণ আইডিয়া।

কাঠফাটা গরমে প্রাণ যায় যায় অবস্থা রাজ্যবাসীর। আর এই গরমে করুন লাভজনক এই ব্যবসা (Business Idea). বেলা 11 টার পর থেকে পথঘাট এখন প্রায় জনশূন্য। তবে এর মধ্যেই যাদের বাইরে যেতে হচ্ছে, তাদের কাছে এই মুহূর্তে ঠান্ডা পানীয় কিংবা ঠান্ডা আইসক্রিমই কতটা প্রয়োজনীয়, তা সহজেই অনুমেয়।

Advertisement

যারা স্বল্প পুঁজিতে নতুন করে ব্যবসা (Business Idea) চালু করবেন বলে ভাবছেন, তারা খুব সহজেই বৈশাখের এমন গরমে ঠান্ডা পানীয়ের ব্যবসা করতে পারেন। এই ব্যবসা শুরুর জন্য খুব বেশি জায়গা, উপকরণ বা পুঁজির দরকার হয় না। তাই নতুন উদ্যোগপতিরা এই ব্যবসাতে একবার লাক ট্রাই করেই দেখুন না। গরমে ঠান্ডা পানীয়ের ব্যবসার চূড়ান্ত কাটতি থাকে। তাই কোনোভাবেই লসের মুখ দেখতে হবে না আপনাকে।

এবার থেকে জমি, বাড়ির দলিলেও করাতে হবে আধার লিঙ্ক, কেন্দ্র সরকারের নতুন নিয়ম।

শুরুর দিকে নিজের বাড়ি থেকেও এই ব্যবসা (Business Idea) শুরু করতে পারেন। কারণ বর্তমান যুগটাই ক্লাউড কিচেনের যুগ। তাই কয়েক লক্ষ টাকা খরচা করে আইসক্রিম পার্লার বা জ্যুসের দোকান করার মতো মূলধন না থাকলেও কুছ পরোয়া নেহি। এখন, নিজের বাড়িতে আইসক্রিম বানিয়েই তা হোম ডেলিভারি দেওয়া যেতে পারে।

Ads

ঠান্ডা পানীয়ের ব্যবসার মধ্যে বেশ কয়েকটি টাইপ আছে। সেইসব ভাগ গুলি সম্পর্কে নীচে জানানো হল। আপনি আপনার পছন্দ এবং দক্ষতা অনুয়ায়ী রে কোনোটা শুরু করতে পারেন।
(1) আইসক্রিম: গরম এবং আইসক্রিম, একে অন্যের পরিপূরক। তাই এই ব্যবসা চালু করলে আপনি লাভের মুখ দেখতে বাধ্য। তবে এই ব্যবসা (Business Idea) শুরুর আগে আপনাকে ভাবতে হবে কোন ধরণের আইসক্রিম আপনি বানিয়ে, বিক্রি করতে চান, যেমন – রোল আইসক্রিম, কাঠি আইসক্রিম, কোন আইসক্রিম ইত্যাদি। এর পর কোন কোন ফ্লেভারে বানাবেন, সেটিও ঠিক করে নিয়ে শুরু করুন ব্যবসা।

Advertisement

(2) লেবুর রস ও সোডা জ্যুস: গরম মানেই ঘাম আর ঘাম মানেই ডিহাইড্রেশন। তাই লেবুর রসের ব্যবসা করার জন্য জনবহুল জায়গায় একটা ফুড ট্রাক কিংবা ছোট্ট দোকান দেওয়া যেতে পারে।
এখানে উপাদান হিসেবে লাগে কেবল পাতিলেবু, বরফ এবং বিশুদ্ধ পানীয় জল। খরচ যে খুবই কম, তা নিশ্চয় বুঝতে পারছেন। সাথে রাখতে পারেন সোডা জ্যুসও।

Advertisement

(3) টাটকা ফলের রস: গরমে নানা রসালো এবং সুস্বাদু ফল পাওয়া যায়। আম, আনারস, তরমুজের মতো মরশুমী ফল ব্যবহার করে ঠান্ডা ঠান্ডা জ্যুসে গলা ভেজাতে সব্বাই পছন্দ করেন। তাহলে বাজার থেকে তাজা ফল কিনে এনে শুরু করবেন নাকি এই ব্যবসা?
(4) লস্যি ও কোল্ড কফি: গরমকালে দইয়ের শরবত বা ঘোল কিংবা লস্যিও খেতে পছন্দ করেন না, এমন মানুষ বোধহয় নেই। তাই কম পুঁজিতে দই দিয়ে তৈরি লস্যি তৈরি করে শুরু করে দিন ব্যবসা। লক্ষীলাভ হতে বাধ্য।

Ads

পেট্রোল পাম্পের ব‍্যবসা করতে চান? কি কি প্রয়োজন, জেনে নিন।

সম্পাদক

Leave a Comment

Advertisement